চাঁদপুর, রোববার ৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬, ১০ রবিউস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৯-সূরা হাশ্র


২৪ আয়াত, ৩ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


২। তিনিই কিতাবীদের মধ্যে যাহারা কাফির তাহাদিগকে প্রথম সমবেতভাবে তাহাদের আবাসভূমি হইতে বিতাড়িত করিয়াছিলেন। তোমরা কল্পনাও কর নাই যে, উহারা নির্বাসিত হইবে এবং উহারা মনে করিয়াছিল উহাদের দুর্গগুলি উহাদিগকে রক্ষা করিবে আল্লাহ হইতে; কিন্তু আল্লাহর শাস্তি এমন এক দিক হইতে আসিল যাহা ছিল উহাদের ধারণাতীত এবং উহাদের অন্তরে তাহা ত্রাসের সঞ্চার করিল। উহারা ধ্বংস করিয়া ফেলিল নিজেদের বাড়ি-ঘর নিজেদের হাতে এবং মুমিনদের হাতেও; অতএব হে চক্ষুষ্মান ব্যক্তিগণ! তোমরা উপদেশ গ্রহণ কর।


 


 


ভালোবাসা মানুষকে শিল্পী করতে পারে কিন্তু প্রাচুর্য বাধার সৃষ্টি করে।


-ওয়াশিংটন অলস্টন।


 


 


কৃপণতা একটি ধ্বংসকারী স্বভাব, ইহা মানুষকে দুনিয়া এবং আখেরাতের উভয় লোকে ক্ষতিগ্রস্ত করে।


 


 


কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশনা উপেক্ষিত
রাজারগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পদে অনুপ্রবেশকারী ও সাধারণ সম্পাদক পদে জামাতপন্থীর নাম ঘোষণা
স্টাফ রিপোর্টার
০৮ ডিসেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশনা উপেক্ষা করে হাজীগঞ্জ উপজেলার ১নং রাজারগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিলে সভাপতি পদে একজন অনুপ্রবেশকারী ও সাধারণ সম্পাদক পদে একজন জামাতপন্থী ব্যক্তির নাম ঘোষণা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ নিয়ে ইউনিয়ন আওয়ামী লীগের সর্বস্তরের নেতা-কর্মীর মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।



চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান কাউন্সিলে সাধারণ সম্পাদক পদপ্রার্থী মোঃ শাহজাহান মিয়ার স্বাক্ষরে দাখিলকৃত অভিযোগ সূত্রে জানা যায়, গত ৬ ডিসেম্বর শুক্রবার অনুষ্ঠিত কাউন্সিল অধিবেশনে সাধারণ সম্পাদক পদে মোঃ হাজী আবুল কালাম ওরফে আবু হাজীর নাম ঘোষণা করা হয়। অথচ আবু হাজী জামাত-শিবিরের একজন চিহ্নিত দোসর। তার ৪ ভাই জামাত-শিবিরের সক্রিয় কর্মী ও নেতা। অপরদিকে সভাপতি পদে ঘোষিত মোঃ আব্দুল হাদি মিয়া একজন চিহ্নিত অনুপ্রবেশকারী। মুসলিম লীগ পরিবার হতে আবির্ভূত আব্দুল হাদির বিরুদ্ধে অতীতে আওয়ামী লীগ বিরোধী অসংখ্য কর্মকা- সংঘটিত করার অভিযোগ রয়েছে। স্বাধীনতা ও দল বিরোধী নানা কর্মকা-ে জড়িত থাকায় তার প্রার্থিতা ঘোষণা অবৈধ হলেও ব্যক্তিস্বার্থে অনেকেই সে বিষয়টি এড়িয়ে যান। মনগড়াভাবে কাউন্সিলের নিয়ম ভেঙ্গে ছবি সম্বলিত ব্যালট পেপারে ভোট নেয়া হয় মূলত অনৈতিকভাবে তাদের নির্বাচিত করার জন্য। উক্ত প্রার্থীরা বিভিন্ন উপহার উপঢৌকন ও অর্থ দিয়ে কাউন্সিলরদের প্রভাবিত করেছে বলেও অভিযোগে উল্লেখ করা হয়।



কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশনা অনুযায়ী জামাত-শিবিরের সাথে সম্পৃক্ত এবং দলে অনুপ্রবেশকারী কোনো ব্যক্তিকে নেতৃত্বে আনা যাবে না। অথচ রাজারগাঁও ইউনিয়নে সে নির্দেশনা সম্পূর্ণরূপে প্রত্যাখ্যাত হয়েছে বলে অভিযোগে দাবি করা হয়।



উল্লেখ্য, অভিযোগকারী এবং ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিলে সাধারণ সম্পাদক পদপ্রার্থী মোঃ শাহজাহান মিয়া ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক এবং উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেন। তিনি যাচাই-বাছাই পূর্বক পুনঃ কাউন্সিলের মাধ্যমে সঠিক নেতৃত্ব নির্বাচনের আহ্বান জানান।



 



 



 


এই পাতার আরো খবর -
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ২,২৩,৪৫৩ ১,৬২,২০,৯০০
সুস্থ ১,২৩,৮৮২ ৯৯,২৩,৬৪৩
মৃত্যু ২,৯২৮ ৬,৪৮,৭৫৪
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৪৮১৭৬৯৯
পুরোন সংখ্যা