চাঁদপুর , সোমবার ২৭ জানুয়ারি ২০২০, ১৩ মাঘ ১৪২৬, ১ জমাদউিস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুর সদর হাসপাতালে ভর্তি হওয়া ছেলেটির করোনা ভাইরাস নেগেটিভ পাওয়া গেছে। অর্থাৎ সে করোনা ভাইরাসে আক্রান্ত রোগী নয়। তথ্য সূত্র: আরএমও ডাঃ সুজাউদ্দৌলা রুবেল। || বৈদ্যনাথ সাহা ওরফে সনু সাহা করোনা আক্রান্ত হয়ে মারা যায় নি : সিভিল সার্জন
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬২-সূরা জুমু 'আ


১১ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৭। কিন্তু উহারা উহাদের হস্ত যাহা অগ্রে প্রেরণ করিয়াছে উহার কারণে কখনও মৃত্যু কামনা করিবে না। আল্লাহ যালিমদের সম্পর্কে সম্যক অবগত।


 


অতি মাত্রায় বিশ্রাম আপনা থেকেই বেদনাদায়ক হয়ে উঠে। -হোমার।


 


 


নামাজ যাহাকে অসৎ কাজ হইতে বিরত রাখে না তাহার নামাজ নামাজই নহে; কারণ উহা তাহাকে খোদার নিকট হইতে দূরে রাখে।


ফটো গ্যালারি
মুজিববর্ষ উপলক্ষে বর্ণচোরা নাট্যগোষ্ঠীর আন্তঃজেলা নাট্যোৎসব
বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে আমরা সকলে মিলেমিশে কাজ করবো
----------আলহাজ ওচমান গনি পাটওয়ারী
২৭ জানুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


'নাটক বিনিময়ে মৈত্রীর বন্ধন' এ সস্নোগানকে ধারণ করে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমীতে শুরু হয়েছে ৮ দিনব্যাপী আন্তঃজেলা নাট্যোৎসব। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী তথা মুজিববর্ষ উপলক্ষে চাঁদপুরের ঐতিহ্যবাহী নাট্য সংগঠন বর্ণচোরা নাট্যগোষ্ঠীর আয়োজনে এ নাট্যোৎসব চলছে।



শনিবার সন্ধ্যায় উৎসবের দ্বিতীয় দিন নাটক মঞ্চায়নের পূর্বে সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারী। তিনি তাঁর বক্তব্যে বলেন, ধন্যবাদ জানাচ্ছি বর্ণচোরা নাট্যগোষ্ঠীকে, যে সংগঠনটি এ নাট্যোৎসবের মাধ্যমে জাতির পিতার চেতনাকে জাগ্রত রাখতে এবং তাঁকে স্মরণীয়-বরণীয় করে রাখতে এমন আয়োজন করেছে। তিনি বলেন, আমাদের বায়ান্নের ভাষা আন্দোলনে জাতির পিতা এবং বাষট্টির আন্দোলনেও জাতির পিতা। বাংলাদেশ রক্ষায় প্রত্যেকটি আন্দোলনেই জাতির পিতার ভূমিকা ছিলো। বাঙালি জাতিকে মুক্ত করার জন্যে তিনি নিজেই একক সিদ্ধান্ত নিয়েছেন। পাকিস্তান জাতির পিতাকে ঘায়েল করতে চেয়েছিলো, কিন্তু তারা তা পারেনি। আমরা ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর স্বাধীনতা অর্জন করেছি। কিন্তু বঙ্গবন্ধু বিজয়ের সেই আনন্দটুকুও ঠিকমতো উপভোগ করতে পারেননি।



তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়নের ধারায় দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। বিশ্বের কাছে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। একই সাথে জননেত্রী শেখ হাসিনা তাঁর পিতার হত্যারকারীদের বিচারের কাজ করছেন। সবশেষে তিনি বলেন, আমাদের প্রত্যেকটি আন্দোলনে সংস্কৃতিকর্মীরা কাজ করেছে। আমরা এক এবং অভিন্ন ছিলাম। এমন সাংস্কৃতিক কর্মকা-ের মাধ্যমে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে আমরা সকলে মিলেমিশে কাজ করবো।



বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সংগঠনের চেয়ারম্যান তাফাজ্জল হোসেন (এসডু) পাটওয়ারী ও উৎসবের মহাসচিব রোটাঃ তোফায়েল আহমেদ। চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি মোঃ ইকবাল হোসেন পাটওয়ারীর সভাপ্রধানে ও বর্ণচোরা নাট্যগোষ্ঠীর সাধারণ সম্পাদক শরীফ চৌধুরীর সঞ্চালনায় উপস্থিত ছিলেন চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি বিএম হান্নান, সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা, ইন্ডিপেনডেন্ট টিভির জেলা প্রধিনিধি আব্দুল আউয়াল রুবেল, মতলবের আলোর প্রধান সম্পাদক কেএম মাসুদসহ বিভিন্ন নাট্য সংগঠনের সদস্য।



আলোচনা শেষে ঢাকার শব্দ নাট্যচর্চা সংগঠনের পরিবেশনায় মঞ্চস্থ হয় প্রয়াত সৈয়দ শামসুল হক রচিত নাটক 'চম্পাবতী'। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেন শব্দ নাট্যচর্চার শিল্পীরা।



 



 


আজকের পাঠকসংখ্যা
৭৬২৮১৮
পুরোন সংখ্যা