চাঁদপুর, শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭, ৭ সফর ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন করবে চাঁদপুর থিয়েটার ফোরাম
দীর্ঘ ৭ মাস পর মঞ্চে ফিরতে যাচ্ছে নাটকের নাট্যশিল্পীরা
২৫ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের কারণে চলতি বছরের মার্চ মাস থেকে চলতি মাসের ২৭ তারিখ পর্যন্ত সাংস্কৃতিক কর্মকা-হীন হয়ে দীর্ঘদিন ঘরে বন্দী ছিলো চাঁদপুর থিয়েটার ফোরামভুক্ত নাট্য সংগঠনের শ' শ' নাট্যশিল্পী। লকডাউন শিথিল করে জীবনযাত্রার মানোন্নয়নের লক্ষ্যে বাংলাদেশ সরকার সবকিছুই পূর্বের ন্যায় চালু করে দিয়েছে। শুধু বন্ধ রয়েছে শিক্ষা প্রতিষ্ঠান, বিনোদনকেন্দ্রের অন্যতম মাধ্যম সিনেমা হল এবং নাটক ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনের অন্যতম মাধ্যম মঞ্চ।



অর্থনীতির চাকা চাঙা রাখতে এবং কর্মহীন মানুষের দৈনন্দিন জীবনকে সচল রাখতে সর্বত্র সবকিছুই চালু হয়েছে। চাঁদপুরে থিয়েটারের কর্মীদের অন্যতম মাধ্যম হচ্ছে মঞ্চ। দীর্ঘ ৭ মাস পর আগামী ২৮ সেপ্টেম্বর সোমবার সন্ধ্যা সাড়ে ৬টায় জেলা শিল্পকলা একাডেমি মঞ্চে সরকারের দেয়া সকল স্বাস্থ্যবিধি মেনে এবং 'নিজের সুরক্ষা, নিজের কাছে' এ শ্লোগানকে ধারণ করে থিয়েটার ফোরাম, চাঁদপুর-এর অন্তর্ভুক্ত নাট্যসংগঠন বর্ণচোরা নাট্যগোষ্ঠী, অনন্যা নাট্যগোষ্ঠী, চাঁদপুর ড্রামা, অনুপম নাট্যগোষ্ঠী, বর্ণমালা থিয়েটার, স্বরলিপি নাট্যদল ও মেঘনা থিয়েটারের চলমান নাট্য প্রযোজনার উল্লেখযোগ্য দৃশ্য কোলাজ শিরোনামে মঞ্চে ফিরে আসছে। এ কোলাজে ৭টি নাট্যদলের পরিবেশনায় প্রতিটি দৃশ্যে থাকছে চমকপ্রদ অভিনেতা-অভিনেত্রীদের অভিনয়।



ওইদিন কোলাজ নাটক মঞ্চায়নের পূর্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্যা কন্যা, মানবতার মা, সাংস্কৃতিকবান্ধব প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার শুভ জন্মদিন উপলক্ষে নাটকের অংশ মঞ্চায়নের পূর্বে চাঁদপুরের সকল নাট্যশিল্পী শিল্পকলা একাডেমি মঞ্চে কেক কাটার মাধ্যমে উদ্যাপন করবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভ জন্মদিন।



চাঁদপুর থিয়েটার ফোরাম আয়োজিত অনুষ্ঠানে সকল পর্যায়ের কণ্ঠশিল্পী, নাট্যশিল্পী, নৃত্যশিল্পী, আবৃত্তিকার, চিত্রশিল্পীসহ সকলকে উপস্থিত থাকার অনুরোধ জানিয়েছেন থিয়েটার ফোরাম, চাঁদপুর-এর সভাপতি শহীদ পাটোয়ারী ও সাধারণ সম্পাদক শুকদেব রায়।



 


এই পাতার আরো খবর -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৬-সূরা দাহ্র বা ইন্সান


৩১ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


২১। তাহাদের আবরণ হইবে সূক্ষ্ম সবুজ রেশম ও স্থুল রেশম, তাহারা অলংকৃত হইবে রৌপ্য নির্মিত কংকনে, আর তাহাদের প্রতিপালক তাহাদিগকে পান করাইবেন বিশুদ্ধ পানীয়।


২২। অবশ্য, ইহাই তোমাদের পুরস্কার এবং তোমাদের কর্মপ্রচেষ্টা স্বীকৃত।


 


 


ভয়কে যারা মানে তারাই জাগিয়ে রাখে ভয়।


-রবীন্দ্রনাথ ঠাকুর।


 


 


 


যে ব্যক্তি নীরবতা অবলম্বন করেছে সে মুক্তি লাভ করেছে।


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৫,১২,৪৯৬ ৮,২৪,৩৫,৪৮২
সুস্থ ৪,৫৬,০৭০ ৫,৮৪,৪৩,৫১৫
মৃত্যু ৭,৫৩১ ১৭,৯৯,২৯৪
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৮৬৮৮৯৪
পুরোন সংখ্যা