চাঁদপুর, বুধবার ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬, ১৩ রবিউস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুর শহরে গৃহপরিচারিকার ঝুলন্ত লাশ উদ্ধার
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৯-সূরা হাশ্‌র


২৪ আয়াত, ৩ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


 


৫। তোমরা যে খর্জুর বৃক্ষগুলি কর্তন করিয়াছ এবং যেগুলি কা-ের উপর স্থির রাখিয়া দিয়াছ, তাহা তো আল্লাহরই অনুমতিক্রমে; এবং এইজন্য যে, আল্লাহ পাপাচারীদিগকে লাঞ্ছিত করিবেন।


 


 


আকৃতি ভিন্ন ধরনের হলেও গৃহ গৃহই। -এন্ড্রি উল্যাং।


 


 


স্বদেশপ্রেম ঈমানের অঙ্গ।


 


 


ফটো গ্যালারি
আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে আলোচনা ও শীতবস্ত্র বিতরণ
প্রতিনিয়ত আমাদের মানবিক অবক্ষয় হচ্ছে
---------------------মঞ্জুর হোসেন ঈসা
১১ ডিসেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতি চাঁদপুর জেলা শাখার আয়োজনে আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে আলোচনা সভা ও অসহায় দুঃস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।



মঙ্গলবার ১০ ডিসেম্বর বিকেলে চাঁদপুর রোটারী ক্লাব মিলনায়তনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।



বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতি চাঁদপুর জেলা শাখার সভাপতি অ্যাডঃ মোঃ জাহাঙ্গীর হোসেন ফরাজীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান মোঃ মঞ্জুর হোসেন ঈসা। তিনি বলেন, আমরা সবসময় নিজের জন্যে চিন্তা করি কিন্তু দেশ ও রাষ্ট্রের জন্যে চিন্তা করি না। আমাদের সন্তানদের জন্যে চিন্তা করি যেন বড় হয়ে ডাক্তার বা ইঞ্জিনিয়ার হবে, কিন্তু সে মানুষের মত মানুষ হয়ে উঠছে না। প্রতিনিয়ত আমাদের মানবিক অবক্ষয় হচ্ছে। আমাদের চিন্তা ও বিবেককে হারিয়ে ফেলছি। কিছু টিভি চ্যানেলের কারণে আমাদের মানবিক গুণ নষ্ট হয়ে যাচ্ছে। আমাদের হৃদয় মানবিক কথা বলে না। সেই জায়গা থেকে ফিরে আসার জন্যে জাতীয় মানবাধিকার সংস্থাটি কাজ করে যাচ্ছে।



তিনি আরো বলেন, বিশ্বব্যাপী দেখলে যুদ্ধাক্রান্ত বিভিন্ন দেশে মারাত্মক মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে। এক সিরিয়ার যুদ্ধেই কয়েক বছরে নিহতের সংখ্যা পাঁচ লাখ। আজ রোহিঙ্গারা নিজ দেশেই পরবাসী। জীবন বাঁচাতে তাদের অধিকাংশের আশ্রয় এখন আমাদের দেশে। ফিলিস্তিনে মানুষ মারা যাচ্ছে, ইসরায়েল মানবাধিকার লঙ্ঘন করছে প্রতিনিয়ত। ইয়েমেনে হামলায় বেসামরিক মানুষের হতাহতের সংখ্যা বাড়ছে। সেখানে অপুষ্টিতে ৮৫ হাজার শিশুর মৃত্যু হবে এ আশঙ্কা সেভ দ্যা চিলড্রেনের।



জাতীয় মানবাধিকার সমিতি চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ জসিম উদ্দিনের সঞ্চালনায় উদ্বোধকের বক্তব্য রাখেন জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মোঃ শাহাদাত হোসেন। প্রধান আলোচক ছিলেন জাতীয় মানবাধিকার সমিতির সাংগঠনিক সম্পাদক মোঃ সাইফুল ইসলাম সেকুল।



বিশেষ অতিথির বক্তব্য রাখেন অ্যাডভোকেট মোঃ জহিরুল ইসলাম, অ্যাডভোকেট খোরশেদ আলম শাওন, অ্যাডভোকেট মোহাম্মদ আলী হোসেন মজুমদার, শামছুল আলম সরদার, অধ্যাপক শাহাদাত হোসেন, রোটাঃ শাহিনা আকতার প্রমুখ।



আলোচনা সভা শেষে অসহায় দুঃস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।



অনুষ্ঠানের যৌথভাবে সার্বিক তত্ত্বাবধানে ছিলেন বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতি চাঁদপুর সদর উপজেলা শাখার সভাপতি সুমন কুমার জয় ও জাতীয় মানবাধিকার সমিতির যুগ্ম-সাধারণ সম্পাদক পাটোয়ারী লিটন।



 



 


আজকের পাঠকসংখ্যা
৫৮০৩১১
পুরোন সংখ্যা