চাঁদপুর, মঙ্গলবার ১৪ জানুয়ারি ২০২০, ৩০ পৌষ ১৪২৬, ১৭ জমাদিউল আউয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুর শহরে গৃহপরিচারিকার ঝুলন্ত লাশ উদ্ধার
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬১-সূরা সাফ্‌ফ


১৪ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৭। যে ব্যক্তি ইসলামের দিকে আহূত হইয়াও আল্লাহ সম্বন্ধে মিথ্যা রচনা করে তাহার অপেক্ষা অধিক যালিম আর কে? আল্লাহ যালিম সম্প্রদায়কে সৎপথে পরিচালিত করেন না।


 


ব্যবসায়ীদের নিজস্ব কোনো দেশ নেই। - জেফারসন।


 


 


যদি মানুষের ধৈর্য থাকে তবে সে অবশ্য সৌভাগ্যশালী হয়।


ফটো গ্যালারি
হাজীগঞ্জের মেধাবী শিক্ষার্থী আজাদ কি আলিম পরীক্ষা দিতে পারবে?
পাপ্পু মাহমুদ
১৪ জানুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


সারাদেশে ২০২০ সালের আলিম পরীক্ষার্থীদের ফরম পূরণের কাজ চলছে। আজাদ হোসেনও ফরম পূরণ করার জন্য নির্ধারিত ফি জমা দিয়েছেন। কিন্তু বাধা হয়ে দাঁড়িয়েছে মাদ্রাসা শিক্ষা বোর্ড। সম্ভাব্য পরীক্ষার্থীদের তালিকায় তার নাম আসেনি। ফলে আসন্ন আলিম পরীক্ষা অনিশ্চিত হয়ে দাঁড়িয়েছে আজাদ হোসেনের। দুই বছর পর যেন মাথায় আকাশ ভেঙ্গে পড়লো আজাদ হোসেন ও তার পরিবারের। আজাদ হাজীগঞ্জ উপজেলার ৬ নং বড়কুল পূর্ব ইউনিয়নের সোনাইমুড়ী খাঁন বাড়ির মিজানুর রহমানের ছেলে।



শিক্ষার্থী আজাদ হোসেন বলেন, আমার মাদ্রাসার আলিম ক্লাসের রোল নাম্বার এক। টেস্ট পরীক্ষায় সকল বিষয়ে পাস করেছি। পরীক্ষা দিতে না পারলে আমার দুটি বছর ঝরে যাবে। আমি চাই আলিম পরীক্ষা দিতে। আজাদ হোসেন হাজীগঞ্জের বেলচোঁ করিমাবাদ ফাজিল মাদ্রাসার শিক্ষার্থী। আজাদ হোসেনের বাবা মিজানুর রহমান বলেন, আজাদ বেলচোঁ উচ্চ বিদ্যালয় থেকে ২০১৭ সালে এসএসসি পাস করে। তারপর মাদ্রাসায় ভর্তি হয়। গত দুই বছর ধরে তার পড়াশোনার খরচ বহন করছি। এবার আলিম পরীক্ষার ফরম ফিলাপের জন্য ২৩শ' টাকা জমা দিয়েছি। কিন্তু মাদ্রাসা কর্তৃপক্ষ বলছে, বোর্ড থেকে ফরম ফিলাপের অনুমতি পাওয়া যাচ্ছে না।



মাদ্রাসার লাইব্রেরিয়ান মফিজুল ইসলাম বলেন, আজাদ যখন ভর্তি হতে এসেছিল, তখন বোর্ড থেকে তার ভর্তির অনুমতি দিয়েছে। এখন কী কারণে তার ফরম ফিলাপের লিস্টে নাম আসেনি তা জানার চেষ্টা করছি।



মাদ্রাসার অধ্যক্ষ মিজানুর রহমান আশরাফী বলেন, বিষয়টি খুবই দুঃখজনক। আজাদ যেন পরীক্ষা দিতে পারে, তার জন্য আমরা বোর্ডে যোগাযোগ অব্যাহত রেখেছি।



হাজীগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোস্তাফিজুর রহমান বলেন, স্কুল থেকে মাদ্রাসায় ভর্তি বা মাদ্রাসা থেকে স্কুলে ভর্তিতে কোনো নিয়ম আছে কিনা তা জানতে হবে। আমি গুরুত্ব সহকারে বিষয়টি দেখবো।



 



 



 


আজকের পাঠকসংখ্যা
৫৮০২৪৪
পুরোন সংখ্যা