চাঁদপুর, মঙ্গলবার ৩ ডিসেম্বর ২০১৯, ১৮ অগ্রহায়ণ ১৪২৬, ৫ রবিউস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৮-সূরা মুজাদালা


২২ আয়াত, ৩ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


১৮। যে দিন আল্লাহ পুনরুত্থিত করিবেন উহাদের সকলকে, তখন উহারা আল্লাহর নিকট সেইরূপ শপথ করিবে যেইরূপ শপথ তোমাদের নিকট করে এবং উহারা মনে করে যে, ইহাতে উহারা ভালো কিছুর উপর রহিয়াছে। সাবধান! উহারাই তো প্রকৃত মিথ্যাবাদী।


 


 


দুর্বলের পক্ষে সবলের অনুকরণ ভয়াবহ। -দ্বিজেন্দ্রনাথ ঠাকুর।


 


 


 


দোলনা থেকে কবর পর্যন্ত জ্ঞান চর্চায় নিজেকে উৎসর্গ করো।


 


 


 


ফটো গ্যালারি
নেপালে এসএ গেমসের বাংলাদেশ ক্রিকেট দলে কচুুয়ার রানা
চৌধুরী ইয়াসিন ইকরাম
০৩ ডিসেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


নেপালে এসএ গেমসের বাংলাদেশ ক্রিকেট দলে রয়েছেন চাঁদপুর কচুয়া উপজেলার মেহেদী হাসান রানা। এর আগেও তিনি বাংলাদেশ জাতীয় অনূর্ধ্ব ১৯ দলের খেলেছেন। এছাড়া তিনি ঢাকার বিভিন্ন ক্লাব সহ বিপিএলেও নিয়মিত ক্রিকেট খেলছেন। মেহেদী হাসান রানার ক্রিকেটের হাতেখড়ি হয় চাঁদপুর ক্লেমন ক্রিকেট একাডেমীর মাধ্যমে। রোববার রাতে তার সাবেক কোচ ও চাঁদপুরের ক্রিকেটের কর্ণধার শামিম ফারুকীর সাথে মুঠোফোনে রানার বিষয়টি জানতে চাইলে তিনি নিশ্চিত করেন যে, রানা এসএ গেমসে ক্রিকেট খেলতে বাংলাদেশ দলের হয়ে রওয়ানা দিয়েছেন।



এর আগে ইমার্জিং টিমস এশিয়া কাপে খেলা দলে দুটি পরিবর্তন এনে এসএ গেমসের দল ঘোষণা করেছে বাংলাদেশ। দলে আছেন জাতীয় দলের বাঁ-হাতি ওপেনার সৌম্য সরকার। যুক্ত হয়েছেন মোহাম্মদ সাইফ হাসান।



নাজমুল হাসান শান্তকে অধিনায়ক করে গত শুক্রবার ১৫ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা করে বিসিবি। সাইফ ছাড়াও দলে ডাক পেয়েছেন পেসার মানিক খান। চোটের কারণে বাদ পড়েছেন লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্ল্লব, নেই পেসার আবু হায়দারও।



নেপালের কাঠমুন্ডু পোখারায় গতকাল ১ ডিসেম্বর থেকে শুরু হয়েছে এসএ গেমসের এবারের আসর। ২৭টি ডিসিপ্লের মধ্যে ২৫টিতে অংশ নিবে বাংলাদেশ।



আগামী বুধবার মালদ্বীপের বিপক্ষে ম্যাচ দিয়ে মিশন শুরু করবে বাংলাদেশ। লিগ পদ্ধতিতে হওয়া টুর্নামেন্টের শীর্ষ দুই দল খেলবে ৯ ডিসেম্বরের ফাইনালে। বাংলাদেশ ছাড়াও এবারের আসরে ক্রিকেটে অংশ নিচ্ছে ভুটান, মালদ্বীপ, নেপাল ও শ্রীলঙ্কা। অংশ নিবে না ভারত ও পাকিস্তান। মূলত অনূর্ধ্ব-২৩ দল অংশ নেয় এই প্রতিযোগিতায়। তবে এর বাইরে তিন জনকে নেওয়ার সুযোগ থাকে।



 



এসএ গেমসের বাংলাদেশ ক্রিকেট দল : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মোহাম্মদ নাঈম শেখ, ইয়াসির আলী চৌধুরী, আফিফ হোসেন, জাকির হাসান, মিনহাজুল আবেদিন আফ্রিদি, সাইফ হাসান, সৌম্য সরকার, তানভির ইসলাম, হাসান মাহমুদ, মেহেদি হাসান রানা, সুমন খান, মাহিদুল ইসলাম অঙ্কন, মানিক খান, মেহেদি হাসান।



 



 



 


আজকের পাঠকসংখ্যা
১৪৪৫১
পুরোন সংখ্যা