চাঁদপুর, বুধবার ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ জিলহজ ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৩-সূরা মুয্যাম্মিল


২০ আয়াত, ২ রুকু, মক্কী


 


১৭। অতএব যদি তোমরা কুফরী কর তবে কী করিয়া আত্মরক্ষা করিবে সেই দিন যেই দিনটি কিশোরকে পরিণত করিবে বৃদ্ধে,


 


 


 


শিক্ষা অলঙ্কারের মতো নয়। এর হারিয়ে যাবার সম্ভাবনা নেই।


-বার্নাস।


 


সাবধান ধর্ম সম্বন্ধে বাড়াবাড়ি কোরো না। (ধর্মের) বাড়াবাড়ির জন্য তোমাদের পূর্ববর্তী বহু জাতি ধ্বংস হয়ে গেছে।


 


 


ফটো গ্যালারি
ফরিদগঞ্জে অত্যাধুনিক মানের লাইফ জেনারেল হাসপাতালের উদ্বোধন আজ
এমকে মানিক পাঠান
১২ আগস্ট, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


প্রবাসী অধ্যুষিত ফরিদগঞ্জ উপজেলা সদরের কালিরবাজার চৌরাস্তা মোড় সংলগ্ন স্থানে ৮ তলা ভবনে লাইফ জেনারেল হাসপাতাল নামে একটি অত্যাধুনিক মানের হাসপাতালের শুভ উদ্বোধন হতে যাচ্ছে আজ বুধবার দুপুরে। প্রধান অতিথি হিসেবে চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনের সংসদ সদস্য মুহম্মদ শফিকুর রহমান আনুষ্ঠানিকভাবে ওই হাসপাতালের শুভ উদ্বোধন করবেন।



খোঁজ নিয়ে জানা গেছে, বেশ কয়েক বছর আগে সরকারি চাকুরিজীবী হিসেবে সুপরিচিত ডাঃ পরেশ চন্দ্র পাল চাকুরি থেকে অবসর নেয়ার পর তার বাসায়ই রোগীদেরকে চিকিৎসাসেবা দিয়ে আসছিলেন। এরই মধ্যে তার লালিত স্বপ্ন ছিল ফরিদগঞ্জে একটি অত্যাধুনিক মানের হাসপাতাল প্রতিষ্ঠা করবেন। সেই সুবাদে উপজেলা সদরের কাছিয়াড়া চৌরাস্তা মোড় সংলগ্ন চাঁদপুর-ফরিদগঞ্জ সড়কের পাশেই ডাঃ পরেশ চন্দ্র পালের ক্রয় করা প্রায় ২৮ শতাংশ জায়গায় ৮ তলা ভবনের এই হাসপাতাল ভবন নির্মাণ কাজ সম্পন্ন করা হয়। ভবন নির্মাণের কাজ সম্পন্ন করার পর শুরু হয় স্বাস্থ্যসেবা নিশ্চিতের জন্যে হাসপাতাল চালুর কার্যক্রম।



গতকাল সরেজমিনে ওই হাসপাতালটির প্রায় প্রতিটি ফ্লোর ঘুরে দেখা যায় অত্যাধুনিক মানের যন্ত্রপাতি। রয়েছে অত্যাধুনিক ২টি লিফট। ঝকঝকে ও চকচক করে রাখা হাসপাতালটির ঘুরে দেখতে প্রায় দেড় থেকে দুই ঘণ্টা সময় ব্যয় হয়। এল টাইপের ভবনটিতে প্রবেশ না করে বাইরে থেকে বোঝার কোনো উপক্রম নেই যে, এর ভেতরে অত্যাধুনিক মানের অনেক যন্ত্রপাতি রয়েছে। তবে এসব নিয়ে স্থানীয়রা বলছে অত্যাধুনিক মানের হাসপাতালে অভিজ্ঞ ডাক্তার দিয়ে রোগীরা কাঙ্ক্ষিত সেবা পেলেই ডাক্তার পরেশ চন্দ্র পালের প্রশংসনীয় উদ্যোগ সফল হবে।



সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ইতিমধ্যে ২০ শয্যাবিশিষ্ট লাইফ জেনারেল হাসপাতাল চালুর জন্য সরকারিভাবে অনুমোদন নেয়া হয়েছে। রোগ নির্ণয়ের পরীক্ষা-নিরীক্ষার জন্যে জার্মান থেকে অত্যাধুনিক মানের যন্ত্রপাতি আনা হয়েছে। প্রতিদিন নিয়মিতভাবে ওই হাসপাতালে পাঁচজন এমবিবিএস ডাক্তার থাকবেন। এর মধ্যে গাইনী বিভাগের মহিলা ডাক্তারও স্থায়ীভাবে থাকবেন। বর্তমানে ওই হাসপাতালে ডাক্তার ছাড়াও প্রায় অর্ধশত কর্মকর্তা ও কর্মচারী নিয়োগ দেয়া হয়েছে বলে কর্তৃপক্ষ নিশ্চিত করেছে। কর্মকর্তা-কর্মচারীদের প্রতি মাসের বেতন হবে প্রায় ১৮ লাখ টাকা।



অত্যাধুনিক মানের এই হাসপাতালটি পরিচালনার জন্য মালিক পক্ষের রয়েছে ৭ সদস্যবিশিষ্ট পরিচালনা কমিটি। ওই কমিটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন ডাক্তার পরেশ চন্দ্র পাল।



এ নিয়ে লাইফ জেনারেল হাসপাতাল পরিচালনা পর্ষদের এক পরিচালক মোঃ শাহাবুদ্দীন বলেন, আমাদের দীর্ঘদিনের স্বপ্ন ছিল ফরিদগঞ্জে আধুনিক মানের সেবা নিশ্চিত করতে কোটি কোটি টাকা ব্যয় করে অত্যাধুনিক মানের যন্ত্রপাতি এনে আধুনিক মানের হাসপাতাল চালু করা। সে লক্ষ্যে আমরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি।



লাইফ জেনারেল হাসপাতাল পরিচালনা কমিটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ডাঃ পরেশ চন্দ্র পাল এ প্রতিনিধিকে বলেন, রোগীদের চিকিৎসাসেবা নিশ্চিত করতে আজ থেকে ফরিদগঞ্জে আমাদের স্বপ্ন বাস্তবায়ন হতে যাচ্ছে। এতে আমি আনন্দিত ও গর্ববোধ করছি। তবে ফরিদগঞ্জে অত্যাধুনিক মানের আমাদের এ হাসপাতালে রোগীদের স্বার্থে সকল কার্যক্রম পুরোপুরি বাস্তবায়ন করতে সবার সহযোগিতা চাই।



 



 



 


এই পাতার আরো খবর -
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৩৯,৩৩২ ২,৯২,০১,৬৮৫
সুস্থ ২,৪৩,১৫৫ ২,১০,৩৫,৯২৬
মৃত্যু ৪,৭৫৯ ৯,২৮,৬৮৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৬০৮৭৭৮
পুরোন সংখ্যা