চাঁদপুর, সোমবার ১৭ ফেব্রুয়ারি ২০২০, ৪ ফাল্গুন ১৪২৬, ২২ জমাদিউস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৪-সূরা তাগাবুন


১৮ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৬। উহা এইজন্য যে, উহাদের নিকট উহাদের রাসূলগণ স্পষ্ট নিদর্শনসহ আসিত তখন উহারা বলিত, 'মানুষই কি আমাদিগকে পথের সন্ধান দিবে? অতঃপর উহারা কুফরী করিল ও মুখ ফিরাইয়া লইল। কিন্তু ইহাতে আল্লাহর কিছু আসে যায় না; আল্লাহ অভাবমুক্ত, প্রশংসার্হ।


 


 


 


মা-বাবাকে ভালোবাসা শ্রদ্ধা করা প্রকৃতির প্রথম আইন।


-ভ্যালিরিয়াস ম্যাঙ্য়িাম।


 


 


যে মুসলমান অবৈধ (হারাম) বস্তু হইতে দূরে থাকে ও ভিক্ষাবৃত্তি হইতে দূরে থাকে, যাহার শুধু একটি পরিবার (স্ত্রী), খোদাতায়ালা তাহাকেই ভালোবাসেন।


 


 


 


ফটো গ্যালারি
জেলা প্রাথমিক শিক্ষা অফিসের দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা
১৭ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


'সবার আগে নাগরিক' এই প্রতিপাদ্যকে সামনে রেখে চাঁদপুর জেলা প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজনে 'নাগরিক সনদের মাধ্যমে সরকারি সেবার মান উন্নয়ন' শীর্ষক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ১৬ ফেব্রুয়ারি রোববার সকাল থেকে চাঁদপুর প্রেসক্লাব ভবনস্থ এলিট চাইনিজ রেস্টুরেন্টে দিনব্যাপী এই কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুরের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান।



তিনি বলেন, বর্তমানে সরকার সকল সুযোগ-সুবিধা নাগরিকদের দোরগোড়ায় পৌঁছে দিচ্ছে। যাতে সাধারণ নাগরিকরা সরকারি কোনো সুযোগ সুবিধা থেকে বঞ্চিত না হয়। আর এক্ষেত্রে সরকার শিক্ষা খাতকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে শিক্ষার মানোন্নয়নে কাজ করে যাচ্ছে। তিনি শিক্ষা অফিসারদের উদ্দেশ্যে বলেন, আপনারা যারা বিভিন্ন দায়িত্বে রয়েছেন তাদেরকেই সরকারি সেবা মানুষের কাছে পৌঁছে দিতে হবে। বিশেষ করে সরকারের যে লক্ষ্য দেশে শতভাগ শিক্ষা নিশ্চিত করা, সেই লক্ষ্য বাস্তবায়নে আপনাদেরকেও গুরুত্ব দিয়ে কাজ করতে হবে। এই লক্ষ্য বাস্তবায়ন করতে হলে সর্বপ্রথম নাগরিক সেবা নিশ্চিত করতে হবে।



চাঁদপুর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সাহাবউদ্দিনের সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য রাখেন জেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার শাহিনুল ইসলাম মজুমদার, ফরিদ উদ্দিন আহমেদ ও চাঁদপুর সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নাজমা বেগম।



প্রশিক্ষণ কর্মশালায় চাঁদপুর জেলার বিভিন্ন উপজেলার প্রাথমিক শিক্ষা অফিসার, সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার ও শিক্ষা অফিসের অন্যান্য কর্মকর্তা অংশ নেন।



 



 



 



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ১,৯০,০৫৭ ১,৩০,৪২,৩৪০
সুস্থ ১,০৩,২২৭ ৭৫,৮৮,৫১০
মৃত্যু ২,৪২৪ ৫,৭১, ৬৮৯
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১২৭৬২৭
পুরোন সংখ্যা