চাঁদপুর, শুক্রবার ৩১ জুলাই ২০২০, ১৬ শ্রাবণ ১৪২৭, ৯ জিলহজ ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭২-সূরা জিন্ন্


২৮ আয়াত, ২ রুকু, মক্কী


২৪। যখন উহারা প্রতিশ্রুত শাস্তি প্রত্যক্ষ করিবে, বুঝিতে পারিবে, কে সাহায্যকারীর দিক দিয়া দুর্বল এবং কে সংখ্যায় স্বল্প।


২৫। বল, 'আমি জানি না তোমাদিগকে যে প্রতিশ্রুতি দেওয়া হইয়াছে তাহা কি আসন্ন, না আমার প্রতিপালক ইহার জন্য কোন দীর্ঘ মেয়াদ স্থির করিবেন।'


 


 


ভিক্ষাবৃত্তি পতিতাবৃত্তির চেয়েও খারাপ।


-লেলিন।


 


দোলনা থেকে কবর পর্যন্ত জ্ঞানচর্চায় নিজেকে উৎসর্গ করো।


 


 


ফটো গ্যালারি
ঈদের পর করোনাভাইরাস ভয়াবহ আকারে রূপ নেয়ার আশঙ্কা
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট
৩১ জুলাই, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


সবাই ঈদ আনন্দে মাতোয়ারা। সর্বশেষ ঈদ প্রস্তুতিতে ব্যস্ত সকল শ্রেণী-পেশার মানুষ। ছোট-বড় সকল মার্কেট, শপিং মল, বিপণীবিতান, কোরবানির পশুর হাট, রাস্তাঘাট সর্বত্র শুধু মানুষ আর মানুষ। স্বাস্থ্যবিধির কোনো বালাই নেই। মানুষের অবাধ বিচরণের অবস্থা দেখে কেউ বলবে না যে বর্তমান পরিবেশ করোনা নামক প্রাণঘাতী গুপ্ত ভাইরাসের পরিবেশে মানুষ রয়েছে। মনে হবে যেনো সবকিছুই স্বাভাবিক হয়ে গেছে। আর মানুষের এ অসচেতন অবস্থা দেখেই আগাম বলে দেয়া হচ্ছে ঈদের পর করোনাভাইরাস পরিস্থিতি কী ভয়াবহ রূপ নেবে।



আগামীকাল শনিবার পবিত্র ঈদুল আযহা উদ্যাপিত হবে। এই ঈদে প্রধানতম একটি বিষয় হচ্ছে সামর্থ্যবানদের কোরবানি দেয়া। এখন কোরবানির পশু কেনা নিয়ে সর্বশেষ প্রস্তুতিতে ব্যস্ত সবাই। কিন্তু দেখা গেছে যে, কোরবানির পশুর হাটে স্বাস্থ্যবিধির কোনো বালাই নেই। অধিকাংশেরই মুখে মাস্ক পরা নেই। সামাজিক দূরত্ব কী জিনিস তার ছিটেফোঁটাও লক্ষ্য করা যাচ্ছে না কোনো পশুর হাটেই। তাছাড়া মার্কেট, রাস্তাঘাট সর্বত্রই অসংখ্য মানুষের বিচরণ। বর্তমানে করোনাভাইরাসের যে প্রাদুর্ভাব চলছে, অবস্থা দেখে মনে হচ্ছে করোনা নামে কিছুই এখন আর নেই। মাস্ক পরাবিহীন অসংখ্য মানুষকে দেখা যাচ্ছে রাস্তাঘাটসহ দোকানপাটে। মানুষের এই অসচেতন অবস্থা দেখেই আগাম মন্তব্য_ঈদের পর করোনাভাইরাসের পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করবে।



 



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ২,৫৫,১১৩ ১,৯৫,৬২,২৩৮
সুস্থ ১,৪৬,৬০৪ ১,২৫,৫৮,৪১২
মৃত্যু ৩৩৬৫ ৭,২৪,৩৯৪
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১৮৬৫১০
পুরোন সংখ্যা