চাঁদপুর, বুধবার ২০ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬, ২২ রবিউল আউয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৮-সূরা মুজাদালা


২২ আয়াত, ৩ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


০৫। যাহারা আল্লাহ ও তাহার রাসূলের বিরুদ্ধাচরণ করে, তাহাদিগকে অপদস্থ করা হইবে যেমন অপদস্থ করা হইয়াছে তাহাদের পূর্ববর্তীদিগকে; আমি সুস্পষ্ট আয়াত অবতীর্ণ করিয়াছি; কাফিরদের জন্যে রহিয়াছে লাঞ্চনাদায়ক শাস্তি।


 


 


 


 


কোনো কোনো সময় প্রকৃতি বিদ্রোহ করলে মানুষ তার সুযোগ গ্রহণ করে। -ইয়ং।


 


 


দাতার হাত ভিক্ষুকের হাত অপেক্ষা উত্তম। যে ব্যক্তি স্বাবলম্বী ও তৃপ্ত হতে চায়, আল্লাহ তাকে স্বাবলম্বন ও তৃপ্তি দান করেন।


 


 


ফটো গ্যালারি
চাঁদপুরে পেঁয়াজের বাজার অস্থিতিশীল করায় আটক ৩ ব্যবসায়ীর মুচলেকায় মুক্তি
গোলাম মোস্তফা
২০ নভেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


পেঁয়াজের বাজার সহ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের বাজার অস্থিতিশীল করার অভিযোগের ভিত্তিতে জেলা প্রশাসকের নির্দেশে গতকাল চাঁদপুর শহরে অভিযান পরিচালনা করা হয়েছে।



সন্ধ্যায় চাঁদপুর শহরের পালবাজার, বিপণীবাগ ও নতুন বাজারে এ অভিযান চালানো হয়। অভিযানের নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সামিউল ইসলাম, ব্যবসা ও বাণিজ্য শাখার সহকারী কমিশনার অমিত সাহা ও জেলা মার্কেটিং অফিসার এমএম রেজাউল ইসলাম। অভিযানকারী দল প্রথমে বিপণীবাগ বাজারে কাঁচামাল ও বিভিন্ন মুদি দোকানে অভিযান পরিচালনা করেন। এ সময় বিপণীবাগের মুদি ব্যবসায়ী বিল্লাল স্টোরের মালিক বিল্লাল নিজেই ক্রেতাদের কাছে পেঁয়াজের নির্ধারিত দামের চেয়ে অধিক মূল্যে বিক্রি করায় তাকে হাতে-নাতে আটক করেন ভ্রাম্যমাণ আদালত।



এরপর অভিযানকারী দল শহরের নতুন বাজার এবং পালবাজারে একইভাবে অভিযান পরিচালনা করেন। এ সময় তারা নতুন বাজারের মেসার্স কালু স্টোরের মালিক আবুল কালাম কালুকে এবং পালবাজারের মেসার্স মেঘনা ট্রেডার্সের মালিক মোঃ লুৎফুর রহমানকে পেঁয়াজের মূল্য বেশি রাখায় আটক করেন।



এরপর উল্লেখিত ৩ বাজারের ৩ ব্যবসায়ী নেতা যথাক্রমে আলহাজ্ব তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, শামসল হক পাটওয়ারী ও জয়নাল মাঝির জিম্মায় তারা আর কখনো এমন অপরাধ করবে না বলে মুচলেকা দিলে তাদের ছেড়ে দেয়া হয়।



এছাড়াও বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে মূল্য তালিকা না থাকায় এবং অন্যান্য অনিয়মের কারণে ঘোষ পাড়ার ঘোষ কেন্টিনকে ৪ হাজার টাকা, কুমিল্লা রোডের তহিদ স্টোরকে ৫ হাজার টাকা এবং বিপণীবাগের ব্যবসায়ী বাচ্চু মিয়াকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।



যৌথভাবে এ অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসন ও জেলা মার্কেটিং অফিস। এ অভিযান অব্যাহত থাকবে বলে তারা জানিয়েছেন।



 


আজকের পাঠকসংখ্যা
৪২৮৫১৭
পুরোন সংখ্যা