চাঁদপুর, মঙ্গলবার ১০ ডিসেম্বর ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬, ১২ রবিউস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৯-সূরা হাশ্র


২৪ আয়াত, ৩ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৪। ইহা এইজন্য যে, উহারা আল্লাহ ও তাঁহার রাসূলের বিরুদ্ধাচরণ করিয়াছিল, এবং কেহ আল্লাহর বিরুদ্ধাচরণ করিলে আল্লাহ তো শাস্তিদানে কঠোর।


 


 


আকৃতি ভিন্ন ধরনের হলেও গৃহ গৃহই। -এন্ড্রি উল্যাং।


 


 


স্বদেশপ্রেম ঈমানের অঙ্গ।


 


 


তরপুরচন্ডীতে প্রধানমন্ত্রীর প্রতিষ্ঠিত দারুল আরকাম মাদ্রাসা কাউন্সিলর মোহাম্মদ আলী মাঝির পরিদর্শন
স্টাফ রিপোর্টার ॥
১০ ডিসেম্বর, ২০১৯ ১২:৫০:২৪
প্রিন্টঅ-অ+


চাঁদপুর সদর উপজেলার তরপুরচ-ী ইউনিয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিষ্ঠিত দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসা ২০১৮ সালে প্রতিষ্ঠা লাভ করে। ওই মাদ্রাসা পরিদর্শনে আসেন মাদ্রাসার উপদেষ্টা ও জেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহ্বায়ক কাউন্সিলর মোহাম্মদ আলী মাঝি।   

গতকাল সোমবার দুপুরে এ উপলক্ষে মাদ্রাসা মিলনায়তনে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে রাখেন মোহাম্মদ আলী মাঝী। তিনি তাঁর বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু প্রতিষ্ঠা করেছেন ইসলামিক ফাউন্ডেশন। তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সে ফাউন্ডেশনের মাধ্যমে সারাদেশে প্রতিষ্ঠা করেছেন দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসা। এ মাদ্রাসায় সুশিক্ষায় শিক্ষিত হয়ে শিক্ষার্থীরা দেশের ভবিষ্যৎ কর্ণধার হবে। সে লক্ষ্যেই এ মাদ্রাসা প্রতিষ্ঠা করা হয়েছে।  তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী আরেকটি দৃষ্টান্ত স্থাপন করেছেন ৫৬০টি মডেল মসজিদ প্রকল্প শুরু করে। চাঁদপুরেও ৯টি মসজিদ হবে। এর মধ্যে ৪টির কাজ পুরোদমে শুরু হয়েছে।  চাঁদপুরের গর্ব শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি প্রধানমন্ত্রীর পছন্দের লোক। তিনি এ দেশের শিক্ষা ক্ষেত্রে বিপ্লব ঘটাতে নিরলস কাজ করছেন। তার সাথে চাঁদপুরেও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে বহুতল ভবন নির্মাণ করে দিয়েছেন।

ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) উপ-পরিচালক মোঃ খলিলুর রহমানের সভাপতিত্বে ও দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসার সভাপতি মাওলানা মোঃ আবদুর রহমান গাজীর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন  বিডি কারেন্ট নিউজের সম্পাদক শেখ মহসিন, ইফার ফিল্ড অফিসার মোঃ বিল্লাল হোসেন, মুহাম্মদ শামসুদ্দীন, ইউপি মেম্বার মোঃ হারুন খান, মাদ্রাসার  অভিভাবক সদস্য মোঃ হাবিবুর রহমান প্রধানিয়া।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তরপুরচন্ডী শাহী জামে মসজিদ কমপ্লেক্সের সভাপতি মোঃ আবুল হোসেন বেপারী, মাদ্রাসার প্রধান মাওলানা মোঃ রফিকুল ইসলাম মোঃ বিল্লাল হোসেনসহ মাদ্রাসার শিক্ষার্থীদের অভিভাবকবৃন্দ।

মাদ্রাসার অবকাঠামো  সমস্যা সমাধানে উপদেষ্টা মোহাম্মদ আলী মাঝি ১ লক্ষ ৫০ হাজার টাকা অনুদান দেয়ার স্বীকৃতি প্রদান করেন এবং  শিক্ষামন্ত্রী স্বামীর সুস্থতা কামনায় সকলের কাছে দোয়া চান। পরে কমপ্লেক্স মসজিদে মিলাদ ও দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন মসজিদের ইমাম মাওলানা শাহাদাত হোসেন এবং দোয়া মোনাজাত করেন মাদ্রাসার সভাপতি মাওলানা মোঃ আবদুর রহমান গাজী।





 


এই পাতার আরো খবর -
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ২,২৩,৪৫৩ ১,৬২,২০,৯০০
সুস্থ ১,২৩,৮৮২ ৯৯,২৩,৬৪৩
মৃত্যু ২,৯২৮ ৬,৪৮,৭৫৪
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৪০৩৮৯০৭
পুরোন সংখ্যা