চাঁদপুর, রোববার ২০ সেপ্টেম্বর ২০২০, ৫ আশ্বিন ১৪২৭, ২ সফর ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • --
মতলবে উত্তর নুলুয়ায় নতুন মসজিদ নির্মাণ উপলক্ষে মতবিনিময় ও দোয়া মিলাদ
২০ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


মতলব দক্ষিণ পৌরসভার উত্তর নুলুয়া চৌরাস্তায় নতুন মসজিদ নির্মাণ উপলক্ষে এলাকাবাসীর মতবিনিময় ও দোয়া মিলাদ অনুষ্ঠিত হয়েছে। ১৯ সেপ্টেম্বর শনিবার বাদ আসর পৌরসভার ৭নং ওয়ার্ডস্থ চৌরাস্তা বাজারে এই মতবিনিময় ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে সভাপতির বক্তব্য রাখেন মসজিদ নির্মাণের উদ্যোক্তা, এলাকার কৃতী সন্তান ও মালয়েশিয়া প্রবাসী আওয়ামী লীগ নেতা আলহাজ্ব রেজাউল করিম আব্দুল গণি বেপারী।



অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন এলাকার মুরব্বী ও সমাজসেবক মোঃ বাচ্চু প্রধানীয়া, রহিম গাজী, খোকন বেপারী, হোসেন গাজী, আশ্রাফ আলী দেওয়ান, আবুল দেওয়ান, মুসলিম আলী দেওয়ান, সিডু হাওলাদার, রাজ্জাক হাওলাদার, জমির উদ্দিন বেপারী, হাসমত আলী বেপারী, তাফাজ্জল মোল্লা, মনির মোল্লা প্রমুখ।



এলাকাবাসী তাদের বক্তব্যে বলেন, আমাদের এই নুলুয়া চৌরাস্তা বাজার এলাকায় কোনো মসজিদ নেই। বহু বছর আগে আমরা অত্র এলকার লোকজন মিলে বাজার থেকে কিছুটা দূরে একটি মসজিদ প্রতিষ্ঠা করেছি। যার নাম রাখা হয় উত্তর নুলুয়া হাজী ওয়ারিশ প্রধানীয়া জামে মসজিদ। মালয়েশিয়া প্রবাসী আলহাজ্ব রেজাউল করিম আব্দুল গণি বেপারীসহ এলাকাবাসীর অর্থসহায়তায় ধীরে ধীরে মসজিদটির অবকাঠামোগত উন্নতি হয়। বর্তমানে মসজিদটি পাকা ভবন হয়েছে।



এলাকাবাসী আরো বলেন, ওই মসজিদটি হাজী ওয়ারিশ প্রধানীয়া বাড়ি এলাকায় হওয়ায় ওই বাড়ির লোকজন বাজারের মুসলি্লদের সাথে দুর্ব্যবহার করে থাকে। তারা নিজেদের মসজিদ দাবি করে নিজেরাই চালাবে বলে। তাই আমরা উত্তর নুলুয়া চৌরাস্তা বাজার তথা অত্র এলাকার মুসলি্লরা বাজারের পাশেই একটি মসজিদ করার সিদ্ধান্ত নিয়েছি। এই মসজিদের প্রস্তাবিত নাম হবে 'উত্তর নুলুয়া জামে মসজিদ'। বেপারীর বাড়ির পক্ষ থেকে মসজিদটি নির্মাণে ৬ শতক জমি দেয়া হবে। এজন্যে আমরা বেপারী বাড়ির লোকদের ধন্যবদ ও কৃতজ্ঞতা জানাই। মসজিদ নির্মাণ উপলক্ষে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মুফতি আমির হোসেন লাকসামী।


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৬-সূরা দাহ্র বা ইন্সান


৩১ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


১৪। সনি্নহিত বৃক্ষচায়া তাদের উপর থাকিবে এবং উহার ফলমূল সম্পূর্ণরূপে তাহাদের আয়ত্তাধীন করা হইবে।


১৫। তাহাদিগকে পরিবেশন করা হইবে রৌপ্যপাত্রে এবং স্ফটিকের মত স্বচ্ছ পানপাত্রে-


 


 


সৌভাগ্য ও প্রেম নির্ভীকের সঙ্গী।


-ফ্রাশ।


 


 


 


ক্ষমতায় মদমত্ত ও জালেমের জুলুমবাজির প্রতিবাদে সত্য কথা বলাও মতের প্রচারই সর্বোৎকৃষ্ট জেহাদ ।


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৮৭,২৯৫ ৩,৯৬,৩৮,১৮৮
সুস্থ ৩,০২,২৯৮ ২,৯৬,৭৮,৪৪৬
মৃত্যু ৫,৬৪৬ ১১,০৯,৮৩৮
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৭৪১৭৭০
পুরোন সংখ্যা