চাঁদপুর, সোমবার ১৮ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬, ২০ রবিউল আউয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৮-সূরা মুজাদালা


২২ আয়াত, ৩ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


০৩। যাহারা নিজেদের স্ত্রীগণের সহিত যিহার করে এবং পরে উহাদের উক্তি প্রত্যাহার করে, তবে একে অপরকে স্পর্শ করিবার পূর্বে একটি দাস মুক্ত করিতে হইবে, ইহা দ্বারা তোমাদিগকে উপদেশ দেওয়া যাইতেছে। তোমরা যাহা কর আল্লাহ তাহার খবর রাখেন।


 


 


 


গণতন্ত্রের উৎসবের প্রধান আকর্ষণ হচ্ছে এর নির্বাচন।


-এইচ. জি. ওয়েলস।


 


 


অতিথি সৎকারকারীর অসুবিধা উৎপাদন করিয়া অতিথির বেশিদিন অবস্থান করা উচিত নয়।


 


 


 


ফটো গ্যালারি
মতলব উত্তরে পিইসি ও সমমান পরীক্ষায় প্রথম দিনে অনুপস্থিত ১৫১
বাবুল মুফতী
১৮ নভেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


মতলব উত্তরে প্রাথমিক সমাপনী পরীক্ষা (পিইসি) ও ইবতেদায়ী পরীক্ষায় মোট ৬ হাজার ১৮০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেছে। এরমধ্যে প্রথম দিনে অনুপস্থিত ছিল পিইসি ১০৮ জন ও ইবতেদায়ী ৪৩ জন, মোট ১৫১ জন। এবারে ২৫টি কেন্দ্রে একযোগে পরীক্ষা গ্রহণ করা হচ্ছে এ উপজেলায়।



মতলব উত্তরের সুজাতপুর প্রাথমিক বিদ্যালয়, ইন্দুরিয়া প্রাথমিক বিদ্যালয়, ফতেপুর প্রাথমিক বিদ্যালয় ও নবুরকান্দি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ঘুরে দেখা গেছে, নিরিবিলি পরিবেশে শান্তিপূর্ণভাবে পরীক্ষা চলছে। মনোরম পরিবেশে শিশুরা পরীক্ষায় অংশগ্রহণ করতে পারায় আনন্দ প্রকাশ করেছেন অভিভাবকরা। পরীক্ষায় মনিটরিংয়ে উপজেলা শিক্ষা অফিসের নেতৃত্বে রয়েছে মনিটরিং টিম।



উপজেলা শিক্ষা অফিসার মোঃ ইকবাল হোসেন ভূঁঞা জানান, আমি তিনটি কেন্দ্র পরিদর্শন করেছি। প্রতিটি কেন্দ্রেই শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা হচ্ছে। এ বছর প্রাথমিকে ৬ হাজার ১৮০ ও ইবতেদায়ীতে ৩৩৬ জন পরীক্ষার্থী। তিনি আরও জানান, শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা গ্রহণে সকল ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। তাছাড়া মনিটরিংয়ের জন্যে টিম রয়েছে।



 



 


আজকের পাঠকসংখ্যা
১০৭৯০৩৯
পুরোন সংখ্যা