চাঁদপুর, সোমবার ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১১ ফাল্গুন ১৪২৬, ২৯ জমাদিউস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুর সদর হাসপাতালে ভর্তি হওয়া ছেলেটির করোনা ভাইরাস নেগেটিভ পাওয়া গেছে। অর্থাৎ সে করোনা ভাইরাসে আক্রান্ত রোগী নয়। তথ্য সূত্র: আরএমও ডাঃ সুজাউদ্দৌলা রুবেল। || বৈদ্যনাথ সাহা ওরফে সনু সাহা করোনা আক্রান্ত হয়ে মারা যায় নি : সিভিল সার্জন
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৪-সূরা তাগাবুন


১৮ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


১২। তোমরা আল্লাহর আনুগত্য কর এবং রাসূলের আনুগত্য কর; যদি তোমরা মুখ ফিরাইয়া লও, তবে আমার রাসূলের দায়িত্ব কেবল স্পষ্টভাবে প্রচার করা।


 


যে তার দেশকে ভালোবাসতে পারে না, কিছুই সে ভালোবাসতে পারে না। -বায়রন।


 


নিশ্চয় আল্লাহ অত্যাচারীকে শাস্তি প্রদান করেন।...কোন দেশ যখন অত্যাচারী হয়, তোমার প্রভু তাকে শাস্তি প্রদান করেন, তার শাস্তি অতীব ভীষণ।


 


 


 


 


ফটো গ্যালারি
প্রতিষ্ঠার ২৫ বছর পূর্তিতে
চাঁদপুর সমাজ উন্নয়ন সংস্থার প্রীতি মিলনী ও কৃতী শিক্ষার্থী সংবর্ধনা
স্টাফ রিপোর্টার
২৪ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ঐতিহ্যবাহী সামাজিক সংগঠন চাঁদপুর সমাজ উন্নয়ন সংস্থার ২৫ বছর পূর্তি উপলক্ষে গত শনিবার সকাল ১০টায় শহরের মহসিন রোডস্থ রসুইঘর চাইনিজ রেস্টুরেন্টে সদস্যদের প্রীতি মিলনী ও কৃতী শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। সংস্থার চেয়ারম্যান বিশিষ্ট সমাজসেবক ও ব্যাংকার এসএএম মিজানুর রহমান খানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চাঁদপুর জেলা আইনজীবী সমিতির নব নির্বাচিত সভাপতি আলহাজ্ব অ্যাডঃ ইব্রাহীম খলিল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ল'ইয়ার্স কাউন্সিল চাঁদপুর জেলা শাখার সভাপতি অ্যাডঃ মোঃ নঈমুল ইসলাম, আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের এডিশনাল রেজিস্টার মোঃ সোলায়মান মিয়া। শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সংস্থার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোঃ শাহজাহান মিয়া। কোরআন তেলাওয়াত করেন রবিউল্যাহ শরীফ। অনুষ্ঠানে মোহনা শিল্পী গোষ্ঠীর সদস্যবৃন্দ মনোমুগ্ধকর সংগীত পরিবেশন করেন। কবিতা আবৃত্তি করেন খান মোঃ নিয়াজ মোর্শেদ। শুভেচ্ছা বক্তব্য রাখেন মোঃ তাজুল ইসলাম, স্মরণিকা অঙ্গীকার-৫-এর সম্পাদক অ্যাডঃ আব্দুল কাদের খান। অনুভূতি প্রকাশ করে বক্তব্য রাখেন সংস্থার সহ-সভাপতি আমিন আহমদ মস্তান, অ্যাডঃ এইচএম হেলাল, সবুজ খান, আবু বকর সিদ্দিকী, মোবায়ের হোসাইন ও জহির রায়হান সরকার।



সংস্থার বিগত ২৫ বছরের পথচলায় স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন আব্দুস শুকুর মস্তান, মামুনুর রশীদ বেলাল, আলমগীর বন্ধশী প্রমুখ। প্রধান অতিথির বক্তব্যে অ্যাডঃ ইব্রাহীম খলিল বলেন, এ সংস্থার বিগত ২৫ বছরের কার্যক্রম জেনে আমরা অভিভূত। নীরবে নিভৃতে সেবার মানসিকতা নিয়ে এ সংস্থার সকল সদস্য আন্তরিকভাবে কাজ করছে জেনে আমি খুবই আনন্দিত। প্রচার প্রচারণা ছাড়াই মানবতার সেবা নিয়ে এ সংস্থা এগিয়ে যাচ্ছে। সমাজের বিত্তবান লোকদের এ কাজে সহযোগিতা ও উৎসাহ দেয়া প্রয়োজন।



বিশেষ অতিথি অ্যাডঃ নঈমুল ইসলাম বলেন, সংখ্যায় কম হলেও এ সংস্থার সদস্যগণ খুব সক্রিয়। সদস্যগণ প্রত্যেকেই নেতৃত্বের যোগ্যতা নিয়ে স্ব স্ব ক্ষেত্রে দায়িত্ব পালন করে যাচ্ছে। নিবেদিতপ্রাণ এ সংস্থার সদস্যগণের মাধ্যমে চাঁদপুরবাসীর কল্যাণ ও সমৃদ্ধি আশা করা যায়। বিশেষ অতিথি অধ্যাপক মোঃ সোলায়মান মিয়া বলেন, এ সংস্থার কার্যক্রম খুবই প্রশংসনীয়। বিশেষ করে শিক্ষা ক্ষেত্রে এ সংস্থা ঐতিহাসিক দায়িত্ব পালন করে আসছে।



সভাপতির বক্তব্যে এসএএম মিজানুর রহমান খান বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকে এ সংস্থা মানবতার সেবায় মহান দায়িত্ব পালন করে আসছে। কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা, গরীব ও মেধাবী ছাত্র-ছাত্রীদের শিক্ষা উপকরণ বিতরণ ও বৃত্তি প্রদানে ব্যবস্থা করে আসছে। দরিদ্র অসহায় মহিলাদের পুনর্বাসনে সেলাই মেশিন বিতরণ, কন্যা দায়গ্রস্ত পিতাকে সহায়তা প্রদান, পরিবেশ সংরক্ষণে বৃক্ষ রোপণ, সন্ত্রাস, বাল্যবিবাহ, নারী নির্যাতন, যৌতুক ও মাদকবিরোধী বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে এ সংস্থা। চাঁদপুরবাসীর সহযোগিতা অব্যাহত থাকলে এ সংস্থা চাঁদপুরের উন্নয়নে আরো বলিষ্ঠ ভূমিকা পালনে সক্ষম হবে ইনশাল্লাহ।



অনুষ্ঠান পরিচালনা করেন সহ-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোঃ শাহজাহান খান। কৃতী শিক্ষার্থীদের মাঝে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। অনুষ্ঠানে ২৫ বছর পূর্তি উপলক্ষে প্রকাশিত স্মরণিকা অঙ্গীকার-৫-এর মোড়ক উন্মোচন করা হয়। পরে অনুষ্ঠানের প্রধান অতিথি ও বিশেষ অতিথিকে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন সংস্থার সভাপতি ও সাধারণ সম্পাদকসহ অন্য নেতৃবৃন্দ। শুরুতে অতিথিবৃন্দকে ফুল ও ব্যাজ দিয়ে বরণ করা হয়। প্রীতি মিলনী অনুষ্ঠান শেষে মধ্যাহ্ন ভোজের আয়োজন করা হয়।



 



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
১৯৮৪৭১
পুরোন সংখ্যা