চাঁদপুর, বৃহস্পতিবার ৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭, ১১ শাওয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭২-সূরা জিন্ন্


২৮ আয়াত, ২ রুকু, মক্কী


 


১। বল, আমার প্রতি ওহী প্রেরিত হইয়াছে যে, জিন্নদের একটি দল মনোযোগ সহকারে শ্রবণ করিয়াছে এবং বলিয়াছে, 'আমরা তো এক বিস্ময়কর কুরআন শ্রবণ করিয়াছি,


২। যাহা সঠিক পথনির্দেশ করে; ফলে আমরা ইহাতে বিশ্বাস স্থাপন করিয়াছি। আমরা কখনও আমাদের প্রতিপালকের কোন শরীক স্থির করিব না,


 


 


assets/data_files/web

প্রার্থনা ও প্রশংসা এই দুটো জিনিস স্বয়ং বিধাতাও পছন্দ করেন।


-সুইডেন বাগ।


 


 


 


 


 


ধর্মের পর জ্ঞানের প্রধান অংশ হচ্ছে মানবপ্রেম-আর পাপী পুণ্যবান নির্বিশেষে মানুষের মঙ্গল সাধন।


 


 


ফটো গ্যালারি
চাঁদপুর-চট্টগ্রাম ট্রেন চলাচল শুরু
মিজানুর রহমান
০৪ জুন, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


সত্তর দিন বন্ধ থাকার পর আজ ৪ জুন বৃহস্পতিবার থেকে চাঁদপুরে শুধুমাত্র আন্তঃনগর মেঘনা ট্রেন চলাচল করবে। প্রথম দিনে স্বাস্থ্যবিধি মানতে ফাঁকা রাখা হবে অর্ধেক আসন। স্টেশনে ভিড় এড়াতে সব টিকিট অনলাইনে বিক্রি করা হবে।



ভোর ৫টায় চাঁদপুর বড় স্টেশন থেকে ট্রেনটি চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে যাবে। বিষয়টি নিশ্চিত করেছেন স্টেশন মাস্টার সোয়াবুল সিকদার।



তিনি জানান, বুধবার বিকেল ৫টার সময় ৫০% যাত্রী নিয়ে চট্টগ্রাম থেকে মেঘনা ট্রেন চাঁদপুরের উদ্দেশ্যে ছেড়ে আসে। সেটি আজ বৃহস্পতিবার ভোরে আগের সময় অনুযায়ী চাঁদপুর থেকে ছেড়ে যাবে। মেঘনা ছাড়া আপাতত আর কোনো ট্রেন এ রূটে চলাচল করবে না।



তিনি বলেন, কর্তৃপক্ষের নির্দেশনায় টিকেট অনলাইনে। স্টেশনে যাত্রীদের লাইনে দাঁড়াতে হবে না এবং কাউন্টার থেকে কোনো টিকেটও দেয়া হবে না। করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে শারীরিক দূরত্ব বজায় রাখতে এখন ট্রেনে মোট আসনের অর্ধেক টিকিট বিক্রি করা হচ্ছে। স্টেশনে ভিড় এড়াতে শতভাগ টিকিট বিক্রি হচ্ছে অনলাইনে।



উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে করোনা রোগী শনাক্ত হওয়ার পর পরিস্থিতির ক্রমাবনতি ঠেকাতে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করে সরকার। পরে দফায় দফায় বাড়ানো হয় ছুটি। করোনার বিস্তার রোধে গত ২৫ মার্চ থেকে বাস, লঞ্চ, ট্রেনসহ সব ধরনের গণপরিবহন বন্ধ রয়েছে।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
১৯৪৩১৩
পুরোন সংখ্যা