চাঁদপুর, শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭, ৮ সফর ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • --
চাঁদপুর পৌরসভা নির্বাচন
প্রচারণায় প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা
স্টাফ রিপোর্টার
২৬ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


আসন্ন চাঁদপুর পৌরসভা নির্বাচনে প্রচারণায় নেমে পড়েছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। শুক্রবার সকাল থেকেই শুরু হয় মাইকে বিভিন্ন গানের সুরে প্রচারণা। শহরের প্রধান প্রধান সড়ক, পাড়া-মহল্লার অলিগলিতে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের সমর্থনে নির্বাচনী প্রচারণা শুরু হয়েছে। টানানো হচ্ছে ব্যানার। মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা ভোটারদের কাছে গিয়ে সালাম বিনিময় করে নিজেদের লিফলেট বিতরণ করে ভোট চাইছেন।



২৫ সেপ্টেম্বর বেলা ১২টায় এ নির্বাচনে সর্বশেষ প্রতীক বুঝে নেন বিএনপি মনোনীত ধানের শীষের মেয়র প্রার্থী আক্তার হোসেন মাঝি। আওয়ামী লীগ ও ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থীর প্রতীকসহ নারী ও পুরুষ কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের প্রতীক আগের তফসিলে নির্ধারিত হয়ে আছে।



রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ তোফায়েল হোসেন জানান, মেয়র পদে ৩ জন, নারী কাউন্সিলর পদে ১৪ জন ও পুরুষ কাউন্সিলর পদে ৫০ জনসহ মোট ৬৭ জন প্রার্থী ১০ অক্টোবরের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।



মেয়র পদে প্রার্থীরা হলেন : বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত অ্যাডঃ জিল্লুর রহমান জুয়েল (নৌকা), বিএনপির আক্তার হোসেন মাঝি (ধানের শীষ) ও ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী মামুনুর রশিদ বেলাল (হাত পাখা)।



উল্লেখ্য, পৌরসভার ১৫টি ওয়ার্ডে নির্ধারিত ৫২টি কেন্দ্রে মোট ৩০৫টি কক্ষ ব্যবহারের জন্য চূড়ান্ত করা হয়েছে। এখানে ভোটারের সংখ্যা ১ লাখ ১৬ হাজার ৪শ' ৮৭ জন।



নির্বাচনে ৫২ কেন্দ্রে ৫২ জন প্রিজাইডিং অফিসার, ৩০৫টি কক্ষে ৩০৫ জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং কক্ষপ্রতি ২ জন পোলিং অফিসার অর্থাৎ ৬১০ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন।



উল্লেখ্য, চাঁদপুর পৌরসভা নির্বাচনটি এর আগে বিএনপি সমর্থিত প্রার্থী শফিকুর রহমান ভূঁইয়ার মৃত্যুতে অনির্দিষ্টকালের জন্যে স্থগিত হয়। গত ২৯ মার্চ এই নির্বাচনটি হওয়ার কথা ছিলো। ১৩ মার্চ শফিক ভঁূইয়ার মৃত্যুতে ১৬ মার্চ গণবিজ্ঞপ্তির মাধ্যমে নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন।



 



 



 


এই পাতার আরো খবর -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৬-সূরা দাহ্র বা ইন্সান


৩১ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


২৭। উহারা ভালোবাসে পার্থিব জীবনকে এবং উহারা পরবর্তী কঠিন দিবসকে উপেক্ষা করিয়া চলে।


২৮। আমি উহাদিগকে সৃষ্টি করির্য়ািছ এবং উহাদের গঠন সুদৃঢ় করিয়াছি। আমি যখন ইচ্ছা করিব উহাদের পরিবর্তে উহাদের অনুরূপ এক জাতিকে প্রতিষ্ঠিত করিব।


 


 


 


 


অতি মাত্রায় বাস্তববাদী লোকেরা সচ্ছলতা পায় কিন্তু সব সময় শান্তি পায় না। -জর্জ গ্রানভিল।


 


 


 


 


 


 


 


সেই ব্যক্তি শ্রেষ্ঠ মর্যাদার অধিকারী সে স্বল্পাহারে সন্তুষ্ট থাকে, অল্প হাসে এবং লজ্জাস্থান ঢাকিবার উপযোগী বস্ত্রে পরিতুষ্ট।


 


 


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৪,৩৬,৬৮৪ ৫,৫৪,২৮,৫৯৬
সুস্থ ৩,৫২,৮৯৫ ৩,৮৫,৭৮,৭০৩
মৃত্যু ৬,২৫৪ ১৩,৩৩,৭৭৮
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
২০০৭৩৯
পুরোন সংখ্যা