চাঁদপুর, শুক্রবার ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭, ২৩ জিলহজ ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৪-সূরা মুদ্দাছ্ছির


৫৬ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


১। হে বস্ত্রাচ্ছাদিত!


২। উঠ, আর সতর্ক কর,


৩। এবং তোমার প্রতিপালকের শ্রেষ্ঠত্ব ঘোষণা কর।


৪। তোমার পরিচ্ছদ পবিত্র রাখ,


 


 


সংসারে যে সবাইকে আপন ভাবতে পারে, তার মতো সুখী নেই।


-গোল্ড স্মিথ।


 


 


 


দয়া ঈমানের প্রমাণ ; যার দয়া নেই তার ঈমান নেই।


 


 


 


ফটো গ্যালারি
ছাত্রদলের সাংগঠনিক কমিটি পুনর্গঠন কার্যক্রমে ফরিদগঞ্জের তৃণমূলে উচ্ছ্বাস
এমরান হোসেন লিটন
১৪ আগস্ট, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


জানা গেছে, গত ১৮ মার্চ ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের নীতিনির্ধারণী কমিটির কার্যনির্বাহীর এক সভায় বিভিন্ন ইউনিট কমিটির ক্রাইটেরিয়া বা পদপ্রার্থিতার বিষয়ে বেশকিছু সিদ্ধান্ত গ্রহণ করা হয়। যার মধ্যে অন্যতম ছিলো সাংগঠনিক জেলা ও জেলা সমমান শাখার (জেলা, মহানগর ও বিশ্ববিদ্যালয়) পদপ্রত্যাশী প্রার্থীকে অবশ্যই অবিবাহিত হতে হবে এবং বয়সসীমা নির্ধারণের ক্ষেত্রে প্রার্থীর এসএসসি পাসের সাল কোনোভাবেই ২০০৩ সালের আগে হতে পারবে না। সাংগঠনিক উপজেলা ও উপজেলা সমমান শাখার (উপজেলা, থানা, পৌর ও কলেজ) পদপ্রত্যাশী প্রার্থীকে অবশ্যই অবিবাহিত হতে হবে এবং বয়সসীমা নির্ধারণের ক্ষেত্রে প্রার্থীর এসএসসি পাসের সাল কোনোভাবেই ২০০৫ সালের আগে হতে পারবে না। এছাড়া ইউনিয়ন, ওয়ার্ড পর্যায়ে ২০০৭ সাল বাধ্যতামূলক করা হয়েছে। ছাত্রী নেত্রীদের বৈবাহিক অবস্থা শিথিলযোগ্য।



এছাড়া কিছুদিন আগে সংগঠনের একটি বৈঠকে সিদ্ধান্ত হয়, যেসব জেলা, মহানগর, বিশ্ববিদ্যালয় কমিটির ইতিপূর্বে পূর্ণাঙ্গ হয়নি সেসব কমিটি অবিলম্বে পূর্ণাঙ্গ করা হবে। উল্লেখ্য, বিবাহিত ও বয়স্কদের রেখে জেলা কমিটি পূর্ণাঙ্গ করার কথা বিবেচনা করা হয়। এতে দীর্ঘদিন থেকে কমিটি জটে আটকে থাকা পদবঞ্চিত নেতা-কর্মীরা সন্তুষ্টি প্রকাশ করেন।



আগামীতে ফরিদগঞ্জ উপজেলা ছাত্রদলের কমিটি কেমন হলে ভালো হবে এ বিষয়ে মতামত জানতে চাইলে ২নং বালিথুবা ইউনিয়ন ছাত্রদলের সাবেক সভাপতি, ফরিদগঞ্জ উপজেলা ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক বহু মামলার আসামী ও কারানির্যাতিত ছাত্রদল নেতা এবং ফরিদগঞ্জ উপজেলা ছাত্রদলের সম্ভাব্য সভাপতি প্রার্থী মোঃ মঞ্জুর হোসেন রনি বলেন, একজন ছাত্রদলের নেতা হিসেবে আমি ইতিপূর্বে ছাত্রদলকে সুসংগঠিত করতে উপজেলায় কী না করেছি, সেটা সবাই অবগত আছেন। যেহেতু দেশব্যাপী ছাত্রদলের কমিটি গঠন শুরু হয়েছে তাই আমিও সকলের সাথে উজ্জীবিত। দল পোস্ট-পদবি দেয় সেটা আমার দেখার বিষয় না। তবে আমার অনুরোধ, নীতি-নির্ধারণী ব্যক্তিরা যেনো উপযুক্ত ব্যক্তিকেই ফরিদগঞ্জ উপজেলা ছাত্রদলের দায়িত্ব দেয়।



