চাঁদপুর, রোববার ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬, ২৮ জমাদিউস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৪-সূরা তাগাবুন


১৮ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


 


১১। আল্লাহর অনুমতি ব্যতিরেকে কোন বিপদই আপতিত হয় না এবং যে আল্লাহকে বিশ্বাস করে তিনি তাহার অন্তরকে সুপথে পরিচালিত করেন। আল্লাহ সর্ববিষয়ে সম্যক অবহিত।


 


 


 


assets/data_files/web

-কনফুসিয়াম।


 


 


 


 


যে নামাজে হৃদয় নম্র হয় না, সে নামাজ খোদার নিকট নামাজ বলিয়াই গণ্য হয় না।


 


 


ফটো গ্যালারি
চাঁদপুর সরকারি মহিলা কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন
২৩ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে চাঁদপুর সরকারি মহিলা কলেজের শিক্ষকদের নিয়ে প্রফেসর মোঃ মাসুদুর রহমান রাত ১২ টা ১ মিনিটে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন। সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন করা হয়। সকাল সাড়ে ৬টায় সকল শিক্ষক, কর্মচারী ও ছাত্রীরা প্রভাত ফেরিতে অংশগ্রহণ শেষে কলেজ শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। পুষ্পস্তবক অর্পণ শেষে কলেজ অডিটোরিয়ামে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।



পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও গীতা পাঠের মাধ্যমে উক্ত দিবসের আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানে ছাত্রীরা ভাষা শহীদদের প্রতি শদ্ধা জানিয়ে কবিতা আবৃত্তি ও ভাষার গান পরিবেশন করেন। শিক্ষক পরিষদের সম্পাদক ড. মোঃ মাসুদ হোসেনের সভাপতিত্বে এবং সমাজকর্ম বিভাগের প্রভাষক আল-আমিনের সঞ্চালনায় আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ মাসুদুর রহমান। বিশেষ অতিথি ছিলেন উপাধ্যক্ষ প্রফেসর আবুল খয়ের খান।



বক্তারা বলেন, মহান ২১ আমাদের প্রেরণার উৎস। ৫২-এর ফেব্রুয়ারি ২১-এর ভাষা শহীদদের আত্মত্যাগের তাৎপর্য বর্তমান প্রজন্মকে বুকে ধারণ ও লালন করতে হবে। তবেই শহীদদের আত্মা শান্তি পাবে। অনুষ্ঠানের সভাপতি সকলকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।



 


এই পাতার আরো খবর -
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ১,৯০,০৫৭ ১,৩০,৪২,৩৪০
সুস্থ ১,০৩,২২৭ ৭৫,৮৮,৫১০
মৃত্যু ২,৪২৪ ৫,৭১, ৬৮৯
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১৭৬৭০৮
পুরোন সংখ্যা