চাঁদপুর, সোমবার ১ জুন ২০২০, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ৮ শাওয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৯-সূরা হাক্কা :


৫২ আয়াত, ২ রুকু, মক্কী


 


২৩। যাহার ফলরাশি অবনমিত থাকিবে নাগালের মধ্যে।


২৪। তাহাদিগকে বলা হইবে, 'পানাহার কর তৃপ্তির সহিত, তোমরা অতীত দিনে যাহা করিয়াছিলে তাহার বিনিময়ে।'


 


 


যারা আত্মপ্রশংসা করে খোদা তাহাদের ঘৃণা করেন।


-সেন্ট ক্লিমেন্ট।


 


 


 


 


 


যা ইচ্ছা আহার করতে পারো, যা ইচ্ছা পরিধান করতে পারো, যদি তোমাকে অপব্যয় ও গর্ব স্পর্শ না করে।


 


 


ফটো গ্যালারি
চাঁদপুর বন্দর কর্মকর্তা সাময়িক বরখাস্ত ও স্ট্যান্ড রিলিজ
লঞ্চে অতিরিক্ত যাত্রীর চাপে মানা হয়নি স্বাস্থ্যবিধি
মিজানুর রহমান
০১ জুন, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


দায়িত্বে অবহেলা এবং অনিয়মের দায়ে উপ-পরিচালক এবং বন্দর ও পরিবহন কর্মকর্তা, চাঁদপুর আব্দুর রাজ্জাককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একই সাথে তাকে স্ট্যান্ড রিলিজ করে তার জায়গায় নতুন কর্মকর্তা মোঃ আবুল বাশার মজুমদারকে নিযুক্ত করা হয়েছে। তিনি গতকাল বিকেলেই কর্মস্থলে এসে যোগদান করেন। আব্দুর রাজ্জাকের স্ট্যান্ড রিলিজ এবং নতুন বন্দর কর্মকর্তা যোগদানের বিষয়টি তিনি নিজেই নিশ্চিত করেছেন।



টানা দুই মাসের বেশি সময় বন্ধ থাকার পর সরকারের ঘোষণায় অবশেষে চাঁদপুর-ঢাকাসহ অন্যান্য নৌ-রূটে যাত্রীবাহী লঞ্চ চলাচল শুরু হয়েছে। গতকাল ৩১ মে রোববার সকাল থেকে চাঁদপুর নৌ-টার্মিনালে অতিরিক্ত যাত্রীর চাপ বেড়ে যায়। কয়েকটি লঞ্চ নিয়ম-নীতি ও স্বাস্থ্যবিধি না মেনে বাড়তি যাত্রী পরিবহন করেছে বলে অভিযোগ উঠেছে। সকাল ৭টা ২০ মিনিটের সময় এমভি সোনার তরী লঞ্চ বাড়তি যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। সকাল ৯টা থেকে বেলা ১২টার সময় ঘাটে আরো যাত্রীর চাপ বেড়ে যায়। তখন লঞ্চ স্টাফদের যাত্রী উঠানো নিয়ে হিমশিম খেতে হয়। এমন পরিস্থিতিতে এমভি রফরফ লঞ্চের ৩জন স্টাফকে আটক করে পুলিশ। পরে সতর্ক করে পরবর্তীতে তাদের ছেড়ে দেয়া হয়েছে।



এখানে বন্দর কর্তৃপক্ষের ব্যর্থতায় দুপুরের পর থেকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট, জেলা গোয়েন্দা পুলিশ ও নৌ-পুলিশ চাঁদপুর লঞ্চ টার্মিনালে যাত্রী নিয়ন্ত্রণে হস্তক্ষেপ শুরু করে।



এদিকে দায়িত্ব অবহেলাসহ বিভিন্ন অভিযোগে চাঁদপুর বন্দর ও পরিবহন কর্মকর্তা আব্দুর রাজ্জাককে চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয় এবং তাকে ঢাকা বিআইডবিস্নউটিএ কার্যালয়ে যোগ দিতে নির্দেশ দেয়া হয়। অপরদিকে টার্মিনালে দায়িত্ব পালনকারী বিআইডবিস্নউটিএর ট্রাফিক ইন্সপেক্টর মাহতাব উদ্দিনও একইভাবে দায়িত্বে অবহেলা করলেও তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়নি কর্তৃপক্ষ। সকালে যখন উপচেপড়া যাত্রী নিয়ে দুটি লঞ্চ চাঁদপুর টার্মিনাল ত্যাগ করে তখন ইন্সপেক্টর মাহতাব উদ্দিন উপস্থিত ছিলেন।



বন্দর কর্মকর্তা আব্দুর রাজ্জাককে প্রত্যাহারের পর সেখানে নতুন করে দায়িত্ব দেয়া হয়েছে বিআইডবিস্নউটিএর উপ-পরিচালক মোঃ আবুল বাশার মজুমদারকে। তিনি প্রধান কার্যালয়ে প্রশাসনিক শাখায় কর্মরত ছিলেন। এর আগে তিনি বরিশাল বন্দরে দায়িত্বে ছিলেন। গতকাল রোববার বিকেলে চাঁদপুর বন্দর কর্মকর্তার দায়িত্ব বুঝে নেন মোঃ আবুল বাশার মজুমদার।



অভিযুক্ত বন্দর কর্মকর্তা আঃ রাজ্জাক জানান, সকাল থেকেই চাঁদপুর নৌ টার্মিনালে ছিলেন। যাত্রী নিয়ন্ত্রণ করা তার কাজ না। তিনি দায়িত্ব অবহেলা করেননি। তবে তিনি জানান, দুপুরের দিকে তাকে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ থেকে ফোনে বলা হয় নতুন কর্মকর্তা আসছেন, তাকে দায়িত্ব বুঝিয়ে দিতে। এর বেশি কিছু তিনি বলতে রাজি হননি।



সরজমিনে দেখা গেছে, বিকেল ৩টার পর কোনো লঞ্চ ঘাটে না থাকায় দীর্ঘ সময় ধরে অনেক যাত্রীকে পন্টুনে অবস্থান করতে হয়েছে। পরবর্তীতে ৫ টার সময় বোগদাদিয়া-৭ ঘাটে আসলে স্বস্তি ফিরে আসে যাত্রীদের মাঝে।



সর্বশেষ পাওয়া তথ্যে জানা গেছে, ঢাকার উদ্দেশ্যে ৬টি এবং নারায়ণগঞ্জের উদ্দেশ্যে ৩টি লঞ্চ যাত্রী নিয়ে চাঁদপুর ঘাট ত্যাগ করে।



সকাল থেকে দুপুর পর্যন্ত লঞ্চ সঙ্কটে বেশকিছু যাত্রী চাঁদপুর লঞ্চ টার্মিনালে অবস্থান করলেও বিকেলের পর সদরঘাট থেকে বেশকিছু লঞ্চ চাঁদপুরে পেঁৗছলে সেই পরিস্থিতি কেটে যায়।



 



 



 


এই পাতার আরো খবর -
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ১,৭২,১৩৪ ১,২০,১২,১২৫
সুস্থ ৮০,৮৩৮ ৬৫,৬৩,৪৯২
মৃত্যু ২১৯৭ ৫,৪৮,৮৯৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৭৩১০৫৩
পুরোন সংখ্যা