চাঁদপুর, মঙ্গলবার ৩ ডিসেম্বর ২০১৯, ১৮ অগ্রহায়ণ ১৪২৬, ৫ রবিউস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৮-সূরা মুজাদালা


২২ আয়াত, ৩ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


১৮। যে দিন আল্লাহ পুনরুত্থিত করিবেন উহাদের সকলকে, তখন উহারা আল্লাহর নিকট সেইরূপ শপথ করিবে যেইরূপ শপথ তোমাদের নিকট করে এবং উহারা মনে করে যে, ইহাতে উহারা ভালো কিছুর উপর রহিয়াছে। সাবধান! উহারাই তো প্রকৃত মিথ্যাবাদী।


 


 


দুর্বলের পক্ষে সবলের অনুকরণ ভয়াবহ। -দ্বিজেন্দ্রনাথ ঠাকুর।


 


 


 


দোলনা থেকে কবর পর্যন্ত জ্ঞান চর্চায় নিজেকে উৎসর্গ করো।


 


 


 


ফটো গ্যালারি
ডিজিটাল বাংলাদেশ দিবস-২০১৯ উদযাপনে প্রস্তুতি সভা
ইন্টারনেটে কোনো তথ্য যাচাই ছাড়া শেয়ার থেকে বিরত থাকুন
--------এসএম জাকারিয়া
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট
০৩ ডিসেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


'সত্য মিথ্যা যাচাই আগে, ইন্টারনেট শেয়ার পরে' এ স্লোগানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সহযোগিতায় আগামী ১২ ডিসেম্বর দেশব্যাপী বর্ণাঢ্যভাবে তৃতীয়বারের মতো 'ডিজিটাল বাংলাদেশ দিবস-২০১৯' উদযাপিত হবে। এ উপলক্ষে গতকাল ২ ডিসেম্বর সোমবার সকাল ১০টায় চাঁদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এসএম জাকারিয়া। তিনি বলেন, পূর্বে ডিজিটাল শব্দটি বললে মানুষ এলোমেলো কথা বলতো। কিন্তু এখন আর তা নয়। ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে মানুষ এখন বিদ্যুৎ বিল, পানির বিল, গ্যাস বিল ইত্যাদি পরিশোধ করেন। আমাদেরকে সাধারণ মানুষের কাছে গিয়ে বুঝাতে হবে কীভাবে সরকার ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে সেবা দিচ্ছে।



তিনি আরো বলেন, ফেসবুক কিংবা ইন্টারনেটে পাওয়া সংবাদ সমাজের অনেক উচ্চ পর্যায়ের লোকজন না বুঝে শেয়ার করে দেয়। কোনো কিছু না পড়ে এবং না বুঝে শেয়ার করা থেকে বিরত থাকতে হবে। এক্ষেত্রে সরকারের গোয়েন্দা সংস্থার দায়িত্বরতদের ভূমিকা রাখতে হবে।



অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর চাঁদপুরের প্রোগ্রামার মোঃ জাকির হোসেন। উপস্থিত ছিলেন চাঁদপুর এনএসআই-এর যুগ্ম পরিচালক মোহাম্মদ আজিজুল হক, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সাজেদা বেগম, চাঁদপুর সরকারি কলেজের শিক্ষক মহসিন আরাফাত, সঞ্জয় কুমার সাহা, চাঁদপুর টেকনিক্যাল স্কুলের অধ্যক্ষ ইঞ্জিঃ মোঃ সিরাজুল ইসলাম, চাঁদপুর জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ নূর হোসেন মামুন, মোঃ মমিনুল ইসলাম, সহকারী প্রকৌশলী ইমাম হোসাইন, সহকারী প্রকৌশলী (বিটিসিএল) আতাউর রহমান পাটওয়ারী, হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মানিক হোসাইন, পরিবেশ অধিদপ্তরের নমুনা সংগ্রহকারী মোবারক হোসাইন, শাহাবুদ্দিন, শিক্ষক প্রতিনিধি জিয়াউর রহমান, আনোয়ার হোসেন, আফজাল, সাইফুল ইসলাম, জহির হাসান, খোরশেদ আলম, সেলিম রেজা, ইব্রাহীম খলিল ও পিএম বিল্লাল।



 



 


আজকের পাঠকসংখ্যা
১২০২১
পুরোন সংখ্যা