চাঁদপুর, সোমবার ১৬ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬, ১৮ রবিউস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুরের বিশিষ্ট ব্যবসায়ী ও কাজী ট্রেডার্সের স্বত্ত্বাধিকারী লায়ন কাজী মাহাবুবুল হক ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে ----রাজেউন) || চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি শাহ মোহাম্মদ মাকসুদুল আলম মুত্যুবরণ করেছেন। বাদ আসর তালতলা করিম পাটোয়ারী বাড়ির মসজিদ প্রাঙ্গণে তার নামাজে জানাজা।
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৯-সূরা হাশ্‌র


২৪ আয়াত, ৩ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


১০। যাহারা উহাদের পরে আসিয়াছে, তাহারা বলে, 'হে আমাদের প্রতিপালক! আমাদিগকে এবং ঈমানে অগ্রণী আমাদের ভ্রাতাগণকে ক্ষমা কর এবং মুমিনদের বিরুদ্ধে আমাদের অন্তরে বিদ্বেষ রাখিও না। হে আমাদের প্রতিপালক! তুমি তো দয়ার্দ্র, পরম দয়ালু।'


 


 


 


কারো অতীত জেনো না তার বর্তমানকে জানো এবং সে জানাই যথার্থ। -এডিসন।


 


 


যারা অতি অভাবগ্রস্ত, দীন-দরিদ্র কেবল তারা ভিক্ষা করতে পারে।


 


ফটো গ্যালারি
ফরিদগঞ্জে জেলা পরিষদের সেলাই মেশিন বিতরণ
ফরিদগঞ্জ ব্যুরো
১৬ ডিসেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর জেলা পরিষদের পক্ষে জেলা পরিষদ সদস্য মশিউর রহমান মিটু ফরিদগঞ্জ উপজেলার দুঃস্থ ও অসহায় নারীদের কর্মজীবী করে স্বাবলম্বী করার লক্ষ্যে সেলাই মেশিন বিতরণ করেছেন। উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে গতকাল রোববার দুপুরে এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে চাঁদপুর জেলা আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক আবুল কাশেম উপস্থিত ছিলেন। এসময় তিনি বলেন, জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে চলছেন। এই এগিয়ে নিয়ে যাওয়ার মধ্যে নারী ও পুরুষ সকল মানুষের অবদান রয়েছে। কিন্তু সমাজে যারা একটু পিছিয়ে রয়েছে ও অসহায় অবস্থায় আছে তাদেরকে যদি কর্মক্ষম করে নিজেদের স্বাবলম্বী করা সম্ভব হয়, তাতে তারা নিজের পরিবারের আর্থিক স্বচ্ছলতার পাশাপাশি দেশের উন্নয়নেও অবদান রাখতে পারবে। সেই লক্ষ্য কে সামনে রেখে চাঁদপুর জেলা পরিষদের সহায়তায় জেলা পরিষদ সদস্য মশিউর রহমান মিটু অসহায় ও দুঃস্থ নারীদের কর্মক্ষম করার জন্য সেলাই মেশিন বিতরণ করছেন। আশা করছি এই মেশিনগুলোকে ব্যবহার করে প্রতিটি পরিবার নিজেদের পায়ে দাড়াতে পারবে এবং আরো পরিবারকে সহায়তা করতে পারবে।



মশিউর রহমান মিটুর সভাপতিত্বে ও সাহিত্যিক মোস্তফা কামাল মুকুলের পরিচালনায় এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা পরিষদ সদস্য সাইফুল ইসলাম রিপন, সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ'৭১ উপজেলা শাখার সাধারণ সম্পাদক অধ্যক্ষ এম তবিবুল্ল্যাহ, সাবেক ইউপি চেয়ারম্যান রমজান আলী খান, উপজেলা যুব লীগের যুগ্ম আহ্বায়ক আকবর হোসেন মনির, পৌর যুব লীগের আহ্বায়ক সাজ্জাদ হোসেন টিটু, যুগ্ম আহ্বায়ক এস এম সোহেল, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি ইকবাল হোসেন, সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান, আওয়ামী লীগ নেতা ওমর ফারুক। আলোচনা শেষে সেলাই মেশিন বিতরণ করা হয়।



 



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৩৯,৩৩২ ২,৯২,০১,৬৮৫
সুস্থ ২,৪৩,১৫৫ ২,১০,৩৫,৯২৬
মৃত্যু ৪,৭৫৯ ৯,২৮,৬৮৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৩০৬৪৫৬
পুরোন সংখ্যা