চাঁদপুর, বুধবার ১ জুলাই ২০২০, ১৭ আষাঢ় ১৪২৭, ৯ জিলকদ ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭১-সূরা নূহ্


২৮ আয়াত, ২ রুকু, মক্কী


৫। সে বলিয়াছিল, হে আমার প্রতিপালক! আমি তো আমার সম্প্রদায়কে দিবারাত্রি আহ্বান করিয়াছি,


৬। 'কিন্তু আমার আহ্বান উহাদের পলায়ন প্রবণতাই বৃদ্ধি করিয়াছে।


 


 


 


 


 


 


 


 


ধনীদের ধন সম্পদ হচ্ছে তাদের স্বাস্থ্যের সবচেয়ে বড় শত্রু।


-জর্জ ওয়েট স্টোন।


 


 


 


 


যে মানুষের প্রতি কৃতজ্ঞ নয়, সে আল্লাহর প্রতি কৃতজ্ঞ নয়।


 


 


 


 


ফটো গ্যালারি
চাঁদপুরে ইফার মাধ্যমে ২ ক্যাটাগরিতে শ্রেষ্ঠ ইমাম নির্বাচন
ইমামরা নেতৃত্বের পাশাপাশি প্রশিক্ষণলব্ধ জ্ঞান কাজে লাগিয়ে সমাজকে আলোকিত করেন
---------------ইফার উপ-পরিচালক মোহাম্মদ খলিলুর রহমান
স্টাফ রিপোর্টার
০১ জুলাই, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুরে ইসলামিক ফাউন্ডেশন (ইফা)-এর মাধ্যমে ২ ক্যাটাগরিতে জেলার প্রশিক্ষণপ্রাপ্ত শ্রেষ্ঠ ইমাম নির্বাচন সম্পন্ন হয়েছে। গতকাল ৩০ জুন মঙ্গলবার সকালে ইফার জেলা কার্যালয়ে দিনব্যাপী এ ইমাম নির্বাচনে চাঁদপুর জেলার ৮ উপজেলা থেকে ২ ক্যাটাগরিতে পাঁচজন করে মোট ৪০ জন ইমাম অংশ নেন। এর আগে ওই সকল ইমাম উপজেলা পর্যায়ে নির্বাচিত হন। তাদের মধ্যে পাঁচজনকে ইফার ইমাম বাছাই নীতিমালা অনুযায়ী নির্বাচন করা হয়।



এবার জেলার শ্রেষ্ঠ ইমাম হয়েছেন ফরিদগঞ্জ উপজেলার ভাটিরগাঁও জামে মসজিদের ইমাম মাওলানা মোঃ মাকসুদুল আমিন, দ্বিতীয় হয়েছেন চাঁদপুর পৌরসভার ১২নং ওয়ার্ডের বঙ্গবন্ধু সড়কস্থ মোহাম্মদীয়া জামে মসজিদের ইমাম মাওলানা মোঃ আব্দুল মান্নান গাজী, তৃতীয় হয়েছেন সদর উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের জামে মসজিদের ইমাম মাওলানা মুহাঃ আনোয়ার হোসেন।



জেলার শ্রেষ্ঠ খামারি ইমাম হিসেবে নির্বাচিত হয়েছেন চাঁদপুর সদর উপজেলার তরপুরচ-ী ইউনিয়নের আর্জুন খান বাড়ি জামে মসজিদের ইমাম মাওলানা মোঃ জসিম উদ্দিন গাজী, দ্বিতীয় হয়েছেন ফরিদগঞ্জ উপজেলার বায়তুল আমান জামে মসজিদের ইমাম হাফেজ মাওঃ মোঃ আব্দুর রহমান। পরে নির্বাচিত সবাইর মাঝে সনদ বিতরণ করা হয়।



ইফার উপ-পরিচালক মোহাম্মদ খলিলুর রহমানের সভাপ্রধানে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চাঁদপুর আহমাদিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মোঃ মোস্তাফিজুর রহমান খান, জেলা মাধ্যমিক সহকারী শিক্ষা পরিদর্শক মোঃ সুমন খান, জেলা পুলিশের ডিআইও গোলাম মোস্তফা, জেলা জাতীয় ইমাম সমিতির সভাপতি মাওঃ মোঃ সাইফুদ্দীন খন্দকার ও সাধারণ সম্পাদক মোঃ আব্দুস সালাম, জেলা ইমাম-মুয়াজ্জিন কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মাওঃ মোঃ আবদুর রহমান গাজী। আরো উপস্থিত ছিলেন জেলা ফিল্ড অফিসার মোহাম্মদ বিল্লাল হোসেন, হিসাবরক্ষক মোঃ আবদুল হালিম ও ফিল্ড সুপারভাইজার মোঃ শরীফুল ইসলাম মুন্সী।



সভাপ্রধানের বক্তব্যে ইফার উপ-পরিচালক মোহাম্মদ খলিলুর রহমান বলেন, ইসলামিক ফাউন্ডেশন প্রতি বছর ২টি ব্যাচে ৪৫ দিনব্যাপী ইমাম প্রশিক্ষণ প্রদান করে। এ প্রশিক্ষণের মাধ্যমে ইসলামিয়াত, গণশিক্ষা, প্রাথমিক চিকিৎসা ও স্বাস্থ্য পরিচর্যা, পরিবার কল্যাণ, কৃষি ও বনায়ন, পশু-পাখি পালন এবং মৎস্য চাষ ও নূরানী পদ্ধতিতে কুরআন শিক্ষা প্রদান করা হয়। ইমামগণ প্রশিক্ষণলব্ধ জ্ঞান কাজে লাগিয়ে আর্থসামাজিক উন্নয়নে নিজেরা স্বাবলম্বী হচ্ছেন। তিনি আরো বলেন, ইমামরা সমাজের নেতা। আর সে সকল ইমামরা নেতৃত্বের পাশাপাশি প্রশিক্ষণ লব্ধ জ্ঞান কাজে লাগিয়ে সমাজকে আলোকিত করেন।



 



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ১,৯০,০৫৭ ১,৩০,৪২,৩৪০
সুস্থ ১,০৩,২২৭ ৭৫,৮৮,৫১০
মৃত্যু ২,৪২৪ ৫,৭১, ৬৮৯
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৬৯৬৯৯৯
পুরোন সংখ্যা