চাঁদপুর, সোমবার ১৭ ফেব্রুয়ারি ২০২০, ৪ ফাল্গুন ১৪২৬, ২২ জমাদিউস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুর সদর উপজেলায় আক্রান্তের সংখ্যা শত ছাড়ালো : চাঁদপুরে আরো ১৪ জনের করোনা শনাক্ত, জেলা মোট আক্রান্ত ১৮০
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৪-সূরা তাগাবুন


১৮ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৬। উহা এইজন্য যে, উহাদের নিকট উহাদের রাসূলগণ স্পষ্ট নিদর্শনসহ আসিত তখন উহারা বলিত, 'মানুষই কি আমাদিগকে পথের সন্ধান দিবে? অতঃপর উহারা কুফরী করিল ও মুখ ফিরাইয়া লইল। কিন্তু ইহাতে আল্লাহর কিছু আসে যায় না; আল্লাহ অভাবমুক্ত, প্রশংসার্হ।


 


 


 


মা-বাবাকে ভালোবাসা শ্রদ্ধা করা প্রকৃতির প্রথম আইন।


-ভ্যালিরিয়াস ম্যাঙ্য়িাম।


 


 


যে মুসলমান অবৈধ (হারাম) বস্তু হইতে দূরে থাকে ও ভিক্ষাবৃত্তি হইতে দূরে থাকে, যাহার শুধু একটি পরিবার (স্ত্রী), খোদাতায়ালা তাহাকেই ভালোবাসেন।


 


 


 


ফটো গ্যালারি
মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলাীর ৩৬তম মৃত্যুবার্ষিকীতে স্মরণসভা ও মিলাদ
ভালো মানুষ বলেই আমরা তাঁকে ৩৬ বছর পরও স্মরণ রেখেছি
--------ইকরাম চৌধুরী
বিশেষ প্রতিনিধি
১৭ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


বীর মুক্তিযোদ্ধা ও নাট্যাভিনেতা মোহাম্মদ আলাীর ৩৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী স্মৃতি সংসদের আয়োজনে স্মরণসভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল ১৬ ফেব্রুয়ারি রোববার বিকেলে চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তনে এ সভা ও মিলাদের আয়োজন করা হয়।



মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী স্মৃতি সংসদের আহ্বায়ক অ্যাডঃ দেবাশীষ কর মধুর সভাপ্রধানে ও প্রয়াত মোহাম্মদ আলীর ভাই সাংবাদিক মোঃ শওকত আলীর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকরাম চৌধুরী। তিনি তাঁর বক্তব্যে বলেন, মানুষ মারা যাওয়ার পর আমরা অনেক সময় তাকে ভুলে যাই। কিন্তু আজকে এ স্মরণসভায় মানুষের উপস্থিতি দেখে বোঝা যায় আমরা মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলীকে ৩৬ বছর পরও স্মরণ রেখেছি এবং তিনি একজন সত্যিকারের দেশপ্রেমিক ও ভালো মানুষ ছিলেন তা প্রমাণ করে। তিনি একজন মুক্তিযোদ্ধা ছিলেন। এদেশের স্বাধীনতায় তাঁর ভূমিকা ছিলো এবং নাটকের মাধ্যমে মানুষকে স্বাধীনতা যুদ্ধের জন্যে উদ্বুদ্ধ করেছেন। এ উদ্যোগ যেনো চলমান থাকে এবং এ সংগঠন সমাজের মানুষের কল্যাণে কাজ করার আহ্বান জানান।



বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর কণ্ঠের প্রধান সম্পাদক ও সাহিত্য একাডেমির মহাপরিচালক রোটাঃ কাজী শাহাদাত। তিনি বলেন, মোহাম্মদ আলী একজন মুক্তিযোদ্ধা ও নাট্যাভিনেতা ছিলেন। মোহাম্মদ আলী স্মৃতি সংসদের মাধ্যমে তাঁর স্মৃতি ধরে রাখা একটি ভালো উদ্যোগ। চাঁদপুরে প্রধানমন্ত্রী, মন্ত্রীসহ অনেক বিশিষ্টজনের জন্ম হয়েছে। মোহাম্মদ আলী ভালো মানুষ ছিলেন বলেই তাঁর জীবন নিয়ে ৩৬ বছর পরও আলোচনা করা হচ্ছে।



তিনি আরো বলেন, বিখ্যাত ব্যক্তিরা মানুষকে ভালো মানুষ হতে উদ্বুদ্ধ করেছেন। দেশপ্রেমের উসিলায় আল্লাহ যেনো তাঁকে জান্নাতবাসী করেন এটাই তাঁর মৃত্যুবার্ষিকীতে কামনা করছি।



বক্তব্য রাখেন চাঁদপুরে প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এএইচএম আহসান উল্লাহ, চাঁদপুর বারের সাবেক সভাপতি ও গণফোরাম চাঁদপুর জেলার সভাপতি এবং মোহাম্মদ আলী স্মৃতি সংসদের উপদেষ্টা অ্যাডঃ সেলিম আকবর, দৈনিক চাঁদপুর খবরের সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী, চাঁদপুর প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক ও দৈনিক মানবকণ্ঠের জেলা প্রতিনিধি শাহাদাত হোসেন শান্ত, চাঁদপুর টেলিভিশন ফোরামের সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস, জাতীয় শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহবুবুর রহমান প্রমুখ।



স্মরণসভার পূর্বে প্রেসক্লাবের সভাপতি-সাধারণ সম্পাদককে মুক্তিযোদ্ধা স্মৃতি সংসদের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা দেয়া হয়।



এছাড়াও রওজাতুল উলুম মহিলা মাদ্রাসার শিক্ষার্থী উম্মে জামিলা, উম্মে ফাতেমা ও উম্মে মুসলিমা হামদ ও নাত পরিবেশন করে এবং আমন্ত্রিত অতিথিবৃন্দ তাদেরকে ফুলেল শুভেচ্ছা ও উপহারসামগ্রী প্রদান করেন।



স্মরণসভা শেষে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়। মিলাদ ও দোয়া পরিচালনা করেন রওজাতুল উলুম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা জয়নাল আবেদীন। অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন রওজাতুল উলুম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা জয়নাল আবেদীন।



 


আজকের পাঠকসংখ্যা
৬০০৮৬৭
পুরোন সংখ্যা