চাঁদপুর, রোববার ২৬ জানুয়ারি ২০২০, ১২ মাঘ ১৪২৬, ২৯ জমাদউিল আউয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • --
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬২-সূরা জুমু 'আ


১১ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৬। বল 'হে ইয়াহূদীগণ! যদি তোমরা মনে কর যে, তোমরাই আল্লাহর বন্ধু, অন্য কোন মানবগোষ্ঠী নহে; তবে তোমরা মৃত্যু কামনা কর, যদি তোমরা সত্যবাদী হও।


 


 


 


নীতিবানদের রাজ্যে রাজনীতি অচল। -ওয়েনডেল ফিলিপস।


 


 


ঝগড়াটে ব্যক্তি আল্লাহর নিকট অধিক ক্রোধের পাত্র।


ফটো গ্যালারি
ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে সৈয়দ আবুল মকসুদ
দেশ ধ্বংসকারীদের প্রতিহত করার দায়িত্ব তোমাদের
সংবাদ বিজ্ঞপ্তি
২৬ জানুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


দেশকে যারা ধ্বংসের কিনারে নিয়ে যাচ্ছে, তাদেরকে প্রতিহত করার দায়িত্ব তরুণ শিক্ষার্থীদের বলে মন্তব্য করেছেন দেশবরেণ্য সাংবাদিক, গবেষক ও প্রাবন্ধিক সৈয়দ আবুল মকসুদ। গত ২৩ জানুয়ারি বৃহস্পতিবার ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির অষ্টাদশ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস আশুলিয়ায় শুরু হওয়া চারদিনব্যাপী উৎসব আয়োজনের দ্বিতীয় দিনের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এ কথা বলেন।



সৈয়দ আবুল মকসুদ বলেন, এক শ্রেণির মানুষ নদী দখল করে, পরিবেশ ধ্বংস করে, ব্যাংক থেকে টাকা লুট করে দেশকে ধংসের কিনারে নিয়ে যাচ্ছে। তাদেরকে যে কোনো মূল্যে প্রতিহত করতে হবে। আর এ দায়িত্ব মূলত তরুণ শিক্ষার্থীদের।



তরুণ শিক্ষার্থীদের উদ্দেশে তিনি আরো বলেন, তোমরাই দেশের ভবিষ্যৎ। তোমাদের উপরই নির্ভর করছে দেশের উন্নয়ন ও অগ্রগতি। এ সময় তিনি ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের সবুজ ক্যাম্পাসের ভূয়সী প্রশংসা করেন। বর্ষিয়ান এ গবেষক বলেন, বাংলাদেশের বিশ্ববিদ্যালয়গুলো তো বটেই, বিশ্বের অন্তত ৪০টি বিশ্ববিদ্যালয়ে নানা কাজে যাওয়ার সৌভাগ্য হয়েছে আমার। ওইসব বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস মনে রেখেই বলছি, ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস দেখে আমি অভিভূত, বিস্মিত, আনন্দিত। এমন নয়নাভিরাম ক্যাম্পাস এবং শিক্ষার পরিবেশ যেখানে রয়েছে, সেই বিশ্ববিদ্যালয় থেকে একদিন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্পিকার থেকে শুরু করে দেশের শ্রেষ্ঠ শিল্পী, সাহিত্যিক, বিজ্ঞানী, রাজনীতিবিদ বেরিয়ে আসবে বলে তিনি আশা প্রকাশ করেন।



ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. মোঃ সবুর খানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক ড. ইউসুফ মাহবুবুল ইসলাম, উপ-উপাচার্য অধ্যাপক ড. এসএম মাহবুব-উল-হক মজুমদার, স্থায়ী ক্যাম্পাসের ডিন অধ্যাপক ড. মোস্তফা কামাল, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক এএমএম হামিদুর রহমান, সহযোগী ডিন অধ্যাপক ড. ফারহানা হেলাল মেহতাব প্রমুখ।



সভাপতির বক্তব্যে ড. মোঃ সবুর খান বলেন, শুধু উন্নত ও আন্তর্জাতিক মানের ক্যাম্পাস তৈরি করলেই হবে না, বিশ্বমানের শিক্ষাও নিশ্চিত করতে হবে। ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় শুরু থেকেই এ দুটি বিষয়ের সমন্বয় করে আসছে। যার ফলে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা পাশ করে কেউ বেকার নেই। তারা ছড়িয়ে পড়েছে দেশ-বিদেশের প্রখ্যাত সব প্রতিষ্ঠানে। অনেকেই হয়েছে উদ্যোক্তা।



ড. মোঃ সবুর খান আরো বলেন, শিক্ষার্থীরা যাতে নিজের দক্ষতা বৃদ্ধি ও উজ্জ্বল ক্যারিয়ার গড়তে পারে সে উদ্দেশ্যেই ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মাঝে এ পর্যন্ত ৪০ হাজার ল্যাপটপ বিনামূল্যে বিতরণ করেছে।



গত ২২ জানুয়ারি বুধবার দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদের মুখাকৃতির ১০০টি ঘুড়ি উড়িয়ে চার দিনব্যাপী এ প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানের উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে ছিল গার্ড অব অনার, বাস র‌্যালি, আলোচনা অনুষ্ঠান, বৃক্ষরোপণ, বনভোজন, পিঠা উৎসব, প্রদর্শনী, সেলিব্রেটি শো, খেলাধুলা, ফান ইভেন্টস্, সাইকেল র‌্যালি ও মানবলোগো ইত্যাদি। অনুষ্ঠান উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসকে সাজানো হয়েছে বর্ণিল সাজে।



ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সর্িটি আশুলিয়ায় ১৫০ একর জায়গার উপর সর্বাধুনিক সুবিধাসম্বলিত আন্তর্জাতিক মানের প্রযুক্তিনির্ভর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছেলে ও মেয়েদের পৃথক আবাসিক সুবিধাসহ শিক্ষা কার্যক্রম চালিয়ে যাচ্ছে ২০১১ সাল থেকে। এখানে কোলাহলমুক্ত ছায়া সুনিবিঢ় শান্ত সবুজ পরিবেশে আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত খেলার মাঠ, অডিটোরিয়াম, ছেলে ও মেয়েদের পৃথক আবাসিক হল, সুইমিং পুল, জিমনেশিয়াম, বাস্কেটবল গ্রাউন্ড, টেনিস কোর্টসহ একাডেমিক ও প্রশাসনিক ভবন রয়েছে।



 


আজকের পাঠকসংখ্যা
২৭৭১৯১
পুরোন সংখ্যা