চাঁদপুর, রোববার ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭, ৭ শাওয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৯-সূরা হাক্কা ঃ


৫২ আয়াত, ২ রুকু, মক্কী


 


২০। 'আমি জানিতাম যে, আমাকে আমার হিসাবের সম্মুখীন হইতে হইবে।'


২১। সুতরাং সে যাপন করিবে সন্তোষজনক জীবন;


২২। সুউচ্চ জান্নাতে


 


আল হাদিস


 


যা ইচ্ছা আহার করতে পারো, যা ইচ্ছা পরিধান করতে পারো, যদি তোমাকে অপব্যয় ও গর্ব স্পর্শ না করে।


বাণী চিরন্তন


মধুর ব্যবহার লাভ করতে হলে মাধুর্যময় ব্যক্তিত্বের সংস্পর্শে আসতে হয়। -উইলিয়াম উইন্টার।


 


 


 


 


 


assets/data_files/web

মহৎ মানুষেরা বিধাতার কল্পনার চমৎকার ফসল।


-পি জে বেইলি।


 


 


 


প্রত্যেক কওমের জন্য একটি পরীক্ষা আছে এবং আমার উম্মতদের পরীক্ষা তাদের ধন-দৌলত।


 


 


ফটো গ্যালারি
চাঁদপুরে করোনা রোধকল্পে বাস, লঞ্চ, দোকান, মার্কেট ও হোটেল-রেস্তোরাঁ মালিক সমিতির প্রতিনিধিদের সাথে জেলা প্রশাসনের আলোচনা সভা
স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে চলবে বাস, লঞ্চ ও ট্রেনসহ অন্যান্য গণপরিবহন, খোলা থাকবে দোকানপাট শর্ত ভঙ্গ হলেই আইনগত ব্যবস্থা
----অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান
মিজানুর রহমান
৩১ মে, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


করোনাভাইরাস সংক্রমণের বিস্তার ঠেকাতে সারাদেশের ন্যায় চাঁদপুরেও চলমান সাধারণ ছুটি শেষে স্বাস্থ্যবিধি মেনে আজ রোববার থেকে খুলছে সরকারি-বেসরকারি সব অফিস। একই সঙ্গে সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে লঞ্চ ও ট্রেন বা গণপরিবহনও চালু হচ্ছে। খোলা থাকবে মার্কেট, দোকানপাট ও হোটেল রেস্তোরাঁ। তবে গণপরিবহন, দোকানপাট, হোটেল রেস্তোরাঁসহ অন্যান্য কর্মকা- কীভাবে পরিচালিত হবে এবং কোন্ ক্ষেত্রে নিষেধাজ্ঞা বহাল থাকবে সেই বিষয়ে নির্দেশনা জানাতে জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা করা হয়েছে। গতকাল ৩০ মে বিকেল সাড়ে ৫টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে চাঁদপুর জেলা বাস, লঞ্চ, দোকান, মার্কেট ও হোটেল-রেস্তোরাঁ মালিক সমিতির প্রতিনিধিদের সাথে এ বৈঠক অনুষ্ঠিত হয়।



সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান তাঁর সভাপ্রধানের বক্তব্যে বলেন, ৩ মাস সরকার চেষ্টা করেছে। এখন শারীরিক নিরাপত্তা ও জীবন বাঁচানোর জন্যে নিজের দায়িত্ব নিজে নিতে হবে। নতুবা জীবন সঙ্কটাপন্ন হবে। এতো লোক আক্রান্ত এবং মারা যাবার পরও আমরা মানুষ যদি সচেতন না হই, বিপদ ঠেকানো যাবে না। স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে বাস, লঞ্চ ও ট্রেন বা গণপরিবহন চলবে, খোলা থাকবে দোকানপাট। শর্ত ভঙ্গ হলেই নেয়া হবে আইনগত ব্যবস্থা।



সভায় আরো বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ জামাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এসএম জাকারিয়া, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহিদ পারভেজ চৌধুরী, জেলা মার্কেটিং অফিসার এনএম রেজাউল করিম, বিআইডবিস্নউটিএর চাঁদপুর নৌ পরিবহন কর্মকর্তা আঃ রাজ্জাক, চাঁদপুর প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি গিয়াস উদ্দিন মিলন ও সাবেক সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী।



অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চাঁদপুর দোকান মালিক সমিতির সভাপতি মোস্তাক হায়দার চৌধুরী, চাঁদপুর জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি বাবুল মিজি, রফরফ লঞ্চ মালিক প্রতিনিধি মুন্না খান, নৌযান শ্রমিক ইউনিয়নের নেতা বিপ্লব সরকার, রেলওয়ে হকার্স মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি আনোয়ার হোসেন আনু, সাধারণ সম্পাদক হাফেজ জাকির মৃধা, চাঁদপুর হোটেল রেস্তোরাঁ মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক মাসুদ আখন্দ, দপ্তর সম্পাদক মজিবুর রহমান মাইনু প্রমুখ।



সকলের মতামতের ভিত্তিতে বিভিন্ন গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়। সিদ্ধান্তের মধ্যে রয়েছে, জরুরি সেবা ব্যতীত চাঁদপুরের সকল দোকানপাট, ব্যবসা-প্রতিষ্ঠান সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত খোলা থাকবে, হোটেল - রেস্তোরাঁ সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত খোলা থাকবে। তবে লঞ্চঘাট, বাসস্ট্যান্ড, রেল স্টেশনসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে জেলা প্রশাসনের অনুমোদিত হোটেলগুলো সকাল ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে। এ ক্ষেত্রে হোটেলগুলোতে ক্রেতাদের পার্সেলে উদ্বুদ্ধ করতে হবে। দূরত্ব রেখে টেবিল দিতে হবে।



এছাড়া লঞ্চঘাট, বাসস্ট্যান্ডে ব্যক্তিগত সুরক্ষা, বর্জ্য ব্যবস্থাপনা এবং শারীরিক নিরাপত্তা বজায় রাখা নিশ্চিত করতে হবে। লঞ্চে সুরক্ষা সরঞ্জামাদি, তাপমাত্রা মাপার যন্ত্র রাখতে হবে। বাসে জীবাণুনাশক স্প্রে রাখা বাধ্যতামূলক। অটোবাইক ও অটোরিকশাগুলোতে কেউ চালকের পাশে যাত্রী নিতে পারবে না। মোট কথা শর্তসাপেক্ষে সীমিত পরিসরে নির্দিষ্টসংখ্যক যাত্রী নিয়ে স্বাস্থ্যসম্মত বিধিনিষেধ নিশ্চিত করে গণপরিবহন, যাত্রীবাহী নৌযান ও রেল চলাচল করতে পারবে। তবে সর্বাবস্থায় মাস্ক পরিধানসহ স্বাস্থ্যসেবা বিভাগের জারি করা নির্দেশনা কঠোরভাবে মেনে চলা নিশ্চিত করতে হবে।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৫১২৪৫৫
পুরোন সংখ্যা