চাঁদপুর, বৃহস্পতিবার ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৩ ফাল্গুন ১৪২৬, ২ রজব ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৪-সূরা তাগাবুন


১৮ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


১৫। তোমাদের সম্পদ ও সন্তান-সন্তুতি তো পরীক্ষা বিশেষ; আর আল্লাহ, তাঁহারই নিকট রহিয়াছে মহাপুরস্কার।


১৬। তোমরা আল্লাহকে যথাসাধ্য ভয় কর, এবং শোন, আনুগত্য কর ও ব্যয় কর তোমাদের নিজেদেরই কল্যাণের জন্য; যাহারা অন্তরের কার্পণ্য হইতে মুক্ত তাহারাই সফল কাম।


 


 


 


 


সাহসহীন কোনো ব্যক্তিই সাফল্য অর্জন করতে পারে না।


-কাও ন্যাল গিবন।


 


 


 


 


 


নিরপেক্ষ লোকের দোয়া সহজে কবুল হয়।


 


 


 


ফটো গ্যালারি
৭৪তম মাসিক সাহিত্য আসর সম্পন্ন
মুজিববর্ষে সাহিত্য একাডেমীকে সাজানো হবে
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট
২৭ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর সাহিত্য একাডেমীর নব পর্যায়ের ৭৪তম মাসিক সাহিত্য আসর সম্পন্ন হয়েছে। গতকাল ২৬ ফেব্রুয়ারি বুধবার বিকেল ৫টায় একডেমী মিলনায়তনে এ আসর অনুষ্ঠিত হয়।



একাডেমীর মহাপরিচালক কাজী শাহাদাতের সভাপ্রধানে আসরে কবিতা পাঠ করেন ডাঃ পীযূষ কান্তি বড়ুয়া, ইকবাল পারভেজ, মাহবুবুর রহমান সেলিম, আলিজা হোসেন, ইয়াহু তাপু, মুহাম্মদ ফরিদ হাসান ও নিঝুম খান। লেখক ও প্রাবন্ধিক ডাঃ পীযূষ কান্তি বড়ুয়ার সঞ্চালনায় গল্প পাঠ করেন ইয়াছিন দেওয়ান। উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদের সভাপতি মুক্তা পীযূষ, সহ-সভাপতি আবু সায়েম, লেখক মুখলেসুর রহমান ভূঁইয়া প্রমুখ।



সভাপ্রধানের বক্তব্যে কাজী শাহাদাত বলেন, আগামী আসর আমরা ভালোভাবে করতে চাই। মার্চ আমাদের মুক্তিযুদ্ধ শুরুর মাস। তাই আগামী আসরে স্বাধীনতা বিষয়ক সাহিত্য পাঠ হবে।



তিনি আরো বলেন, আমরা মুজিববর্ষে সাহিত্য একাডেমীকে সাজাবো। একাডেমী মিলনায়তনে এবং বাইরে স্থানীয় কবিদের কবিতা দিয়ে সজ্জিত করা হবে। এছাড়াও এ উপলক্ষে একাডেমীর মুখপত্র 'উছল' প্রকাশিত হবে এবং প্রতি মাসে পঠিত লেখাগুলো নিয়ে চাঁদপুর কণ্ঠে একটি পাতা প্রকাশ করা হবে। এজন্যে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।



 


আজকের পাঠকসংখ্যা
৪২৮২৬৫
পুরোন সংখ্যা