চাঁদপুর, শুক্রবার ৩১ জুলাই ২০২০, ১৬ শ্রাবণ ১৪২৭, ৯ জিলহজ ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭২-সূরা জিন্ন্


২৮ আয়াত, ২ রুকু, মক্কী


২৪। যখন উহারা প্রতিশ্রুত শাস্তি প্রত্যক্ষ করিবে, বুঝিতে পারিবে, কে সাহায্যকারীর দিক দিয়া দুর্বল এবং কে সংখ্যায় স্বল্প।


২৫। বল, 'আমি জানি না তোমাদিগকে যে প্রতিশ্রুতি দেওয়া হইয়াছে তাহা কি আসন্ন, না আমার প্রতিপালক ইহার জন্য কোন দীর্ঘ মেয়াদ স্থির করিবেন।'


 


 


ভিক্ষাবৃত্তি পতিতাবৃত্তির চেয়েও খারাপ।


-লেলিন।


 


দোলনা থেকে কবর পর্যন্ত জ্ঞানচর্চায় নিজেকে উৎসর্গ করো।


 


 


ফটো গ্যালারি
ঈদে নৌ যাত্রীদের নিরাপত্তায় তৎপর চাঁদপুর নৌ পুলিশ
মিজানুর রহমান
৩১ জুলাই, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


পবিত্র ঈদুল আযহা উপলক্ষে নৌপথে যাত্রীদের নিরাপত্তা ও নির্বিঘ্নে যাতায়াত নিশ্চিতকরণে কাজ করছে চাঁদপুর নৌ পুলিশের ১৪টি বিশেষ টিম। যারা লঞ্চঘাট, হরিণা ফেরিঘাট, ট্রলারঘাট এবং কোরবানির পশু পারাপারে যাত্রীদের নিরাপত্তা দিচ্ছে। বিশেষ করে নৌপথে চাঁদাবাজি, মলমপার্টি, চুরি, ছিনতাই, অশালীন আচরণ রোধসহ নানা অভিযোগের বিরুদ্ধে এ টিমগুলো সতর্ক থেকে কাজ করছে। নৌ পুলিশ সূত্রে এসব তথ্য জানা গেছে।



সরজমিনে চাঁদপুর লঞ্চঘাটে গেলে যাত্রীরা জানায়, পবিত্র ঈদুল আযহাকে কেন্দ্র করে লঞ্চঘাট এলাকায় চুরি-ছিনতাই-পকেটমার-মলমপার্টি বেড়ে যাওয়ার সম্ভাবনা থাকে। কেননা নৌপথের এই রূটে ঈদে যাত্রী আসা-যাওয়াকে কেন্দ্র করে ঢাকা-চাঁদপুরসহ দক্ষিণাঞ্চলের যাত্রীদের যাতায়াত বেড়ে যায়। নদীপথকে শান্তিপূর্ণ ও নিরাপদ পথ হিসেবে অধিকাংশ যাত্রী নৌপথে যাতায়াত স্বাচ্ছন্দ্যবোধ করে। লঞ্চঘাটে যাত্রীদের ভিড় এই সময়ে বেশি হয়। এ সুযোগে তৎপর হয়ে ওঠে অপরাধীরা।



এদিকে আজ বাদে কাল ঈদ। এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। কোনো নদীর ঘটনা হয়নি।



এ ব্যাপারে চাঁদপুর নৌ থানার অফিসার ইনচার্জ জাহিদুল ইসলাম জানান, ঈদের আগে এবং পরে যাত্রীদের নিরাপত্তায় অতিরিক্ত ফোর্স মোতায়েনসহ স্পীডবোট, কান্ট্রিবোট নিয়ে নদীতে টহলব্যবস্থা জোরদার করা হয়েছে।



তিনি আরো জানান, সার্বক্ষণিক মোতায়েনকৃত বিশেষ টিমগুলো মনিটরিং করছি, সবাই যাতে সুন্দর ও নির্বিঘ্নে লঞ্চঘাট দিয়ে নৌপথে যাতায়াত করতে পারে।



অন্যদিকে চাঁদপুর থেকে ছোট-বড় ২৪টি লঞ্চ চলাচলের কথা থাকলেও তা চলতে দেখা যায়নি। এ ব্যাপারে বিআইডবিস্নউটিএ চাঁদপুর লঞ্চঘাটের টিআই মোঃ মাহাতাব জানান, করোনা পরিস্থিতিতে যাত্রীসঙ্কটের জন্যেই স্বাভাবিক লঞ্চ চলাচল ব্যাহত হচ্ছে। তবে প্রতিদিনই ৮/১০টি লঞ্চ নিয়মিত যাত্রীসেবা দিচ্ছে। সেক্ষেত্রে স্বাস্থ্যবিধি মেনে চলার ব্যাপারে আমাদের তৎপরতা অব্যাহত রয়েছে।



এদিকে নৌ পুলিশ চাঁদপুর অঞ্চলের সিনিয়র সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) ইসমাইল মিয়া জানান, পূর্বের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে চাঁদপুর নৌ পুলিশ সুপার ফরিদুল ইসলামের নির্দেশে আমরা বিশেষ ঝুঁকিপূর্ণ পয়েন্ট চিহ্নিত করে টহল ও নিরাপত্তাব্যবস্থা জোরদার করেছি। যা ঈদের আগে এবং ঈদের পরেও বেশ কিছুদিন যাবৎ যাত্রী পারাপার স্বাভাবিক না হওয়া পর্যন্ত অব্যাহত থাকবে।



 



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ২,৫৫,১১৩ ১,৯৫,৬২,২৩৮
সুস্থ ১,৪৬,৬০৪ ১,২৫,৫৮,৪১২
মৃত্যু ৩৩৬৫ ৭,২৪,৩৯৪
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
২১০৫৩১
পুরোন সংখ্যা