চাঁদপুর, রোববার ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬, ২৮ জমাদিউস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৪-সূরা তাগাবুন


১৮ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


 


১১। আল্লাহর অনুমতি ব্যতিরেকে কোন বিপদই আপতিত হয় না এবং যে আল্লাহকে বিশ্বাস করে তিনি তাহার অন্তরকে সুপথে পরিচালিত করেন। আল্লাহ সর্ববিষয়ে সম্যক অবহিত।


 


 


 


assets/data_files/web

বেদনা হচ্ছে পাপের শাস্তি।


-বুদ্ধদেব।


 


 


স্বভাবে নম্রতা অর্জন কর।


 


বাবুরহাট উচ্চ বিদ্যালয় শহীদ মিনারে ভাষা শহীদদের স্মরণ
হাছান খান মিসু
২৩ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


একের পর এক সারিবদ্ধ মানুষের মিছিল। হাতে ফাগুনের ফোটা ফুল। কণ্ঠে বিষাদমাখা চিরচেনা সেই গান-'আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি...আমি কি ভুলিতে পারি'। কী কচি, কি বুড়ো, দল-মত নির্বিশেষে সকল বয়সী মানুষ ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে বাবুরহাট স্কুল শহীদ মিনারমুখী হয়। তখনো ভোরের সূর্য না ফুটলেও পলাশ আর শিমুল ফোটা ফাগুনের মিষ্টিমাখা হালকা শীতে খালি পায়ে প্রভাতফেরিতে বাবুরহাট অঞ্চলের মানুষ আবেগমথিত ভালোবাসায় স্মরণ করলো ১৯৫২ সালের মহান ভাষা শহীদদের।



বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজের শিক্ষক মাসুদুর রহমান মাসুদ ও মাহবুবুর রহমান জুয়েলের পরিচালনায় একের পর এক জাগরণীতে এবং পরের দিন প্রভাতফেরিতে মানুষের ঢল নামে চাঁদপুর পৌরসভার ১৪নং ওয়ার্ডস্থ বাবুরহাট উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণ শহীদ মিনারে। প্রভাতফেরিতে শহীদ মিনারে বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজের পক্ষ থেকে অধ্যক্ষ মোশারেফ হোসেন ও গভর্নিংবডির সদস্য শেখ সালমানসহ শিক্ষকবৃন্দ বিদ্যালয় ও কলেজের সকল ছাত্র-ছাত্রীর পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণের মধ্য দিয়ে আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এরপর এক এক করে পুষ্পমাল্য অর্পণ করেন প্রধান শিক্ষক তপন কুমার রায়ের নেতৃত্বে বাবুরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়, ১৪নং ওয়ার্ড আওয়ামী লীগের পক্ষে অ্যাডঃ জহিরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সহ-প্রচার সম্পাদক মনির হোসেন গাজী, আওয়ামী লীগ নেতা সুকমল কর রামু, হারুন অর রশিদ হাওলাদার, ১৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি খাইরুল ইসলাম নয়ন মিজি, সাধারণ সম্পাদক মোজাম্মেল হক পাটওয়ারী, সহ-সভাপতি মোঃ হোসেন শেখ, মোঃ মহসিন মজুমদার, মোঃ ফারুক মজুমদার, যুগ্ম সাধারণ সম্পাদক ওয়াসীম গাজী, সাংগঠনিক সম্পাদক রহমান শেখ, কমিউনিটি পুলিশিং অঞ্চল-১৪-এর পক্ষ থেকে সভাপতি দেলোয়ার হোসেন ঢালী, সহ-সম্পাদক চন্দন দে, কোষাধ্যক্ষ মোঃ নূর হাছান খান মিসু, বাবুরহাট বাজার ব্যবস্থাপনা কমিটির পক্ষে সাধারণ সম্পাদক হুমায়ুন কবির দুলাল মাল, সহ-সভাপতি ছায়েদ গাজী, সদস্য বিজয় কৃষ্ণ পালসহ অন্যরা। স্বাধীনতার সোনালী সুদিন সংগঠনের পক্ষে সংগঠনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এইচএম হানিফ, বাবুরহাট কচি কণ্ঠ বিদ্যানিকেতনের পক্ষ থেকে শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রী, বাবুরহাট মডেল একাডেমীর পক্ষ থেকে শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রী, বাবুরহাট কবি নজরুল একাডেমীর পক্ষ থেকে শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী, বাংলাদেশ স্কিল ডেভেলপমেন্ট ইনস্টিটিউট বাবুরহাট ক্যাম্পাস, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল বাবুরহাট ক্যাম্পাস, বাবুরহাট প্রান্তিক সংগঠন, বাবুরহাট এলআরবি সংগঠন, বাবুরহাট মডেল শিশু একাডেমী, বাবুরহাট অরুপ নাট্যগোষ্ঠীর পক্ষে সংগঠনের সদস্যবৃন্দ, বাবুরহাট সপ্তক সংগীত শিক্ষালয়ের পক্ষে শিক্ষক ও ছাত্র-ছাত্রী, ১৪নং ওয়ার্ড যুবলীগের নেতা-কর্মী ও ১৪নং ওয়ার্ড ছাত্রলীগ। এছাড়াও শত শত বাংলা মানুষ '৫২-এর ভাষা শহীদদের স্মরণ করতে ব্যক্তিগতভাবে শহীদ মিনার বেদিতে ফুল দিয়ে গভীর শ্রদ্ধা জানায়।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
১৯৫১৩৮৫
পুরোন সংখ্যা