চাঁদপুর, শুক্রবার ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭, ২৩ জিলহজ ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৪-সূরা মুদ্দাছ্ছির


৫৬ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


১। হে বস্ত্রাচ্ছাদিত!


২। উঠ, আর সতর্ক কর,


৩। এবং তোমার প্রতিপালকের শ্রেষ্ঠত্ব ঘোষণা কর।


৪। তোমার পরিচ্ছদ পবিত্র রাখ,


 


 


সংসারে যে সবাইকে আপন ভাবতে পারে, তার মতো সুখী নেই।


-গোল্ড স্মিথ।


 


 


 


দয়া ঈমানের প্রমাণ ; যার দয়া নেই তার ঈমান নেই।


 


 


 


ফটো গ্যালারি
হাজীগঞ্জ প্রেসক্লাবের বিতর্কিত কমিটির শপথ বাতিলসহ সকল কার্যক্রমের ওপর আদালতের স্থায়ী নিষেধাজ্ঞা
প্রেস বিজ্ঞপ্তি
১৪ আগস্ট, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


হাজীগঞ্জ প্রেসক্লাবের বিতর্কিত কমিটির শপথ বাতিলসহ সকল কার্যক্রমের ওপর স্থায়ীভাবে নিষেধাজ্ঞা জারি করেছে মাননীয় সহকারী জজ আদালত। পরবর্তী নির্বাচন অনুষ্ঠিত না হওয়া পর্যন্ত এই আদেশ বলবৎ থাকবে বলে আদালত সূত্র জানিয়েছে। গত ১৩ আগস্ট বাদী বিবাদী উভয় পক্ষের আইনজীবীদ্বয়ের শুনানি শেষে এই আদেশ দেন চাঁদপুর সহকারী জেলা জজ আদালতের বিচারক মোঃ ইসমাইল হোসেন।



জানা যায়, গত ৫ মার্চ হাজীগঞ্জ প্রেসক্লাবের সর্বশেষ নির্বাচনে জালিয়াতির আশ্রয় নিয়ে সাধারণ সম্পাদক পদে অংশ নেন এনায়েত মজুমদার। একই নির্বাচনে সভাপতি পদে যে ৪ জন নির্বাচনে অংশ নেন তাদের সবাইকে অগঠনতান্ত্রিকভাবে ৬মাস মেয়াদী সভাপতি করে কমিটি ঘোষণা দেয়া হয়। এই অসাংগঠনিক ও গঠনতন্ত্র বহির্ভূত কমিটির বিরুদ্ধে হাজীগঞ্জ প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক খন্দকার আরিফ বাদী হয়ে মামলা করেন। সেই মামলায় স্থায়ী নিষেধাজ্ঞা প্রদান করেন চাঁদপুর সহকারী জেলা জজ আদালতের বিচারক।



এর আগে আদালত একই মামলায় অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করে হাজীগঞ্জ প্রেসক্লাবের সেই কমিটির নিকট জবাব চেয়েছে। তথাকথিত সেই কমিটি আদালতে জবাব প্রদান করলে মাননীয় আদালত তাতে সন্তুষ্ট না হওয়ায় এবং সম্পূর্ণ গঠনতন্ত্র না মেনে কমিটি করায় স্থায়ী নিষেধাজ্ঞা প্রদান করে।



গত ১২ আগস্ট এ মামলার শুনানির দিন ধার্য করে মাননীয় আদালত। বাদীপক্ষের আইনজীবী অ্যাডঃ মোঃ গাজী সাইফুল ইসলাম এবং বিবাদী পক্ষের আইনজীবী অ্যাডঃ সাইফুল ইসলাম মোল্লা এদিনের শুনানিতে অংশ নেন। উভয় পক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে মাননীয় আদালত হাজীগঞ্জ প্রেসক্লাবের পরবর্তী নির্বাচন না হওয়া পর্যন্ত উক্ত কমিটির সকল কার্যক্রমের উপর স্থায়ী নিষেধাজ্ঞা প্রদান করেন।



বাদীপক্ষের আইনজীবী অ্যাডঃ গাজী সাইফুল ইসলাম জানান, স্বার্থান্বেষী মহল সাংবাদিকদের ভেতর বিভেদ সৃষ্টি করে। আদালতের এই রায় সাংবাদিকদের সংগঠনের জন্য একটি মাইলফলক হয়ে থাকবে। আদালত প্রেসক্লাবের গঠনতন্ত্রকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে এ রায় প্রদান করেছেন। যাতে বিতর্কিত কমিটির শপথ বাতিল করে পরবর্তী নির্বাচন না হওয়া পর্যন্ত তাদের কার্যক্রমের ওপর স্থায়ী নিষেধাজ্ঞা করা হয়।



 



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৩৯,৩৩২ ২,৯২,০১,৬৮৫
সুস্থ ২,৪৩,১৫৫ ২,১০,৩৫,৯২৬
মৃত্যু ৪,৭৫৯ ৯,২৮,৬৮৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৩৪৬৮৫০
পুরোন সংখ্যা