চাঁদপুর, শনিবার ৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ১৩ শাওয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৯-সূরা হাক্কা :


৫২ আয়াত, ২ রুকু, মক্কী


৩৪। এবং অভাবগ্রস্তকে অন্নদানে উৎসাহিত করিত না,


৩৫। অতএব এইদিন সেথায় তাহার কোন সুহৃদ থাকিবে না,


৩৬। এবং কোন খাদ্য থাকিবে না ক্ষত নিঃসৃত স্রাব ব্যতীত,


 


 


 


অতিরিক্ত চাহিদাই মানুষের পতনকে ডেকে আনে।


-জন অলকৃট।


 


 


 


মানবতাই মানুষের শ্রেষ্ঠতম গুণ।


 


 


 


 


ফটো গ্যালারি
উচ্চ মাধ্যমিক শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা যাবে বিকাশে
০৬ জুন, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


করোনাভাইরাসের এ পরিস্থিতিতেও উচ্চ মাধ্যমিক স্তরের তিন লাখ ২৬ হাজার শিক্ষার্থীকে উপবৃত্তি প্রদান করা হবে। এজন্য তাদের বিকাশ একাউন্ট খুলতে বলা হয়েছে। মাঠ পর্যায়ের কর্মকর্তাদের কাছে অ্যাকাউন্ট নম্বর চেয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর (মাউশি)।



৪ জুন বৃহস্পতিবার অধিদফতর থেকে সব জেলা ও উপজেলা শিক্ষা কর্মকর্তাদের এ নির্দেশনা জানিয়ে চিঠি পাঠানো হয়েছে।



নির্দেশনায় বলা হয়েছে, ২০১৮-১৯ শিক্ষাবর্ষের দ্বাদশ শ্রেণির ৩ লাখ ২৬ হাজার শিক্ষার্থীদের সমাপ্ত উচ্চমাধ্যমিক উপবৃত্তি প্রকল্পের টাকা বিকাশ অ্যাকাউন্টে পাঠানো হবে। তাই, এসব শিক্ষার্থীর নতুন বিকাশ অ্যাকাউন্ট খোলার নির্দেশ দেয়া হয়েছে।



জানা গেছে, বিকাশ কর্তৃপক্ষ সংশ্লিষ্ট উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করে শিক্ষার্থীদের অ্যাকাউন্ট খোলার শিডিউল নির্ধারণ করবেন। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার তত্ত্বাবধানে এবং প্রতিষ্ঠান প্রধানের সহযোগিতায় বিকাশ প্রতিনিধি শিক্ষাপ্রতিষ্ঠানে গিয়ে শিক্ষার্থীদের অ্যাকাউন্ট খুলে দেবে। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শিডিউল অনুমতি ছাড়া বিকাশ প্রতিনিধি সরাসরি শিক্ষাপ্রতিষ্ঠানে গিয়ে অ্যাকাউন্ট খুলতে পারবে না।



তালিকাভুক্ত সব শিক্ষার্থীর অ্যাকাউন্ট খোলা নিশ্চিত করতে হবে। কোনো যোগ্য শিক্ষার্থীর অ্যাকাউন্ট খোলা থেকে বাদ পড়লে বা কোনো অযোগ্য শিক্ষার্থীর অ্যাকাউন্ট খোলা হলে প্রতিষ্ঠান প্রধান দায়ী থাকবেন।



শিক্ষার্থী বা তার পিতা-মাতা বা অভিভাবকের নাম ছাড়া অন্য কারও নামে রেজিস্ট্রেশন করা নম্বরে বিকাশ অ্যাকাউন্ট খোলা যাবে না। অসত্য বা ভুল তথ্য দিয়ে উপবৃত্তির টাকা নেয়া হলে প্রতিষ্ঠান প্রধানকে সে টাকা ফেরত দিতে হবে এবং প্রতিষ্ঠান প্রধানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।



জেলা-উপজেলা শিক্ষা কর্মকর্তাদের কাছে পাঠানো চিঠিতে উপবৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের বিকাশ অ্যাকাউন্ট খোলার বিস্তারিত প্রক্রিয়া বর্ণনা করা হয়েছে। সূত্র : জাগো নিউজ।



 


আজকের পাঠকসংখ্যা
৫৪৮৮৫৩
পুরোন সংখ্যা