চাঁদপুর, শুক্রবার ৬ ডিসেম্বর ২০১৯, ২১ অগ্রহায়ণ ১৪২৬, ৮ রবিউস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬১-সূরা সাফ্ফ


১৪ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


১২। আল্লাহ তোমাদের পাপ ক্ষমা করিয়া দিবেন এবং তোমাদিগকে দাখিল করিবেন জান্নাতে যাহার পাদদেশে নদী প্রবাহিত, এবং স্থায়ী জান্নাতের উত্তম বাসগৃহে। ইহাই মহাসাফল্য।


 


 


 


assets/data_files/web

অবসরকে দর্শনশাস্ত্রের জননী বলা যায়। -টমাস হবর্স।


যে মানুষের প্রতি কৃতজ্ঞ নয়, সে আল্লাহর প্রতি কৃতজ্ঞ নয়।


 


 


ফটো গ্যালারি
দরিদ্রবান্ধব অর্থনৈতিক উন্নয়ন কর্মকৌশল নির্ধারণ কর্মশালায় মেয়র নাছির উদ্দিন
দারিদ্র্য বিমোচনে চাঁদপুর পৌরসভার প্রকল্প সারাদেশে মডেল
গোলাম মোস্তফা
০৬ ডিসেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর জেলা আওয়ামী লীগ সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মুক্তিযুদ্ধে লাখো শহীদের রক্তের বিনিময়ে আমরা স্বাধীনতা লাভ করি। স্বাধীনতা লাভের পর যুদ্ধবিধ্বস্ত রাষ্ট্র পুনর্গঠনের পূর্বে দেশীয় ও আন্তর্জাতিক চক্রান্তে '৭৫-এ সপরিবারে তাঁকে হত্যা করা হয়। তিনি বলেন, সেই থেকে ষড়যন্ত্র শুরু হয়ে আজো তা চলমান। শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার একের পর ষড়যন্ত্র মোকাবেলা করে এগিয়ে চলছে।



তিনি আরো বলেন, বিশ্বের মধ্যে বাংলাদেশকে একটি উন্নত ও দারিদ্র্যমুক্ত দেশ গঠনে সরকার বিভিন্ন প্রকল্প গ্রহণ করে সফলতায় আসছে। শুধু তাই নয়, বিভিন্ন সামাজিক ভাতার মাধ্যমে সরকার চেষ্টা করছে জনগণকে দারিদ্র্য বিমোচন করে স্বাবলম্বী করার। তিনি বলেন, চাঁদপুর পৌর এলাকায় বসবাসরত দরিদ্র জনগোষ্ঠীর দারিদ্র্য দূরীকরণের লক্ষ্যে একটি প্রকল্প গ্রহণ করি। সেটি আজ সফলতায় এসেছে। আমি মনে করি দারিদ্র্য বিমোচনে চাঁদপুর পৌরসভার এ প্রকল্প সারাদেশে মডেল।



গতকাল ৫ নভেম্বর বৃহস্পতিবার দুপুরে চাঁদপুর প্রেসক্লাবের ২য় তলায় এলিট চাইনিজ রেস্তোরাঁয় এলআইইউপিসি, স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন সমবায় মন্ত্রণালয়ের যৌথ আয়োজনে দরিদ্রবান্ধব অর্থনৈতিক উন্নয়ন কৌশল নির্ধারণ কর্মশালায় সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।



কর্মশালার উন্মুক্ত আলোচনায় বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক চাঁদপুর কণ্ঠের প্রধান সম্পাদক রোটাঃ কাজী শাহাদাত, ব্যবসায়ী মোস্তাক হায়দার চৌধুরী, চেম্বার অব কমার্সের পক্ষে তমাল কুমার ঘোষ, ডাঃ এস.এম. মোস্তাফিজুর রহমান, জেলা মহিলা আওয়ামী লীগ নেত্রী মাসুদা নূর খান, পৌর কাউন্সিলর ফরিদা ইলিয়াছ, শাহনাজ রহমান প্রমুখ।



ইউএনডিপি কর্মকর্তা খোকনের উপস্থাপনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন কাউন্সিলর শাহনাজ আলমগীর এবং গীতা পাঠ করেন গোপাল বণিক। স্বাগত বক্তব্য দেন এলআইইউপিসি ম্যানেজার মোঃ আঃ হান্নান।



এরপর চাঁদপুর পৌর এলাকার দরিদ্র জনগোষ্ঠী, দারিদ্র্য বিমোচনে করণীয়, পৌর এলাকায় দারিদ্র্য স্টাডি ফলাফল, ভবিষ্যতে দরিদ্রবান্ধব অর্থনৈতিক উন্নয়নের রূপকল্প ও ভিশন, অথনৈতিক উন্নয়ন কর্মকৌশল নির্ধারণ এবং অর্থনৈতিক উন্নয়নে স্টেক হোল্ডারদের করণীয় বিষয়ে উপস্থাপনা করেন ইউএনডিপির এলআইইউপিসি প্রতিনিধি মৌসুমী পারভীন।



 


আজকের পাঠকসংখ্যা
৮২৭২৫০
পুরোন সংখ্যা