চাঁদপুর, বুধবার ৪ ডিসেম্বর ২০১৯, ১৯ অগ্রহায়ণ ১৪২৬, ৬ রবিউস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৮-সূরা মুজাদালা


২২ আয়াত, ৩ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


১৯। শয়তান উহাদের উপর প্রভাব বিস্তার করিয়াছে; ফলে উহাদিগকে ভুলাইয়া দিয়াছে আল্লাহর স্মরণ। উহারা শয়তানেরই দল। সাবধান! শয়তানের দল অবশ্যই ক্ষতিগ্রস্ত।


 


 


 


জনগণ যদি নেতা নির্বাচনে ভুল করে তাতে জনগণেরই দুর্গতি বাড়ে।


-প্লেটো।


 


 


যাবতীয় পাপ থেকে বেঁচে থাকার উপায় হলো রসনাকে বিরত রাখা।


 


 


 


ফটো গ্যালারি
বড় বোন ও ছোট ভাইকে ঠকাতে গিয়ে....
এমকে মানিক পাঠান
০৪ ডিসেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ফরিদগঞ্জের পূর্ব দায়চারা গ্রামে ভাই-বোনের সম্পত্তি ভোগদখল আর ভাগবাঁটোয়ারা নিয়ে চলছে তুলকালাম কা-। ছোট ভাই ও বড় এক বোনকে ঠকিয়ে প্রতিপক্ষ দুই ভাই জোরপূর্বক পৈত্রিক সম্পত্তি দখল ও বিক্রির পাঁয়তারার বিরুদ্ধে মামলা-হামলা হওয়া ছাড়াও নির্বিচারে গাছ কাটা এবং জোরপূর্বক ঘর নির্মাণ করার প্রস্তুতি নিয়ে চলছে দুপক্ষের মধ্যে বিরোধ এখন তুঙ্গে। অবশেষে থানা ও আদালতে মামলা দিয়ে ১৪৪ ধারা জারি করতে আকুতি জানিয়েছে সম্পত্তি থেকে বঞ্চিত বড় বোন ও ছোট ভাই। ফরিদগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।



সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উপজেলার পূর্ব দায়চারা গ্রামের মৃত জাবেদ উল্লা খানের ৩ ছেলে ও ১ মেয়ে। এদের মধ্যে আক্তার খান ও শাহআলম খানের সাথে দীর্ঘদিন থেকে তাদেরই আরেক ভাই ফিরোজ ও বোন ফাতেমার সম্পত্তি ভাগবাঁটোয়ারা নিয়ে বিরোধ চলে আসছিলো। এ বিরোধ মীমাংসার জন্যে এলাকায় একাধিকবার দেন দরবার ও সালিস হয়েছে। তবুও দুপক্ষের বিরোধ মীমাংসা হয়নি। এক পর্যায়ে আক্তার ও শাহআলম জোটবদ্ধ হয়ে তাদেরই আরেক ভাই ফিরোজ ও বোন ফাতেমার প্রাপ্য ওয়ারিশের প্রায় ১৬ শতাংশ সম্পত্তি (সিএস-১২৬, বিএস- ৩১২ এবং ৭১০৬নং হেবা দলিল মূলে ৩০টি দাগের ভিতরে মালিক) জোরপূর্বক দখল করে তাতে ঘর নির্মাণ এবং কিছু সম্পত্তি গোপনে বিক্রির পাঁয়তারা করছিলো। এমন অবস্থায় নিরুপায় হয়ে ফিরোজ উক্ত সম্পত্তির উপর আক্তার খান ও শাহআলম খানের বিরুদ্ধে চাঁদপুরের আদালতে মামলা দায়ের করেছে। গত ১৯ নভেম্বর মামলা নাং ১০৯৭/১৯। এ মামলা দায়েরের পর বিজ্ঞ আদালত ১৪৪ জারি করেছে। অপরদিকে ফাতেমা বেগমও গত ২ নভেম্বর তার পৈত্রিক সম্পত্তি যাতে বিক্রি করতে না পারে সেজন্যে ফরিদগঞ্জের সাব রেজিস্ট্রি অফিসে একটি আবেদন দিয়েছেন।



এ বিষয়ে ফাতেমা বেগম বলেন, পৈত্রিক সম্পত্তি যাতে বিক্রি করতে না পারে সেজন্যে আমি নিরূপায় হয়ে আমার ৩ ভাইয়ের মথ্যে দুই ভাইয়ের বিরুদ্ধে সাবরেজিস্ট্রি অফিসে অভিযোগ দেয়া ছাড়াও উক্ত বিষয়টি ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমানকে অবহিত করেছি।



 



 



 


আজকের পাঠকসংখ্যা
১৪৪০৯
পুরোন সংখ্যা