চাঁদপুর, সোমবার ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১১ ফাল্গুন ১৪২৬, ২৯ জমাদিউস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৪-সূরা তাগাবুন


১৮ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


১২। তোমরা আল্লাহর আনুগত্য কর এবং রাসূলের আনুগত্য কর; যদি তোমরা মুখ ফিরাইয়া লও, তবে আমার রাসূলের দায়িত্ব কেবল স্পষ্টভাবে প্রচার করা।


 


যে তার দেশকে ভালোবাসতে পারে না, কিছুই সে ভালোবাসতে পারে না। -বায়রন।


 


নিশ্চয় আল্লাহ অত্যাচারীকে শাস্তি প্রদান করেন।...কোন দেশ যখন অত্যাচারী হয়, তোমার প্রভু তাকে শাস্তি প্রদান করেন, তার শাস্তি অতীব ভীষণ।


 


 


 


 


ফটো গ্যালারি
দেয়ালে পিঠ ঠেকে গেলে আমাদের কী করা উচিত তা আমরা জানি
----------মুহম্মদ শফিকুর রহমান এমপি
ফরিদগঞ্জ ব্যুরো
২৪ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ফরিদগঞ্জে ভাষা শহীদ দিবস অমর একুশে ফেব্রুয়ারি পালনে শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছেন চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনের সংসদ সদস্য মুহম্মদ শফিকুর রহমান। একুশের প্রথম প্রহরে শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে পূর্ব বাজার মোড়ে উপস্থিত নেতা-কর্মীদের উদ্দেশ্যে বক্তব্য রাখতে গিয়ে বলেন, ১৯৫২ সালের আজকের এইদিনে সালাম-জব্বার-বরকতের তাজা রক্ত দানের মধ্য দিয়ে আমরা আমাদের মায়ের ভাষা বাংলাকে প্রতিষ্ঠিত করতে পেরেছিলাম। কিন্তু বর্তমানে আমরা আমাদের মায়ের ভাষাকে বিকৃত করে বিদেশি শব্দে মিশিয়ে তার ঐতিহ্যকে বিনষ্ট করছি, যা উচিত নয়। মায়ের ভাষাকে মূল্যায়ন করা আমাদের দায়িত্ব। ইংরেজিসহ অন্য ভাষাগুলো আমাদের জানার ও শেখার প্রয়োজন রয়েছে। কিন্তু তা মায়ের ভাষাকে বিকৃত ও মিশ্রিত করে নয়। বাংলা ভাষার সঠিক ব্যবহারই আমাদের ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদনের একটি উত্তম পন্থা।



তিনি আরো বলেন, যতই বাধা-বিপত্তি আসুক, আমরা জনকল্যাণমূলক রাজনীতি করতে চাই। আমরা ফরিদগঞ্জ উপজেলার মানুষের ভাগ্যোন্নয়নে কাজ করে চলেছি। কিন্তু কিছু লোক আমাদের এই উন্নয়নযাত্রাকে বাধাগ্রস্ত করতে নিজেরা অপকর্ম করে আমাদের ক্ষতি করার চেষ্টা করছে।



তিনি নেতা-কর্মীদের আরো বেশি সহনশীল হওয়ার পরামর্শ দিয়ে বলেন, দেয়ালে পিঠ ঠেকে গেলে আমাদের কী করা উচিত তা আমরা জানি। কিন্তু তারপরও আমরা তাদের উস্কানিতে পা না দিয়ে ধৈর্য্য ধারণ করবো।



উপস্থিত ছিলেন উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি খাজে আহমদ মজুমদার, বঙ্গবন্ধু গবেষণা পরিষদ চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক কামরুল হাসান সউদ, উপজেলা যুবলীগের আহ্বায়ক আবু সুফিয়ান, সিনিয়র যুগ্ম আহ্বায়ক হেলাল উদ্দিন, উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের সদস্য সচিব বাহার উদ্দিন, সাবেক ছাত্রলীগ নেতা পারভেজ আলম, আওয়ামী লীগ নেতা জিএম তাবাচ্চুম, এসএম টেলু পাটওয়ারী প্রমুখ।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৪১৫৫০২
পুরোন সংখ্যা