চাঁদপুর, মঙ্গলবার ২ জুন ২০২০, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ৯ শাওয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৯-সূরা হাক্কা ঃ


৫২ আয়াত, ২ রুকু, মক্কী


 


২৫। কিন্তু যাহার 'আমলনামা তাহার বাম হস্তে দেওয়া হইবে, সে বলিবে, 'হায়! আমাকে যদি দেওয়াই না হইত আমার 'আমলনামা,


২৬। 'এবং আমি যদি না জানিতাম আমার হিসাব।


 


শুধু মাত্র অস্তিত্ব রক্ষার মধ্যে কোনো কৃতিত্ব নেই।


-শরৎচন্দ্র চট্টোপাধ্যায়।


 


 


রসূলুল্লাহ (দঃ) বলেছেন, যে ব্যক্তি কোনো লোকের সঙ্গে ধোকাবাজি করে সে আমার (দলের বা উম্মতের) বাইরে।


ফটো গ্যালারি
ফরিদগঞ্জ বঙ্গবন্ধু কলেজের সাবেক শিক্ষক করোনায় মারা গেলেন
প্রবীর চক্রবর্তী
০২ জুন, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


করোনায় আক্রান্ত হয়ে নিত্যানন্দ বর (৬৬) নামে এক কলেজ শিক্ষকের মৃত্যু হয়েছে। উপজেলার অন্যতম বিদ্যাপীঠ ফরিদগঞ্জ বঙ্গবন্ধু সরকারি কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের অবসরপ্রাপ্ত সহকারী অধ্যাপক নিত্যানন্দ বর ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।



ফরিদগঞ্জ বঙ্গবন্ধু সরকারি কলেজে শিক্ষকতার পেশায় নিয়োজিত ছিলেন তিনি। একাধারে তিনি হোমিও চিকিৎসকও ছিলেন। শিক্ষকতা থেকে অবসরগ্রহণ করার পর তিনি চঁদিপুরে নিয়মিত হোমিও চিকিৎসা প্রদান করে আসছিলেন। তার গ্রামের বাড়ি ফরিদপুর জেলায়।



অত্র কলেজের আইসিটি বিষয়ের প্রভাষক মোবারক করিম খান করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। বেশ কিছুিিদন ধরে অসুস্থ থাকা অবস্থায় হঠাৎ করেই তার শারীরিক অবস্থার অবনতি হলে ২৯ মে শুক্রবার ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে তাকে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে রোববার তিনি চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।



জানা যায়, অবসরপ্রাপ্ত কলেজ শিক্ষক নিত্যানন্দ বরের করোনা পরীক্ষায় রিপোর্ট পজিটিভ আসার পর থেকে তিনি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। মৃত্যুর পর তার লাশ ঢাকাতেই সৎকার করা হয়। বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইডলাইন অনুসারে তাকে সর্বোচ্চ সতর্কতায় সৎকার করা হয় বলে জানা যায়।



একই পরিবারের তার স্ত্রী ও দুই ছেলের করোনা শনাক্ত হয়েছে। কলেজের সাবেক ও বর্তমান একাধিক শিক্ষার্থী জানান, প্রভাষক নিত্যানন্দ বর শুধু একজন ভালো শিক্ষকই ছিলেন না, তিনি ছিলেন নম্র, ভদ্র ও মিশুক প্রকৃতির। ব্যক্তিত্বের গুণাবলি দিয়ে তিনি সকলের মন জয় করেছেন।



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৩৯,৩৩২ ২,৯২,০১,৬৮৫
সুস্থ ২,৪৩,১৫৫ ২,১০,৩৫,৯২৬
মৃত্যু ৪,৭৫৯ ৯,২৮,৬৮৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১৩৬৯০৩
পুরোন সংখ্যা