চাঁদপুর, মঙ্গলবার ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ৯ রবিউল আউয়াল ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • --
কচুয়ায় অতিবৃষ্টিতে জলাবদ্ধতায় ভোগান্তিতে তেগুরিয়াবাসী
মোহাম্মদ মহিউদ্দিন
২৭ অক্টোবর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


কচুয়া উপজেলার তেগুরিয়া গ্রামে সরকারি খাল দখল করে বাড়ি নির্মাণ করায় অতিবৃষ্টিতে জলাবদ্ধতা সৃষ্টির কারণে চরম ভোগান্তিতে পড়েছেন এলাকাবাসী। গত ৪ দিনের টানা বৃষ্টিতে তেগুরিয়া গ্রামের অন্তত ৫ বাড়ির শতাধিক পরিবার পানিবন্দি হয়ে পড়েছে।



স্থানীয় অধিবাসী সাবেক ইউপি সদস্য মোঃ মোখলেছুর রহমান প্রধান, মোঃ ছিদ্দিকুর রহমান প্রধান, মোঃ জাহাঙ্গীর আলম প্রধান, মোঃ আব্দুর রহমান প্রধান, মোঃ কবির হোসেন, মোঃ আলী হোসেন ও মোঃ বিল্লাল হোসেনসহ একাধিক ভুক্তভোগী পরিবারের সদস্যরা জানান, তেগুরিয়া গ্রামের মজু প্রধানীয়া বাড়ির মসজিদ সড়কের এ রাস্তাটি একটি অতি পুরানো ও কয়েক বাড়ির শত শত মানুষের চলাচলের একমাত্র রাস্তা। এ রাস্তাটির বিখ্যাত খিরাই খাল পর্যন্ত সংযোগ রয়েছে। খালটি কতিপয় প্রভাবশালী লোকজন ভরাট করার ফলে বর্ষা মৌসুমসহ হঠাৎ বৃষ্টি হলেই জলাবদ্ধতায় চরম দুর্ভোগ পোহাতে হয় গ্রামবাসীর। এছাড়া রাস্তা সংলগ্ন ডোবায় পানি জমাট হওয়ায় কয়েক স্থানে রাস্তা ভেঙ্গে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।



স্থানীয় লোকজন জানান, আইনের কোনো তোয়াক্কা না করে তেগুরিয়া পাটওয়ারী বাড়ির জহিরুল ইসলাম পাটওয়ারী অতি সম্প্রতি খালের উপর পাকা দোকান নির্মাণ করেন। এর আগে একই গ্রামের চারু পাটওয়ারী, আব্দুল আজিজ পাটওয়ারী, অলি উল্যাহ পাটওয়ারী, জসিম উদ্দিন পাটওয়ারীসহ বেশকিছু লোকজন ওই খালটি ভরাট করে ইচ্ছে মতো বাড়িঘর নির্মাণ করে বসবাস করে আসছেন।



এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে স্থানীয় ইউনিয়ন ভূমি অফিসের কর্মকর্তারা সরেজমিনে এসে অবৈধ দখলকারীদের বাধা দিলেও ওই বাধায় কর্ণপাত না করে দখল করে আছেন তারা।



এদিকে খালটি দ্রুত অবৈধ দখলকারীদের কাছ থেকে উদ্ধার করে পুরো গ্রামবাসীকে জলাবদ্ধতার হাত থেকে মুক্ত করতে নতুন করে খাল খনন করে পানি চলাচলের উপযোগী করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি দাবি জানিয়েছে ভুক্তভোগী এলাকাবাসী।



 



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৯-সূরা নাযি 'আত


৪৬ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


১৩। ইহা তো কেবল এক বিকট আওয়াজ,


১৪। তখনই ময়দানে উহাদের আবির্ভাব হইবে।


১৫। তোমার নিকট মূসার বৃত্তান্ত পেঁৗছিয়াছে কি?


১৬। যখন তাহার প্রতিপালক পবিত্র উপত্যকা তুওয়া-য় তাহাকে আহ্বান করিয়া বলিয়াছিলেন,


 


 


সৌভাগ্য এবং প্রেম নির্ভীকের সঙ্গ ত্যাগ করে।


-ওভিড।


 


 


 


যে ব্যক্তি আল্লাহ ও পরকালে বিশ্বাস করে (অর্থাৎ মুসলমান বলে দাবি করে) সে ব্যক্তি যেন তার প্রতিবেশীর কোনো প্রকার অনিষ্ট না করে।


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৪,৩৬,৬৮৪ ৫,৫৪,২৮,৫৯৬
সুস্থ ৩,৫২,৮৯৫ ৩,৮৫,৭৮,৭০৩
মৃত্যু ৬,২৫৪ ১৩,৩৩,৭৭৮
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৬০০২৭৮
পুরোন সংখ্যা