চাঁদপুর, সোমবার ১৩ জুলাই ২০২০, ২৯ আষাঢ় ১৪২৭, ২১ জিলকদ ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকরাম চৌধুরী ভোর ৪টায় ঢাকায় কিডনী হাসপাতালে ইন্তেকাল করেছেন ( ইন্নালিল্লাহে --------রাজেউন)। || বাদ আসর চাঁদপুর সরকারি কলেজ মাঠে জানাজা নামাজ অনুষ্ঠিত হবে। || চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকরাম চৌধুরী ভোর ৪টায় ঢাকায় কিডনী হাসপাতালে ইন্তেকাল করেছেন ( ইন্নালিল্লাহে --------রাজেউন)।
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭২-সূরা জিন্ন্


২৮ আয়াত, ২ রুকু, মক্কী


 


১। বল, আমার প্রতি ওহী প্রেরিত হইয়াছে যে, জিন্নদের একটি দল মনোযোগ সহকারে শ্রবণ করিয়াছে এবং বলিয়াছে, 'আমরা তো এক বিস্ময়কর কুরআন শ্রবণ করিয়াছি,


২। যাহা সঠিক পথনির্দেশ করে; ফলে আমরা ইহাতে বিশ্বাস স্থাপন করিয়াছি। আমরা কখনও আমাদের প্রতিপালকের কোন শরীক স্থির করিব না,


 


 


প্রার্থনা ও প্রশংসা এই দুটো জিনিস স্বয়ং বিধাতাও পছন্দ করেন।


-সুইডেন বাগ।


 


 


 


 


 


ধর্মের পর জ্ঞানের প্রধান অংশ হচ্ছে মানবপ্রেম-আর পাপী পুণ্যবান নির্বিশেষে মানুষের মঙ্গল সাধন।


 


 


ফটো গ্যালারি
চাঁদপুরে ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের কর্মবিরতি ও বিক্ষোভ
পেট্রোল পাম্পে জ্বালানি তেলের সঙ্ক
মিজানুর রহমান
১৩ জুলাই, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


সিলেট বিভাগীয় ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন রিপন হত্যার প্রতিবাদে চাঁদপুরে ট্যাঙ্কলরি শ্রমিক ইউনিয়নের ১২ঘণ্টা কর্মবিরতি অনুষ্ঠিত হয়েছে।



আসামীদের দ্রুত গ্রেফতার করে আইনগত ব্যবস্থাগ্রহণের দাবিতে শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ বিক্ষোভ মিছিল করেন ও হত্যার প্রতিবাদ জানান।



রবিবার ১২ জুলাই সকাল থেকে চাঁদপুর জেলার পদ্মা, মেঘনা, যমুনা এই তিনটি ডিপোতে একযোগে তেল উত্তোলন বন্ধ রেখে ট্যাঙ্কলরির শ্রমিকরা কর্মবিরতি কর্মসূচি পালন করেন।



এ সময় কুমিল্লা জেলা ট্যাঙ্কলরি শ্রমিক ইউনিয়ন (চট্ট-২১৭৭) সভাপতি মোহাম্মদ শফিউল্লাহ ও সাধারণ সম্পাদক সেলিম পাটোয়ারী জানান, সিলেট বিভাগীয় ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন রিপনকে গত শুক্রবার সন্ত্রাসীরা হত্যা করে। সেই ঘটনায় আসামীদের দ্রুত গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে কেন্দ্রীয় কর্মসূচি মোতাবেক কুমিল্লা জেলা ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ একযোগে ১২ ঘণ্টা কর্মবিরতি পালন করছি। আমাদের দাবি না মানলে আমরা আরো কঠিন কর্মসূচি গ্রহণ করবো।



তারা ট্যাংকলরি শ্রমিকদের নামে দায়ের করা মামলা প্রত্যাহারেরও দাবি জানান।



এ সময় আরো বক্তব্য রাখেন ঢাকা ফেডারেশনের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন, কুমিল্লা জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি মোঃ ইসমাইল হোসেন ও যুগ্ম সম্পাদক কাজী পারভেজ।



কর্মবিরতি পালনকালে কুমিল্লা জেলার ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের নেতা-কর্মী সহ শতাধিক চালক ও হেলপার উপস্থিত ছিলেন।



এদিকে শ্রমিকদের কর্মবিরতির কারণে চাঁদপুরের ৩টি জ্বালানি তেল ডিপো থেকে তেল উত্তোলন এবং বিপণন বন্ধ রয়েছে। এতে বৃহত্তর কুমিল্লা জেলায় জ্বালানি তেল সরবরাহ বন্ধ হয়ে গেছে। বেশ কিছু পেট্রোল পাম্পে জ্বালানি তেলের সঙ্কট দেখা দিয়েছে।



 



 


এই পাতার আরো খবর -
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ২,২৩,৪৫৩ ১,৬২,২০,৯০০
সুস্থ ১,২৩,৮৮২ ৯৯,২৩,৬৪৩
মৃত্যু ২,৯২৮ ৬,৪৮,৭৫৪
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
২৯৬৮৬০
পুরোন সংখ্যা