চাঁদপুর, বৃহস্পতিবার ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬, ১৪ রবিউস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৬-সূরা দাহ্র বা ইন্সান


৩১ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


২১। তাহাদের আবরণ হইবে সূক্ষ্ম সবুজ রেশম ও স্থুল রেশম, তাহারা অলংকৃত হইবে রৌপ্য নির্মিত কংকনে, আর তাহাদের প্রতিপালক তাহাদিগকে পান করাইবেন বিশুদ্ধ পানীয়।


২২। অবশ্য, ইহাই তোমাদের পুরস্কার এবং তোমাদের কর্মপ্রচেষ্টা স্বীকৃত।


 


 


assets/data_files/web

ভয়কে যারা মানে তারাই জাগিয়ে রাখে ভয়।


-রবীন্দ্রনাথ ঠাকুর।


 


 


 


যে ব্যক্তি নীরবতা অবলম্বন করেছে সে মুক্তি লাভ করেছে।


 


ফটো গ্যালারি
এসএসসিতে ফরিদগঞ্জের ৪৭ শিক্ষার্থী বোর্ড বৃত্তি পেল
ফরিদগঞ্জ ব্যুরো
১২ ডিসেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


২০১৯ সালে প্রকাশিত এসএসসি পরীক্ষায় ফলাফলের ভিত্তিতে কুমিল্লা শিক্ষা বোর্ডের আওতায় ফরিদগঞ্জ উপজেলার ১৫টি শিক্ষা প্রতিষ্ঠানের ৪৭জন শিক্ষার্থী মেধার ভিত্তিতে বৃত্তি লাভ করেছে। এর মধ্যে বিজ্ঞান বিভাগে ২৪জন, মানবিক বিভাগে ৫জন ও ব্যবসায় শিক্ষা বিভাগে ১৭জন এই বৃত্তি লাভ করেছে।



বিদ্যালয় পর্যায়ে ফরিদগঞ্জ এ আর মডেল পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় থেকে পেয়েছে ১৪ জন। এরা হলো : বিজ্ঞান বিভাগের আল নাহিয়ান, মুশফিকুর রহমান, সিরাজুল ইসলাম, জয় চন্দ্র দাস, মোঃ ফাহাদ ও তন্ময় কুমার শীল; মানবিক বিভাগের ইয়াছিন হোসেন; ব্যবসায় শিক্ষা বিভাগের ফারিয়া খাতুন রিপা, সাকী মুহম্মদ নুহাস, মেহরাজ হাসান, সাজ্জাদ হোসেন, মোঃ মেহেরাজ হোসেন, রেজাউল হাসান ও রবিন হোসেন।



ফরিদগঞ্জ পাইলট বালিকা বিদ্যালয় থেকে পেয়েছে ৭জন। এরা হলো : বিজ্ঞান বিভাগে ফারহানা হক, জেবা হোমায়েরা, জুলিয়া আক্তার মরিয়ম, মনিষা রাণী দাস; মানবিক বিভাগে সুচন্দা দে চৈতী, সুবর্ণা আক্তার সাথী ও ফাজানা আক্তার। আদর্শ একাডেমী থেকে পেয়েছে ৫জন। এর হলো : বিজ্ঞান বিভাগের মোহতামিম, জোবায়ের হোসেন, সাজ্জাদ হোসেন ও সাবি্বর হোসেন। আষ্টা মহামায়া পাঠশালা উচ্চ বিদ্যালয় থেকে পেয়েছে ৪ জন। এরা হলো বিজ্ঞান বিভাগের আসমা আক্তার, উম্মে হাবিবা, বৃষ্টি দেবনাথ ও তুলি সাহা। গৃদকালিন্দিয়া উচ্চ বিদ্যালয় থেকে পেয়েছে ৩জন। এরা হলেন ব্যবসায় শিক্ষা বিভাগের আনিছুর রহমান, ফারহান রশিদ আনন্দ ও বিজ্ঞান বিভাগের আবদুল গোফরান ইমন।



এছাড়া বিআর হাজী আব্দুল আহাদ উচ্চ বিদ্যালয় থেকে পেয়েছে ২জন, বাসারা উচ্চ বিদ্যালয় থেকে ২জন, বালিথুবা আঃ হামিদ উচ্চ বিদ্যাল থেকে ২জন, রূপসা আহাম্মদিয়া উচ্চ বিদ্যালয় ২জন, মুন্সীরহাট উচ্চ বিদ্যালয়, বড়গাঁও উচ্চ বিদ্যালয়, কেরোয়া আদর্শ বালিকা বিদ্যালয়, শোল্লা উচ্চ বিদ্যালয়, পাইকপাড়া উচ্চ বিদ্যালয় ও কালির বাজার মিজানুর রহমান উচ্চ বিদ্যালয় থেকে ১জন করে বোর্ড বৃত্তি পেয়েছে।



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৩৯,৩৩২ ২,৯২,০১,৬৮৫
সুস্থ ২,৪৩,১৫৫ ২,১০,৩৫,৯২৬
মৃত্যু ৪,৭৫৯ ৯,২৮,৬৮৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১৪৩৭৬৬
পুরোন সংখ্যা