চাঁদপুর, শনিবার ১৮ জানুয়ারি ২০২০, ৪ মাঘ ১৪২৬, ২১ জমাদিউল আউয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুরের বিশিষ্ট ব্যবসায়ী ও কাজী ট্রেডার্সের স্বত্ত্বাধিকারী লায়ন কাজী মাহাবুবুল হক ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে ----রাজেউন) || চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি শাহ মোহাম্মদ মাকসুদুল আলম মুত্যুবরণ করেছেন। বাদ আসর তালতলা করিম পাটোয়ারী বাড়ির মসজিদ প্রাঙ্গণে তার নামাজে জানাজা।
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬১-সূরা সাফ্ফ


১৪ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


১১। উহা এই যে, তোমরা আল্লাহ ও তাঁহার রাসূলে বিশ্বাস স্থাপন করিবে এবং তোমাদের ধন-সম্পদ ও জীবন দ্বারা আল্লাহর পথে জিহাদ করিবে। ইহাই তোমাদের জন্য শ্রেয় যদি তোমরা জানিতে!


 


 


দুঃখীদের মনের জোর কম থাকে।


-রবার্ট হেরিক।


 


 


যে ব্যক্তি বিদ্যার জন্য জীবন উৎসর্গ করেছেন, তিনি মৃত্যুঞ্জয়ী।


 


 


ফটো গ্যালারি
আনন্দ-উল্লাসে চাঁদপুরে এসএসসি '৯২ ব্যাচের ছাত্র-ছাত্রীদের পুনর্মিলনী উদযাপন
বন্ধুত্বের মাঝে যে গভীর সম্পর্ক গড়ে উঠে তা যেন আমরা ধরে রাখতে পারি
-------------------------------শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি
বিমল চৌধুরী
১৮ জানুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


'আমরা চাঁদপুরের এসএসসি ৯২-এর বন্ধুরা, ছুটে এসেছি খুশির মিলন মেলায়' এমন গানের মধ্য দিয়ে চাঁদপুর স্টেডিয়ামে মিলে-মিশে একাকার হয়ে গেছে এসএসসি '৯২ ব্যাচের প্রাক্তন ছাত্র-ছাত্রীরা। গতকাল ১৭ জানুয়ারি শুক্রবার সকাল ৮টায় পুলিশ ব্যান্ডের বাজনা আর প্রাক্তন বন্ধুদের ব্যাপক উপস্থিতিতে বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্য দিয়ে শুরু হয় এসএসসি '৯২ ব্যাচের চাঁদপুরের পুনর্মিলনী অনুষ্ঠান। বর্ণাঢ্য শোভাযাত্রাটি চাঁদপুর শহরস্থ হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে চাঁদপুর স্টেডিয়ামে গিয়ে শেষ হয়। সেখানেই আয়োজন করা হয় দিনব্যাপী জমকালো অনুষ্ঠানের। এজন্যে তৈরি করা হয় সুউচ্চ মঞ্চ আর সুসজ্জিত প্যান্ডেল। প্রাক্তন ছাত্র-ছাত্রীদের বাঁধভাঙ্গা উল্লাসে মুখরিত হয়ে উঠে চাঁদপুর স্টেডিয়াম। অনুষ্ঠান চলে রাত অবধি। এ পুনর্মিলনী অনুষ্ঠানে শুধু দেশের মাঝে অবস্থানরত সহপাঠীরাই ছুঠে আসেনি। অনুষ্ঠানকে কেন্দ্র করে বিদেশে অবস্থানরত '৯২ ব্যাচের কয়েকজন বন্ধুও ছুটে এসেছে। তাদের সকলের ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মাঝেই তারা ফিরে যেতে চেষ্টা করে তাদের ফেলে আসা স্কুল জীবনের স্মৃতিকে।



