চাঁদপুর, রোববার ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬, ২৮ জমাদিউস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • --
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৪-সূরা তাগাবুন


১৮ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


 


১১। আল্লাহর অনুমতি ব্যতিরেকে কোন বিপদই আপতিত হয় না এবং যে আল্লাহকে বিশ্বাস করে তিনি তাহার অন্তরকে সুপথে পরিচালিত করেন। আল্লাহ সর্ববিষয়ে সম্যক অবহিত।


 


 


 


assets/data_files/web

সংসারে কারো ওপর ভরসা করো না, নিজের হাত এবং পায়ের ওপর ভরসা করতে শেখো।


-শেক্সপিয়ার।


 


 


 


নম্রতায় মানুষের সৌন্দর্য বৃদ্ধি পায় আর কড়া মেজাজ হলো আয়াসের বস্তু অর্থাৎ বড় দূষণীয়।


 


 


ফটো গ্যালারি
আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবসে ইফার আলোচনা ও মিলাদ মাহফিল
পৃথিবীতে মানুষ যতো ভাষাতেই কথা বলে সবই আল্লাহর কুদরত
---------উপ-পরিচালক মোহাম্মদ খলিলুর রহমান
স্টাফ রিপোর্টার
২৩ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুরে ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) জেলা কার্যালয়ের উদ্যোগে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গত ২১ ফেব্রুয়ারি শুক্রবার বিকেল সাড়ে ৩টায় ফিশারী গেইট সংলগ্ন ইফার হলরুমে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।



এতে সভাপ্রধানের বক্তব্য রাখেন ইফার উপ-পরিচালক মোহাম্মদ খলিলুর রহমান। তিনি তাঁর বক্তব্যে বলেন, পৃথিবীর সকল ভাষাই আল্লাহতাআলার বিশেষ দান ও অসাধারণ নেয়ামত। কুরআন মাজীদে আল্লাহতাআলা ইরশাদ করেন, আল্লাহতাআলা সৃষ্টি করেছেন মানুষ, তাদের শিখিয়েছেন ভাষা। পৃথিবীতে মানুষ যতো ভাষাতেই কথা বলে সবই আল্লাহর কুদরত। তিনি আরো বলেন, রাষ্ট্রভাষা বাংলার দাবিতে ১৯৫২ সালে ভাষা আন্দোলন হয়েছিলো। সেদিন রাষ্ট্রভাষা বাংলা চাই দাবিতে রাজপথে রক্ত ঝরেছিলো। এ আন্দোলনে সচেতন অন্য সকলের মতো আলেমরাও অংশগ্রহণ করে তারা দৃঢ় প্রত্যয় নিয়ে কাজ করেছেন। আজ বিশ্বে বাংলা ভাষা শিখার চর্চা করা হচ্ছে। এটা বাঙালি জাতির গৌরব।



অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জেলা পরিসংখ্যান অফিসের উপ-পরিচালক মোহাম্মদ খালেদ সাইফুল্লাহ। স্বাগত বক্তব্য রাখেন ইফার ফিল্ড অফিসার মুহাম্মদ বিল্লাল হোসেন। ভাষা শহীদদের মাগফেরাত কামনায় মিলাদ-কিয়াম পরিচালনা করেন গাছতলা দরবার শরীফের পীরজাদা মাওলানা খাজা জোবায়ের এবং দোয়া মোনাজাত করেন জেলা ইমাম-মুয়াজ্জিন কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক ও আল-হেলাল জামে মসজিদের খতিব মাওঃ মোঃ আবদুর রহমান গাজী।



অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ইফার ফিল্ড সুপারভাইজার মুহাম্মদ শামসুদ্দীন। শুরুতে কোরআন তেলাওয়াত করেন মধ্য ইচলী আদর্শ গ্রাম জামে মসজিদের খতিব মাওলানা মোহাম্মদ মোজাম্মেল হোসাইন। নাতে রাসূল (সাঃ) পরিবেশন করেন পশ্চিম সেরান্দি জামে মসজিদের খতিব মাওলানা মোঃ কবির হোসেন। উপস্থিত ছিলেন ডাঃ সফিউল বারী মামুন, মুফতি মোঃ মাহবুবুর রহমান, মাওঃ আবু বকর বিন ফারুক, খোরশেদ আলমসহ বিভিন্ন মসজিদের ইমাম ও স্থানীয় মুসলি্লগণ। পরে উপস্থিত সকলের মাঝে তবররুক বিতরণ করা হয়।



 


এই পাতার আরো খবর -
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৮৭,২৯৫ ৩,৯৬,৩৮,১৮৮
সুস্থ ৩,০২,২৯৮ ২,৯৬,৭৮,৪৪৬
মৃত্যু ৫,৬৪৬ ১১,০৯,৮৩৮
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১১৯৮৭১
পুরোন সংখ্যা