চাঁদপুর, বৃহস্পতিবার ৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭, ১১ শাওয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৪-সূরা মুদ্দাছ্ছির


৫৬ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


১। হে বস্ত্রাচ্ছাদিত!


২। উঠ, আর সতর্ক কর,


৩। এবং তোমার প্রতিপালকের শ্রেষ্ঠত্ব ঘোষণা কর।


৪। তোমার পরিচ্ছদ পবিত্র রাখ,


 


 


assets/data_files/web

সংসারে যে সবাইকে আপন ভাবতে পারে, তার মতো সুখী নেই।


-গোল্ড স্মিথ।


 


 


 


দয়া ঈমানের প্রমাণ ; যার দয়া নেই তার ঈমান নেই।


 


 


 


ফটো গ্যালারি
ফরিদগঞ্জ পৌর এলাকায় গণমানুষের চলাচলের রাস্তা বন্ধ করে দিয়েছে সন্ত্রাসীরা
বসত বাড়িতে হামলার অভিযোগ এলাকায় উত্তেজনা
বিশেষ প্রতিনিধি
০৪ জুন, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ভাড়াটিয়া সন্ত্রাসী এনে ইটের দেয়াল নির্মাণ করে গণমানুষের চলাচলের রাস্তা বন্ধ করে দিয়েছে অস্ত্রধারী একদল সন্ত্রাসাী। শুধু তাই নয়, নিজের বসত বাড়ির রান্না ঘরটিও তুলে নিয়ে চলাচলের রাস্তায় মাঝপথে বসিয়ে দেয়ায় মানুষের চলাচল সম্পূর্ণ বন্ধ হয়ে গেছে। এ ছাড়াও ওই সন্ত্রাসীরা দিনে রাস্তা বন্ধ করে রাতে হতদরিদ্রের বসত ঘরে হামলা ও লুটপাট করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে গত সোমবার ফরিদগঞ্জ পৌরসভার পূর্ব বড়ালী গ্রামের মৃত শাহাজার গাজীর ছেলে আনোয়ার গাজীর বসত বাড়িতে।



এ ঘটনার সংবাদ শুনে ফরিদগঞ্জের পৌরসভার মেয়র মাহফুজুল হক গত মঙ্গলবার দুপুরে ন্যাক্কারজনক উক্ত ঘটনার ঘটনাস্থল পরিদর্শন করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, অবিলম্বে দোষীদের আইনের আওতায় এনে দ্রুত বিচারের দাবি জানাচ্ছি।



এলাকাবাসী ও ভুক্তভোগী পরিবারের সদস্যরা জানায়, আনোয়ারের বাড়ির সকল বাসিন্দার চলাচলের জন্য একটি রাস্তা নির্মাণকে কেন্দ্র করে বাড়ির সকল বাসিন্দা একজোট হয়ে রাস্তা নির্মাণের চেষ্টা করলে মাসুদ ও তার ছোট ভাই জহির মিলে প্রথমে বাধা দেয়। পরে এ বিষয়ে সুরাহা পেতে প্রথমে বাড়ির লোকদের চলাচলের স্বার্থে আনোয়ারের পক্ষ থেকে থানায় অভিযোগ দেয়া হয়। পরবর্তীতে বাড়ির দুই পক্ষের মতামতের ভিত্তিতে সমঝোতার জন্য সালিসি বৈঠকের দিনক্ষণ ঠিক করা হয়। কিন্তু এই বৈঠকের আগেই জহির ও মাসুদ মিলে সোমবার দিনব্যাপী ভাড়াটে সন্ত্রাসী এনে উক্ত রাস্তার উপর নতুন দেয়াল নির্মাণ করে।



থানায় দায়ের করা অভিযোগে উল্লেখ করা হয়েছে যে, হামলাকারীরা রাতের অাঁধারে আনোয়ারের বসত ঘরের ভেতরে ঢুকে তার ব্যবসার কাজে ঘরে রক্ষিত নগদ ৮০ হাজার টাকা ও প্রায় দেড় ভরি স্বর্ণালঙ্কার লুটপাট করে নিয়ে যায়। এ সময় সন্ত্রাসীরা আনোয়ারের বসত ঘরের বেড়ার টিন এলোপাতাড়ি কুপিয়ে ক্ষত-বিক্ষত করে যায়। এর আগে এক পর্যায়ে ঘরের ভেতরে ঢুকে আনোয়ারকে তুলে নিতে চেষ্টা করলে ডাকচিৎকার শুনে এলাকাবাসী দৌড়ে এগিয়ে এলে সন্ত্রাসীরা পালিয়ে যায়।



উক্ত ঘটনায় আনোয়ার হোসেন বাদী হয়ে মাসুদ গাজী ও তারই ভাই মার্কেন্টাইল ব্যাংকের চাকুরিজীবী জহির গাজীসহ ৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ১০/১২ জনের বিরুদ্ধে গতকাল মঙ্গলবার ফরিদগঞ্জ থানায় একটি এজাহার দায়ের করা হয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।



এদিকে মাসুদ গাজী ও জহির গাজী এ প্রতিনিধিকে বলেন, আমাদের ফাঁসাতে আনোয়ারের বসতঘরে রাতে হামলার ঘটনাটি সম্পূর্ণ তাদের সাজানো নাটক মাত্র। আমাদের জায়গা দিয়ে চলাচলের রাস্তা নিতে হলোতো তারা আমাদের সাথে সমঝোতা করেই নিতে হবে। কিন্তু তা না করে তারা বাড়ির লোকজন মিলেমিশে আমাদের জায়গায় থাকা টিনের ভেড়া ভেঙ্গে চলাচলের রাস্তা বের করেছে।



তবে এ নিয়ে একাধিক সূত্র জানায়, ব্যাংকার জহিরের সহযোগিতায় সরকারি দলের প্রভাবশালী এক নেতার পরোক্ষ ইন্ধনে একদল অস্ত্রধারী সন্ত্রাসী গত সোমবার উক্ত ঘটনা নিয়ে পূর্বে বড়ালী গ্রামের আনোয়ারের বাড়িতে দিনব্যাপী এক ত্রাসের রাজত্ব সৃষ্টি করে। যা দেখে গ্রামবাসী দীর্ঘক্ষণ আতঙ্কে থাকতে বাধ্য হয়েছে।



এ নিয়ে পৌর মেয়র মাহফুজুল হক ও স্থানীয় ওয়ার্ড কমিশনার আবদুল মান্নান পরান ক্ষোভ প্রকাশ করে বলেন, পৌর এলাকার বাহির থেকে সন্ত্রাসী ভাড়ায় এনে যে সকল অস্ত্রধারী সন্ত্রাসী মানুষের চলাচলে রাস্তা বন্ধ করে দিয়েছে, অবিলম্বে ওইসব সন্ত্রাসীর বিচার দাবি করেছে এ দুই জনপ্রতিনিধি।


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ২,৫৫,১১৩ ১,৯৫,৬২,২৩৮
সুস্থ ১,৪৬,৬০৪ ১,২৫,৫৮,৪১২
মৃত্যু ৩৩৬৫ ৭,২৪,৩৯৪
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৪৩০৪১২
পুরোন সংখ্যা