চাঁদপুর, বৃহস্পতিবার ২ জুলাই ২০২০, ১৮ আষাঢ় ১৪২৭, ১০ জিলকদ ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭২-সূরা জিন্ন্


২৮ আয়াত, ২ রুকু, মক্কী


২৪। যখন উহারা প্রতিশ্রুত শাস্তি প্রত্যক্ষ করিবে, বুঝিতে পারিবে, কে সাহায্যকারীর দিক দিয়া দুর্বল এবং কে সংখ্যায় স্বল্প।


২৫। বল, 'আমি জানি না তোমাদিগকে যে প্রতিশ্রুতি দেওয়া হইয়াছে তাহা কি আসন্ন, না আমার প্রতিপালক ইহার জন্য কোন দীর্ঘ মেয়াদ স্থির করিবেন।'


 


 


assets/data_files/web

ভিক্ষাবৃত্তি পতিতাবৃত্তির চেয়েও খারাপ।


-লেলিন।


 


দোলনা থেকে কবর পর্যন্ত জ্ঞানচর্চায় নিজেকে উৎসর্গ করো।


 


 


হরিনা ফেরিঘাটে অনিয়মের অভিযোগে ইজারাদার আটক মুচলেকায় ছাড়
গোলাম মোস্তফা
০২ জুলাই, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


দেশের দক্ষিণাঞ্চলের সাথে পূর্বাঞ্চলের যোগাযোগের সংক্ষিপ্ত রূট চাঁদপুরের হরিণা ফেরিঘাট। এ ঘাটে ইজারাদার ও স্থানীয় একটি পক্ষ দ্বারা বিভিন্ন হয়রানি ও অতিরিক্ত টোল আদায় এবং যাত্রী হয়রানির বিভিন্ন অভিযোগ দীর্ঘদিন থেকে।



এবার ট্রাক চালকসহ বেশ ক'জন চালক একই সাথে ৯৯৯-এ কল দিয়ে ইজারাদার মোজাম্মেল হোসেন টিটুর বিরুদ্ধে অতিরিক্ত টোল আদায়ে স্বেচ্ছাচারিতার অভিযোগ দেন। শুধু তাই নয়, এ বিষয়ে একজন চালক নিজে বাদী হয়ে শুক্রবার রাতে চাঁদপুর মডেল থানায় একটি লিখিত অভিযোগের প্রেক্ষিতে চাঁদপুর মডেল থানা পুলিশ মোজাম্মেল হোসেন টিটুকে আটক করে।



এরপর শুরু হয় এ নিয়ে দেন দরবার। ডেকে আনা হয় বিআইডবিস্নউটিএ বন্দর কমকর্তাকে। পরে ইজারাদার ও সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা ও পুলিশসহ শুক্রবার গভীর রাতে সমঝোতার ভিত্তিতে ইজারাদারকে মুচলেকা রেখে ছেড়ে দেয়া হয়।



উক্ত মুচলেকায় উল্লেখ করা হয়, ইজারাদার তার অধীনস্থ যারা ঘাটে কাজ করবেন তাদেরকে প্রশাসনের দেওয়া নিয়ম-নীতি মেনে চালাবেন। আইডি কার্ড ও পোশাক পরিহিত নিজস্ব লোকজন দিয়ে প্রতিদিন ঘাটের টোল আদায় এবং যাত্রী হয়রানি যেন না হয় সে বিষয়ে মাইকিং করবেন। ঘাটে কোনো প্রকার অনিয়ম করবেন না। যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত টোল আদায় ও হয়রানি বন্ধ করবেন।



চাঁদপুর বিআইডবিস্নউটিএর বন্দর কর্মকর্তা একেএম কামরুল ইসলাম জানান, একজন চালক থানায় অতিরিক্ত শুল্ক আদায়ের অভিযোগ করেছেন। এ ব্যাপারে মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমাদেরকে ও ইজারাদারকে থানায় ডেকেছেন। অতিরিক্ত শুল্ক আদায় না করাসহ বিভিন্ন বিষয়ে অঙ্গীকারনামা নেয়া হয়। ভবিষ্যতে অঙ্গীকারের বাইরে কোনো ধরনের কর্মকা- করলে আইনগত ব্যবস্থাগ্রহণ করা হবে এমন অঙ্গীকারনামা (মুচলেকা) দিয়েছেন ঠিকাদার।



এ ব্যাপারে চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ নাসিম উদ্দিন জানান, চাঁদপুর হরিনা ফেরিঘাটে অতিরিক্ত শুল্ক আদায়সহ বিভিন্ন অনিয়মের ব্যাপারে প্রতিদিন আমাদের কাছে অভিযোগ আসে। এক চালকের অভিযোগের প্রেক্ষিতে আমরা ইজারাদার ও বিআইডবিস্নউটিএ কর্মকর্তাদের থানায় ডেকে আনি। আলোচনা শেষে অতিরিক্ত শুল্ক আদায় না করাসহ বিভিন্ন নিয়ম-কানুনের ব্যাপারে ইজারাদার মুচলেকা প্রদান করেন। ভবিষ্যতে এ ধরনের কর্মকা-ের পুনরাবৃত্তি ঘটলে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে ।



 


এই পাতার আরো খবর -
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ২,২৩,৪৫৩ ১,৬২,২০,৯০০
সুস্থ ১,২৩,৮৮২ ৯৯,২৩,৬৪৩
মৃত্যু ২,৯২৮ ৬,৪৮,৭৫৪
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৫১৭৫৪৫৯
পুরোন সংখ্যা