চাঁদপুর, বৃহস্পতিবার ৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ জিলহজ ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭২-সূরা জিন্ন্


২৮ আয়াত, ২ রুকু, মক্কী


২৪। যখন উহারা প্রতিশ্রুত শাস্তি প্রত্যক্ষ করিবে, বুঝিতে পারিবে, কে সাহায্যকারীর দিক দিয়া দুর্বল এবং কে সংখ্যায় স্বল্প।


২৫। বল, 'আমি জানি না তোমাদিগকে যে প্রতিশ্রুতি দেওয়া হইয়াছে তাহা কি আসন্ন, না আমার প্রতিপালক ইহার জন্য কোন দীর্ঘ মেয়াদ স্থির করিবেন।'


 


 


ভিক্ষাবৃত্তি পতিতাবৃত্তির চেয়েও খারাপ। -লেলিন।


 


দোলনা থেকে কবর পর্যন্ত জ্ঞানচর্চায় নিজেকে উৎসর্গ করো।


 


 


 


 


 


 


 


 


ফটো গ্যালারি
স্রোতের কারণে ৬ ঘণ্টা বন্ধ থাকছে ফেরি!
মিজানুর রহমান
০৬ আগস্ট, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর-শরীয়তপুর ফেরি নৌ রূটের মেঘনা নদীতে স্রোতের তীব্রতা অব্যাহত রয়েছে। ফলে ব্যাহত হচ্ছে এ রূটের ফেরি চলাচল। ঈদের পর গাড়ির চাপ কিছুটা কমলেও ঘাটের দুই পাড়ে রয়েছে বিআইডবিস্নউটিসির কে টাইপের ৭টি ফেরি। কিন্তু নদীতে প্রবল স্রোত থাকায় দিনে তিন ঘন্টা রাতে তিন ঘন্টা এই ৬ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ রাখতে হচ্ছে বলে জানিয়েছেন বিআইডবিস্নউটিসি চাঁদপুর হরিণা ফেরিঘাট ব্যবস্থাপক ফয়সাল আলম চৌধুরী।



তিনি বলেন, এখন গাড়ির চাপ কম। আগে ৬টি ফেরি ছিল। ঈদ উপলক্ষে মাওয়া থেকে আরেকটি ফেরি দেয়া হয়েছে। সমস্যা হচ্ছে নদীর স্রোত। জোয়ারে স্রোতের পরিমাণ কম থাকায় তার উপর নির্ভর করে ফেরি চলাচল করছে।



বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থা (বিআইডবিস্নউটিসি) সূত্রে জানা গেছে, দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার পণ্য ও যাত্রীবাহী যানবাহন চট্টগ্রাম অঞ্চলে যাতায়াতের জন্য চাঁদপুর-শরীয়তপুর ফেরি ব্যবহার করে। এই জেলাগুলোতে একাধিক নৌ ও স্থলবন্দর থাকায় ফেরিটি অনেক জনপ্রিয়। যানবাহন পারাপারের জন্য সাতটি কে-টাইপ ফেরি রয়েছে। যা দিয়ে ২৪ ঘণ্টায় চার শতাধিক যানবাহন পারাপার হতে পারে।



পানি উন্নয়ন বোর্ড চাঁদপুরের নির্বাহী প্রকৌশলী বাবুল আক্তার সাংবাদিকদের জানান, পদ্মা-মেঘনা ও ডাকাতিয়া নদীর পানি প্রবাহ একসঙ্গে মিলিত হয়ে স্রোতের তীব্রতা বৃদ্ধি পেয়েছে। ফলে নৌযান চলাচল মারাত্মকভাবে বিঘি্নত হচ্ছে। ডাকাতিয়া নদীর মোহনায় পানি বিপদসীমার ৪৬-৫০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ওই মোহনা থেকে ফেরিঘাট ৬ কিলোমিটার দক্ষিণে। নদীর এমন অবস্থা আরও সপ্তাহখানেক থাকার সম্ভাবনা আছে।



ফেরি বন্ধ থাকায় শরীয়তপুরের নরসিংহপুর ও চাঁদপুরের হরিণা ঘাটে যানবাহন আটকা পড়েছে। বিপাকে পড়েছেন যাত্রী ও গাড়ির চালক হেলপার ও ব্যবসায়ীরা।



 



 


এই পাতার আরো খবর -
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৩৯,৩৩২ ২,৯২,০১,৬৮৫
সুস্থ ২,৪৩,১৫৫ ২,১০,৩৫,৯২৬
মৃত্যু ৪,৭৫৯ ৯,২৮,৬৮৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
২৪৫২২৯
পুরোন সংখ্যা