অন্যদিকে ১২নং চরদুঃখিয়া পশ্চিম ইউনিয়নের ছাত্রদলের সভাপতি ফরিদগঞ্জ উপজেলা ছাত্রদলের আরেক সম্ভাব্য সভাপতি প্রার্থী সালাউদ্দিন আহমেদ মিঠু বলেন, দেশব্যাপী ছাত্রদলের কমিটি গঠনকল্পে যে আনন্দের বন্যা বইছে তাকে অনুসরণ করে ফরিদগঞ্জেও একই অবস্থা বিরাজ করছে। আমি চাই ফরিদগঞ্জে একটি শক্তিশালী ছাত্রদলের কমিটি গঠন করা হোক। যেহেতু যেকোনো আন্দোলন-সংগ্রামে সুফল পেতে ছাত্রদলের উপর ভরসা করতে হয় বেশি, তাই ফরিদগঞ্জে পরিশ্রমী এবং ত্যাগী ও গ্রহণযোগ্য ব্যক্তিকে এখানে প্রাধান্য দিতে হবে বেশি।



অন্যদিকে চরদুঃখিয়া পূর্ব ইউনিয়ন ছাত্রদলের সভাপতি ও ফরিদগঞ্জ সরকারি ডিগ্রি কলেজ ছাত্রদলের সাবেক সহ-সভাপতি, উপজেলা ছাত্রদলের সদস্য এবং উপজেলা ছাত্রদলের সম্ভাব্য সভাপতি প্রার্থী মোঃ সাইফুল ইসলাম মিয়াজী বলেন, গত ৯/১০ বছর যেসব ছাত্রদলের নেতা দলের জন্য পরিশ্রম করে আসছে এবং বিভিন্ন সময় মামলা হামলা ও নির্যাতনের শিকার হয়েছে এদের মধ্য থেকেই নেতা নির্বাচন করলে উত্তম হবে।



অন্যদিকে ফরিদগঞ্জ উপজেলা ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক এবং ছাত্রদলের সম্ভাব্য সভাপতি প্রার্থী মোঃ মেহেদি হাসান মঞ্জু বলেন, ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক থাকাকালে আমি দলের জন্য পরিশ্রম করেছি। আগামীতে আমাকে সভাপতি নির্বাচিত করলে আমি প্রত্যেকটি ইউনিয়নে ছাত্রদলের কমিটিগুলো দলের গঠনতন্ত্র মোতাবেক করবো। যারা দলের জন্য ইতিপূর্বে পরিশ্রম করেছেন এদের দ্বারাই দল সুসংগঠিত হবে বলে তার মতামত।



৩নং সুবিদপুর ইউনিয়ন ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক ছাত্রদলের সম্ভাব্য সভাপতি প্রার্থী অনিক হাসান মাসুম বলেন, ইতিপূর্বে যারা দলের জন্যে ত্যাগ স্বীকার করেছেন, যাদের ডাকে লোক আসে এবং দল চালানোর মতো সামর্থ্য আছে এই ধরনের ছাত্রদের দিয়ে ছাত্রদল গঠন করলে দলের উপকার হবে।



এছাড়াও উপজেলা ছাত্রদলের অসংখ্য নেতা-কর্মী ও সমর্থক বলেন, দীর্ঘদিন পরে ফরিদগঞ্জ উপজেলা বিএনপি প্রাণ ফিরে পেয়েছে। ফরিদগঞ্জ উপজেলা বিএনপির প্রধান সমন্বয়ক আলহাজ এমএ হান্নান সাহেবের পরিকল্পনায় এবং ছাত্রদলের বিশিষ্ট সংগঠক ও ফরিদগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি শরীফ মোঃ ইউনুসের দিকনির্দেশনা বর্তমানে ফরিদগঞ্জ উপজেলা বিএনপি এবং যুবদল, স্বেচ্ছাসেবক দল এবং ছাত্রদল স্মরণকালের মধ্যে সবচেয়ে বেশি শক্তিশালী অবস্থানে বিরাজ করছে। তাদের পরিকল্পনায় ফরিদগঞ্জে ছাত্রদল গঠন করলে দলটি আরও চাঙ্গা হবে বলে তাদের বিশ্বাস।



 



 



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৩৯,৩৩২ ২,৯২,০১,৬৮৫
সুস্থ ২,৪৩,১৫৫ ২,১০,৩৫,৯২৬
মৃত্যু ৪,৭৫৯ ৯,২৮,৬৮৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
২৯৪৮২৭
পুরোন সংখ্যা