চাঁদপুর, মঙ্গলবার ২ জুন ২০২০, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ৯ শাওয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৯-সূরা হাক্কা ঃ


৫২ আয়াত, ২ রুকু, মক্কী


 


২৫। কিন্তু যাহার 'আমলনামা তাহার বাম হস্তে দেওয়া হইবে, সে বলিবে, 'হায়! আমাকে যদি দেওয়াই না হইত আমার 'আমলনামা,


২৬। 'এবং আমি যদি না জানিতাম আমার হিসাব।


 


শুধু মাত্র অস্তিত্ব রক্ষার মধ্যে কোনো কৃতিত্ব নেই।


-শরৎচন্দ্র চট্টোপাধ্যায়।


 


 


রসূলুল্লাহ (দঃ) বলেছেন, যে ব্যক্তি কোনো লোকের সঙ্গে ধোকাবাজি করে সে আমার (দলের বা উম্মতের) বাইরে।


ফটো গ্যালারি
আজ থেকে ১০ জুন পর্যন্ত হাজীগঞ্জ বাজার বন্ধ থাকছে
কামরুজ্জামান টুটুল
০২ জুন, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


করোনা সংক্রমণ রোধে আজ মঙ্গলবার (২ জুন) থেকে ১০ জুন (মঙ্গলবার) পর্যন্ত পুরো হাজীগঞ্জ বাজারের সকল ব্যবসা প্রতিষ্ঠানসহ সকল কিছু বন্ধ থাকছে। তবে ওষুধ আর মুদি দোকান স্বাস্থ্য মেনে খোলা থাকবে। যে ব্যবসায়ী এই নিয়ম ভঙ্গ করবেন তার বিরুদ্ধে ব্যবসায়ী সমিতি ব্যবস্থা নিবে। হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতি এই সকল সিদ্ধান্ত গতকাল সেমবার বিকেলে নিয়েছে।



সোমবার বিকেলে ব্যবসায়ী সমিতির আয়োজনে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদ মাঠে সামাজিক (শারীরিক) দূরত্ব মেনে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় জনপ্রতিনিধি, আইনশৃঙ্খলা বাহিনী, ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ, সংবাদকর্মী ও বাজারের সকল পর্যায়ের ব্যবসায়ীরা অংশ নেন।



উপজেলায় বিশেষ করে পৌর এলাকায় করোনা আক্রান্ত রোগী বেড়ে যাওয়ায় এবং গত শনিবার একদিনে করোনা উপসর্গে ৫ জন মারা যাওয়ায় ব্যবসায়ীরা এমন সিদ্ধান্ত নেন। নিহত পাঁচজনের মধ্যে চারজন পৌর এলাকার।



সিদ্ধান্ত অনুযায়ী আজ ২ জুন থেকে আগামী ১০ জুন পর্যন্ত নিত্যপ্রয়োজনীয় পণ্য, কাঁচামাল (শাক-সবজি) ও ওষুধের দোকান ছাড়া সকল ব্যবসা প্রতিষ্ঠান, বিপণী বিতান বন্ধ থাকবে। এর মধ্যে মুদি দোকান ও কাঁচামাল দুপুর ২টা পর্যন্ত এবং ওষুধের দোকান সারাদিন খোলা থাকবে।



সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান গাজী মাইনুদ্দিন, পৌর মেয়র আ.স.ম. মাহবুব-উল আলম লিপন, অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ ও ফরিদগঞ্জ সার্কেল) মোঃ আফজাল হোসেন ও হাজীগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মুহাম্মদ আব্দুর রশিদ। হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আশফাকুল আলম চৌধুরীর সভাপ্রধানে এবং সাধারণ সম্পাদক হায়দার পারভেজ সুজনের সঞ্চালনায় সভায় অতিথিদের আগে ব্যবসায়ী নেতৃবৃন্দ এবং বেশ কয়েকজন ব্যবসায়ী বক্তব্য রাখেন।



এরপর অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ ও ফরিদগঞ্জ সার্কেল) মোঃ আফজাল হোসেনের আহ্বানে সাড়া দিয়ে উপস্থিত ব্যবসায়ীরা আগামী ১০ জুন পর্যন্ত সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার পক্ষে হাত তুলে সাড়া দেন।



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ১,৭২,১৩৪ ১,২০,১২,১২৫
সুস্থ ৮০,৮৩৮ ৬৫,৬৩,৪৯২
মৃত্যু ২১৯৭ ৫,৪৮,৮৯৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৭৯০০১৬
পুরোন সংখ্যা