চাঁদপুর, শনিবার ১৮ জানুয়ারি ২০২০, ৪ মাঘ ১৪২৬, ২১ জমাদিউল আউয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুরের বিশিষ্ট ব্যবসায়ী ও কাজী ট্রেডার্সের স্বত্ত্বাধিকারী লায়ন কাজী মাহাবুবুল হক ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে ----রাজেউন) || চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি শাহ মোহাম্মদ মাকসুদুল আলম মুত্যুবরণ করেছেন। বাদ আসর তালতলা করিম পাটোয়ারী বাড়ির মসজিদ প্রাঙ্গণে তার নামাজে জানাজা।
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬১-সূরা সাফ্ফ


১৪ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


১১। উহা এই যে, তোমরা আল্লাহ ও তাঁহার রাসূলে বিশ্বাস স্থাপন করিবে এবং তোমাদের ধন-সম্পদ ও জীবন দ্বারা আল্লাহর পথে জিহাদ করিবে। ইহাই তোমাদের জন্য শ্রেয় যদি তোমরা জানিতে!


 


 


দুঃখীদের মনের জোর কম থাকে।


-রবার্ট হেরিক।


 


 


যে ব্যক্তি বিদ্যার জন্য জীবন উৎসর্গ করেছেন, তিনি মৃত্যুঞ্জয়ী।


 


 


ফটো গ্যালারি
মনিরুল ইসলাম মিলন যুগ্ম মহাসচিব থেকে পদোন্নতি পেয়ে জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা হলেন
গোলাম মোস্তফা
১৮ জানুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ফরিদগঞ্জ উপজেলার কৃতী সন্তান, সাবেক ছাত্র ও যুব নেতা, জাতীয় পার্টি কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব মোঃ মনিরুল ইসলাম মিলনকে পদোন্নতি দিয়ে জাতীয় পার্টর্ির চেয়ারম্যানের উপদেষ্টা হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।



মনিরুল ইসলাম মিলন নব্বইর দশকের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াবস্থায় ছাত্র রাজনীতিতে প্রবেশ করেন। সাবেক রাষ্ট্রপতি ও পল্লীবন্ধু এরশাদের শাসনামলে দেশের ও জনগণের স্বার্থে করা সকল উন্নয়নমূলক কর্মকা-ের কারণে একজন সাবেক সেনা কর্মকর্তা হিসেবে তাঁর মরহুম পিতা জামাল হোসেন পাটোয়ারীসহ পুরো পরিবারের সকল সদস্যের জাতীয় পার্টি ও এরশাদের প্রতি বেশ দুর্বলতা ছিলো। যে কারণে ১৯৯১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াবস্থায় এরশাদের হাতেগড়া সংগঠন তৎকালীন সংগ্রামী ছাত্রসমাজ আজকে জাতীয় পার্টির ছাত্র সংগঠন জাতীয় ছাত্র সমাজের রাজনীতিতে যুক্ত হন।



ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াবস্থায় জাতীয় ছাত্রসমাজ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সহ-সভাপতি নির্বাচিত হয়ে নেতৃত্বের যাত্রা শুরু করেন মিলন। একজন ছাত্রনেতা হিসেবে তাঁর মেধা, যোগ্য ও দক্ষতার কারণে জাতীয় ছাত্র সমাজ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতির দায়িত্ব পান।



ছাত্র রাজনীতিতে তাঁর গুণাবলি দক্ষ ও যোগ্য নেতৃত্বের কারণে পল্লীবন্ধু এরশাদের নজরে পড়েন তিনি। তিনি ছাত্র রাজনীতিকালে এরশাদ মুক্তি আন্দোলন করতে গিয়ে পুলিশী নির্যাতন, তৎকালীন সরকার দলীয় বাহিনীর আক্রোশের এবং মামলার আসামীসহ বিভিন্ন ষড়যন্ত্রের শিকার হন। তিনি তৎকালীন ছাত্রনেতা হিসেবে সকল রক্তচক্ষুর আগ্রাসনের কাছে মাথানত না করে এবং সকল হুমকি-ধমকি উপেক্ষা করে ঢাকার রাজপথে বলিষ্ঠ ভূমিকা পালন করার কারণে এরশাদের নজরে আসেন। যে কারণে তিনি একজন স্নেহধন্যকর্মী থেকে আজ নেতৃত্ব দিচ্ছেন। ছাত্ররাজনীতি শেষে যুব রাজনীতিতে বলিষ্ঠ ও সক্রিয় ভূমিকা পালন করার কারণে তিনি জাতীয় যুব সংহতি কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি নির্বাচিত হন। রাজনীতিতে তাঁর দক্ষ, যোগ্য ও সততার কারণে তাকে পল্লীবন্ধু এরশাদ খুব আদর-স্নেহ করতেন। যে কারণে তাকে জাতীয় পার্টর্ির কেন্দ্রীয় কমিটির তথ্য ও গবেষণা সম্পাদক এবং প্রচার ও প্রকাশনা সম্পাদকের দায়িত্ব দেয়া হয়। তাঁর রাজনৈতিক মেধা ও প্রজ্ঞার কারণে ধীরে ধীরে রাজনৈতিক অঙ্গনে তাঁর পা আরো সুদৃঢ় হয়। ৮ম জাতীয় সম্মেলনে তিনি কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও যুগ্ম মহাসচিব নির্বাচিত হন।



উল্লেখ্য, মনিরুল ইসলাম মিলন ফরিদগঞ্জ উপজেলার পাইকপাড়া ইউনিয়নের পূর্ব ভাওয়াল গ্রামে সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা মরহুম জামাল হোসেন পাটোয়ারী ও মিসেস ফাতেমা বেগম দম্পতির ৫ সন্তানের মধ্যে বড় সন্তান। তিনি ১৯৭০ সালের ১৭ ফেব্রুয়ারি জন্মগ্রহণ করেন। গত ২০১৪ ও ২০১৯ সালের জাতীয় সংসদ নিবাচনে চাঁদপুর-৫ (ফরিদগঞ্জ উপজেলা) আসনে লাঙ্গল প্রতীকের প্রার্থী হিসেবে তাকে জাতীয় পার্টির মনোনয়ন দেয়া হয়। কিন্তু মহাজোটের কারণে এ আসনে মহাজোটের প্রার্থী হিসেবে আওয়ামী লীগের প্রার্থীকে সমথর্ন দেন। তিনি তার আগামীর দিনগুলোর জন্যে সকলের দোয়া কামনা করেন।



 



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৩৯,৩৩২ ২,৯২,০১,৬৮৫
সুস্থ ২,৪৩,১৫৫ ২,১০,৩৫,৯২৬
মৃত্যু ৪,৭৫৯ ৯,২৮,৬৮৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১২৯০৪৬
পুরোন সংখ্যা