চাঁদপুর, মঙ্গলবার ২৮ জানুয়ারি ২০২০, ১৪ মাঘ ১৪২৬, ২ জমাদউিস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • শাহরাস্তিতে ডাকাতি মামলায় একজনের মৃত্যুদণ্ড ও ৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে চাঁদপুরের জেলা ও দায়রা জজ আদালত। || 
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬২-সূরা জুমু 'আ


১১ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৮। বল, 'তোমরা যে মৃত্যু হইতে পলায়ন কর, সেই মৃত্যু তোমাদের সহিত অবশ্যই সাক্ষাৎ করিবে। অতঃপর তোমরা প্রত্যানীত হইবে অদৃশ্য ও দৃশ্যের পরিজ্ঞাতা আল্লাহর নিকট এবং তোমাদিগকে জানাইয়া দেওয়া হইবে যাহা তোমরা করিতে।'


 


সময় একটা বৃত্তের মতো আমাদের চারিদিকে ঘোরে। -জন হে উড।


 


 


যারা শিক্ষা লাভ করে এবং তদানুযায়ী কাজ করে, তারাই প্রকৃত বিদ্বান।


 


ফটো গ্যালারি
ওসি যখন শিক্ষক!
এমকে মানিক পাঠান
২৮ জানুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


তিনি ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি)। একসময় ছিলেন শিক্ষকতা পেশায়। বর্তমানে পুলিশে চাকুরি করে তাকে আবার যেনো শিক্ষকের ভূমিকায় দেখা গেলো। গতকাল সোমবার দুপুরে উপজেলার একটি কলেজে গিয়ে প্রায় আধঘন্টার জন্য তিনি ক্লাসে টিচিং দেন।



মাদক, বাল্যবিয়ে ও ইভটিজিংয়ের বিরুদ্ধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য দিয়েছেন তিনি। ফরিদগঞ্জ কালিরবাজার কলেজে আয়োজিত এ আলোচনায় ওসি আব্দুর রকিব শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, সমাজ থেকে মাদক, বাল্যবিয়ে ও ইভটিজিং বন্ধ করতে হলে শিক্ষার্থীসহ সকলকে সচেতন হতে হবে। সবাই সচেতন না হলে সমাজ বিরোধী ওই অপকর্মগুলো সমাজটাকে ধ্বংস করে দিবে।



কলেজের শিক্ষক-শিক্ষার্থী সবাই ক্লাসে হাজির হয়ে ওসি আব্দুর রকিবের বক্তব্য মনোযোগ দিয়ে শুনেন। গণসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ওসির এ উদ্যোগ। এই ক্লাসে কলেজের অধ্যক্ষ হাফিজ আল মামুন উপস্থিত ছিলেন।



এ বিষয়ে ওসি আব্দুর রকিব এ প্রতিনিধিকে বলেন, আমি পুলিশে যোগদানের আগে শিক্ষকতা পেশায় ছিলাম। আমি মনে করি প্রতিটি ভালো কাজের জন্যে ভাল ফল আসে। আবার প্রতিটি খারাপ কাজের জন্যে খারাপ ফল পাওয়া যায়। মূলত মাদক, বাল্যবিয়ে ও ইভটিজিংয়ের বিরুদ্ধে গণসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বিবেকের তাড়নায় আমার এ উদ্যোগ। আজ কালিরবাজার কলেজের শিক্ষার্থীদের সামনে গিয়ে কিছুটা সময়ের জন্যে আমার সেই পুরানো শিক্ষকতা পেশার মতো বক্তব্য দিতে পেরে বেশ আনন্দ উপভোগ করছি।



 



 


আজকের পাঠকসংখ্যা
৬৯৫৩৮৮
পুরোন সংখ্যা