চাঁদপুর, শুক্রবার ১৭ জানুয়ারি ২০২০, ৩ মাঘ ১৪২৬, ২০ জমাদিউল আউয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬১-সূরা সাফ্ফ


১৪ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৮। উহারা আল্লাহর নূর ফুৎকরে নিভাইতে চাহে কিন্তু আল্লাহ তাঁহার নূর পূর্ণরূপে উদ্ভাসিত করিবেন, যদিও কাফিররা উহা অপছন্দ করে।


 


ব্যবসায়ীদের নিজস্ব কোনো দেশ নেই। - জেফারসন।


 


 


যদি মানুষের ধৈর্য থাকে তবে সে অবশ্য সৌভাগ্যশালী হয়।


 


 


ফটো গ্যালারি
মসজিদের টাকা আত্মসাতের অভিযোগে বিষ্ণুপুরে এলাকাবাসীর প্রতিবাদ
বিশেষ প্রতিনিধি
১৭ জানুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর সদর উপজেলার ১নং বিষ্ণুপুর ইউনিয়নে মসজিদের টাকা আত্মসাতের অভিযোগে এলাকাবাসী প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করেছে। ঘটনাটি ঘটেছে গত শনিবার বিকেলে ৮নং ওয়ার্ড দক্ষিণ বিষ্ণুপুর গ্রামের উম্মে সাদ আল রাদ্দাদী মসজিদের সামনে। অভিযোগ উঠেছে, মসজিদ প্রতিষ্ঠাতা মৃত আকবর আলী পেদার ছেলে মোতওয়াল্লী মোঃ আলমগীর পেদা মসজিদের নামে টাকা উত্তোলন করে আত্মসাৎ করে মসজিদের সামনে একটি মার্কেট নির্মাণ করেন। সে মার্কেটের দোকান ভাড়া দিয়ে সেই টাকা নিজে ভোগ করে যাচ্ছেন।



এ ঘটনার প্রতিবাদ করায় মুসলি্লদের বিরুদ্ধে মোতওয়াল্লী আলমগীর পেদা বিভিন্ন অপপ্রচার চালাচ্ছেন ও মামলা হামলার হুমকি দিচ্ছেন বলে এলাকাবাসী জানান।



এলাকাবাসী ও মসজিদের মুসলি্লরা জানান, এ এলাকার ধর্মপ্রাণ ব্যক্তি মৃত মোঃ আকবর আলী পেদা বিগত বহু বছর পূর্বে এলাকাবাসীর নামাজ পড়ার প্রয়োজনে দক্ষিণ বিষ্ণুপুর গ্রামের উম্মে সাদ আল রাদ্দাদী মসজিদের জন্যে তিন শতক জমি ওয়াকফ করে দেন। তার মৃত্যুর পরে তার ছেলে আলমগীর পেদা মসজিদের মোতওয়াল্লী হিসেবে নিযুক্ত হন। এরপর থেকেই তিনি মসজিদের নামে বিভিন্ন সংস্থা ও দানবীরদের কাছ থেকে অনুদানের টাকা উত্তোলন করে নিজে আত্মসাৎ করছেন বলে অভিযোগ করেন মসজিদের উপদেষ্টা কমিটির সভাপতি মোঃ দুলাল শেখ।



তিনি জানান, দীর্ঘদিন ধরে মোতওয়াল্লী আলমগীর পেদা মসজিদের সাইনবোর্ড ব্যবহার করে বিভিন্ন স্থান থেকে অনুদান উত্তোলন করে নিজে আত্মসাৎ করে আসছেন। বিভিন্ন মানুষের কাছ থেকে অনুদান এনে আত্মসাৎ করার ঘটনা জানতে পেরে এলাকায় মসজিদের মুসলি্লরা ক্ষিপ্ত হয়ে ওই সাইনবোর্ডটি খুলে ফেলে দেন। তারা জানান, মসজিদের টাকা আত্মসাৎ করে সেই টাকা দিয়ে আলমগীর পেদা মসজিদের সামনে একটি মার্কেট নির্মাণ করেছেন। সেই মার্কেটের দোকান ভাড়া দিয়ে সেই টাকা নিজে ভোগ করে যাচ্ছেন।



এই ঘটনায় শনিবার বিকেলে বিষ্ণুপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ড দক্ষিণ বিষ্ণুপুর গ্রামের উম্মে সাদ আল রাদ্দাদী মসজিদের সামনে মুসুলি্লরা একত্রিত হয়ে বিক্ষোভ করেন এবং তীব্র প্রতিবাদ জানান। এর বিরুদ্ধে সংশ্লিষ্ট প্রশাসন কঠোর আইনানুগ ব্যবস্থাগ্রহণ করার জোর দাবি জানিয়েছেন এলাকার সচেতন মহল।



 



 



 


এই পাতার আরো খবর -
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ২,২৩,৪৫৩ ১,৬২,২০,৯০০
সুস্থ ১,২৩,৮৮২ ৯৯,২৩,৬৪৩
মৃত্যু ২,৯২৮ ৬,৪৮,৭৫৪
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৭৩৪২৬৪
পুরোন সংখ্যা