চাঁদপুর, বুধবার ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ৩ রবিউল আউয়াল ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • --
বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে কচুয়ায় ইউনিয়ন পরিষদ উপ-নির্বাচন সম্পন্ন
মোহাম্মদ মহিউদ্দিন
২১ অক্টোবর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


কচুয়া উপজেলার সাচার ও গোহট উত্তর ইউনিয়ন পরিষদের উপনির্বাচন কিছু বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে। গতকাল মঙ্গলবার (২০ অক্টোবর) উপজেলার ১নং সাচার ইউনিয়নের রাগদৈল কেন্দ্রে ভোটগ্রহণ শুরুর পূর্ব মুহূর্তে কেন্দ্রের বাইরে নৌকা প্রতীকের কর্মীরা কেন্দ্রে অবস্থান নেয়ার চেষ্টা করলে স্বতন্ত্র চশমা প্রতীক প্রার্থীর কর্মীরা দেশীয় অস্ত্র-স্বস্ত্র নিয়ে তাদেরকে ধাওয়া করে। একই ইউনিয়নের বজরিখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নৌকা ও চশমা প্রতীক প্রার্থীর কর্মীরা ধাওয়া-পাল্টা ধাওয়ায় লিপ্ত হয়।



অপরদিকে ১০নং উত্তর গোহট ইউনিয়নের খিলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জালভোট দেয়ার অভিযোগে ৫ জনকে আটক করা হয়। বুরগী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে জালভোট দেয়ার অভিযোগে ভ্রাম্যমাণ আদালত ৩ ব্যক্তিকে ৩ দিনের কারাদ-াদেশ প্রদান করেন। দুপুরের দিকে জাল ভোট দেয়ার প্রতিবাদ করতে গিয়ে নৌকা প্রতীক প্রার্থী কবির হোসেনের বড় ভাই জসিম প্রতিপক্ষ প্রতিদ্বন্দ্বী আনারস প্রতীক প্রার্থী সমর্থকদের হাতে লাঞ্ছিত হন। তালতলি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জালভোট দেয়াকে কেন্দ্র করে নৌকা ও আনারস প্রতীক প্রার্থীর কর্মী সমর্থকরা বিবাদে লিপ্ত হলে ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার ভোটগ্রহণ স্থগিত করেন। প্রায় ১ ঘণ্টা স্থগিত থাকার পর আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় কেন্দ্রের পরিবেশ নিয়ন্ত্রণে এনে পুনরায় ভোটগ্রহণ শুরু করা হয়। সকালের দিকে কেন্দ্রে ভোটার উপস্থিতির হার চোখে পড়ার মতো হলেও ১২টার পর থেকে ভোটারের উপস্থিতি ছিলো নগণ্য।



তবে ভিন্ন চিত্রে দেখা গেছে গোহট উত্তর ইউনিয়নের আইনগিরী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে। এ কেন্দ্রে মেম্বারের শূন্য পদেও নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় প্রচুর সংখ্যক পুরুষ-মহিলা ভোটারের উপস্থিতি ঘটে। নির্বাচন শান্তিপূর্ণ করার লক্ষ্যে কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপায়ন দাস শুভ ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একি মিত্র চাকমাসহ আইনশৃঙ্খলা বাহিনীর কর্মতৎপরতা ছিলো উল্লেখযোগ্য।



 



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৮-সূরা নাবা'


৪০ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৩৭। যিনি প্রতিপালক আকাশমণ্ডলী, পৃথিবী ও উহাদের অন্তর্বতী সমস্ত কিছুর, যিনি দয়াময়; তাঁহার নিকট আবেদন-নিবেদনের শক্তি তাহাদের থাকিবে না।


৩৮। সেইদিন রূহ ও ফিরিশতাগণ সারিবদ্ধভাবে দাঁড়াইবে; দয়াময় যাহাকে অনুমতি দিবেন সে ব্যতীত অন্যেরা কথা বলিবে না এবং সে যথার্থ বলিবে।


 


প্রত্যেক রাষ্ট্রের ভিত হল সে দেশের শিক্ষিত যুবশক্তি।


-ডায়োগনেস।


 


 


যার দ্বারা মানবতা উপকৃত হয়, মানুষের মধ্যে তিনি উত্তম পুরুষ।


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৪,৩৬,৬৮৪ ৫,৫৪,২৮,৫৯৬
সুস্থ ৩,৫২,৮৯৫ ৩,৮৫,৭৮,৭০৩
মৃত্যু ৬,২৫৪ ১৩,৩৩,৭৭৮
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১১৯৩১৬
পুরোন সংখ্যা