চাঁদপুর, সোমবার ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭, ৮ রবিউল আউয়াল ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • --
আজ প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হবে পানগোলা কালী মন্দিরের দুর্গাপূজা
স্টাফ রিপোর্টার
২৬ অক্টোবর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে উদ্যাপিত হয়েছে চাঁদপুর শহরস্থ পুরাণবাজার পানগোলা কালী মন্দির সার্বজনীন পূজা উদ্যাপন কমিটির শারদীয় দুর্গোৎসব। বেশ জাঁকজমকপূর্ণ ভাবে তৃতীয় বারের মতো পালিত হলো এই পূজা। দর্শনার্থীদের উপস্থিতি ছিল লক্ষ্যণীয়। সব বয়স, শ্রেণী-পেশার মানুষ আরাধ্যা দেবীর বন্দনায় ছুটে এসেছেন মণ্ডপে। সকাল থেকে রাত পর্যন্ত দর্শনার্থীদের ভীড়ে মুখরিত ছিলো পূজাম-প।



পূজা পরিচালনা কমিটির সদস্যদের মধ্যে যেন ক্লান্তির ঘাটতি ছিলো না। তারা উৎসবকে সাফল্য ম-িত করার জন্যে পর্যায়ক্রমিকভাবে দিন-রাত কাজ করেছেন। কমিটির আহ্বায়ক চন্দ্র সাহা, সাধারণ সম্পাদক তরুণ শিকদারসহ কমিটির অন্যান্য সদস্য স্বপন কুমার নন্দী, তপন কুমার নন্দী, রতন কুমার নন্দী, জয়ন্ত কুমার নন্দী ও অমিত কুমার নন্দী পূজাকে অভীষ্ট লক্ষ্যে পেঁৗছানোর জন্যে যথাসাধ্য চেষ্টা করেছেন। দুর্গা মাকে সন্তুষ্টির জন্যে ফুল, ফল, ধুপ, দীপসহ বিভিন্ন উপকরণ দিয়ে সাজিয়ে দিয়েছেন। দেবীকে বরণ করতে নৈবদ্যের কমতি রাখেনি গৃহলক্ষ্মীরা। ঢাক-ঢোলের তাল আর কাঁসার ছন্দে চলছিল বন্দনা। কী অপরূপ সৌন্দর্যে সুন্দর লাগছিলো মাকে। প্রতিদিনের পূজা শেষে দেবীকে পুষ্পাঞ্জলি দিয়ে আশীর্বাদ প্রার্থনা করা হয়েছিলো। দেবীর কৃপায় সকল আশুরিক শক্তি-বিনাশ আর শান্তি বর্ষিত হোক বিশ্ব ব্রহ্মা এমন প্রার্থনা ছিলো তাদের। মহামারি করোনার কারণে সামাজিক দূরত্ব বজায় রেখে স্বল্প পরিসরে পূজার আয়োজন করা হয়। দেবীর দোলায় আগমন আর গজে গমন। গত ১৭ সেপ্টেম্বর বৃহস্পতিবার শুভ মহালয়ার মাধ্যমে এবারের দুর্গাপূজার সূচনা হয়। ২১ অক্টোবর বুধবার শ্রী শ্রী দুর্গাষষ্ঠী দেবীর বোধন, ২২ অক্টোবর বৃহস্পতিবার দেবীর আমন্ত্রণ ও অধিবাস, ২৩ অক্টোবর শুক্রবার মহাসপ্তমী দেবীর নবপত্রিকা প্রবেশ, স্থাপন এবং বিহিত পূজা, ২৪ অক্টোবর শনিবার মহাঅষ্টমী ও সন্ধিপূজা, ২৫ অক্টোবর রবিবার মহানবমী ও ২৬ অক্টোবর সোমবার শুভ বিজয়াদশমী পূজা সমাপন, দর্পণ বিসর্জনের মধ্য দিয়ে শেষ হবে এবারের সনাতন ধর্মাবলম্বীদের পাঁচদিনব্যাপী শারদীয় দুর্গাপূজা। এবার চাঁদপুরে ৮ উপজেলায় ২শ' ২টি মণ্ডপে পূজার আয়োজন করা হয়।



 



 



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৯-সূরা নাযি 'আত


৪৬ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


১৩। ইহা তো কেবল এক বিকট আওয়াজ,


১৪। তখনই ময়দানে উহাদের আবির্ভাব হইবে।


১৫। তোমার নিকট মূসার বৃত্তান্ত পৌঁছিয়াছে কি?


১৬। যখন তাহার প্রতিপালক পবিত্র উপত্যকা তুওয়া-য় তাহাকে আহ্বান করিয়া বলিয়াছিলেন,


 


 


সৌভাগ্য এবং প্রেম নির্ভীকের সঙ্গ ত্যাগ করে।


-ওভিড।


 


 


যে ব্যক্তি আল্লাহ ও পরকালে বিশ্বাস করে (অর্থাৎ মুসলমান বলে দাবি করে) সে ব্যক্তি যেন তার প্রতিবেশীর কোনো প্রকার অনিষ্ট না করে।


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৪,৩৬,৬৮৪ ৫,৫৪,২৮,৫৯৬
সুস্থ ৩,৫২,৮৯৫ ৩,৮৫,৭৮,৭০৩
মৃত্যু ৬,২৫৪ ১৩,৩৩,৭৭৮
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
২১৪০৯৬
পুরোন সংখ্যা