তাদের এ আনন্দযজ্ঞে বিকেল সাড়ে ৩টায় পুনর্মিলন স্থলে উপস্থিত হন বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী, চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ডাঃ দীপু মনি। মন্ত্রী ডাঃ দীপু মনিকে কাছে পেয়ে পুনর্মিলনী উৎসব মহামিলনে রূপ নেয়। প্রাক্তন ছাত্রীরা আবেগআপ্লুত হয়ে দীপু মনিকে জড়িয়ে ধরে। মন্ত্রী মহোদয়ও তাদেরকে আপন করে নেন মুহূর্তের মধ্যে। আয়োজকরা ফুল দিয়ে অভিবাদন জানান মন্ত্রীকে। এ সময় ডাঃ দীপু মনি বলেন, বন্ধত্বের মাঝে গড়ে উঠা গভীর সম্পর্ক যেনো আমরা ধরে রাখতে পারি। কোনো স্বার্থের কাছেই যেনো এ বন্ধুত্ব হারিয়ে না যায় সে দিকে আমাদের লক্ষ্য রাখতে হবে। তিনি মিলনমেলায় অংশ নেয়া সকলের প্রতি অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে বলেন, আপনারা আমার জন্যে দোয়া করবেন। আপনারা আমাকে যে গুরু দায়িত্ব দিয়েছেন তা যেনো আমি যথাযথভাবে পালন করতে পারি। আপনারা আমাকে যেভাবে সহযোগিতা করেছেন এ সহযোগিতা যেনো পূর্বের মতো অব্যাহত থাকে সে কামনা করছি।



অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মাহবুবুর রহমান পিপিএম (বার), ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আব্দুল্লাহ আল মাহমুদ জামান, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডাঃ জে আর ওয়াদুদ টিপু, চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ নাসিমউদ্দিন, সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক জিল্লুর রহমান জুয়েল, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এএইচএম আহসান উল্লাহ, জেলা যুবলীগের যুগ্ম সম্পাদক মাহফুজুর রহমান টুটুল, শহর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম বাবুল, এসএসসি '৯২ ব্যাচের ছাত্র ও অনুষ্ঠানের উদ্যোক্তা শাহেদুল হক মোর্শেদ, নূরুল আমিন খান আকাশ, কাজী শাহজালাল টিংকু, শেখ সোহেল, সেলিম রেজা, মানিক জমাদার, মোঃ সালাউদ্দিন, রিফাই, মোঃ আবু বক্কর, মোঃ জাহাঙ্গীর বেপারী, সুরাইয়া আক্তার, নাসরিন, অভি, সুমন, দুলাল, ইকবাল, সিবলু প্রমুখ।



অনুষ্ঠানে প্রাক্তন বন্ধুদের রুহের মাগফেরাত ও শান্তি কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন মাওলানা আঃ আউয়াল। এছাড়া কোরআন তেলওয়াত করেন '৯২ ব্যাচের ছাত্র মাকছুদুল হাকিম হিরু, গীতা পাঠ করেন প্রাক্তন ছাত্র সুজন কুমার দাস। অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন মোঃ ইউনুছ উল্লাহ। সন্ধ্যার পর ইনসাইড ইউ, ডাঘ ব্যান্ড, রেশমী মির্জা এবং মাকসুদ ও ঢাকা ব্যান্ডের শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন। এ ছাড়া '৯২ ব্যাচের ছাত্র-ছাত্রী ও তাদের সন্তানরা নেচে গেয়ে উৎসবস্থল মুখরিত করে রাখে। পুরো অনুষ্ঠানকে ঘিরেই ছিল ব্যাপক আলোক সজ্জায় সুসজ্জিত। অতিথি আপ্যায়ন থেকে শুরু করে সকল আয়োজনে ছিল প্রাণের ছোঁয়া।



 



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৩৯,৩৩২ ২,৯২,০১,৬৮৫
সুস্থ ২,৪৩,১৫৫ ২,১০,৩৫,৯২৬
মৃত্যু ৪,৭৫৯ ৯,২৮,৬৮৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১৭৮১১০
পুরোন সংখ্যা