চাঁদপুর, বৃহস্পতিবার ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • --
হাইমচরে চাল পাচারের সত্যতা পায়নি তদন্ত কমিটি
হাইমচর প্রতিনিধি
২৯ অক্টোবর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


হাইমচর উপজেলার ৫নং হাইমচর ইউনিয়নের জেলে কার্ডের চাল জনতা কর্তৃক আটক হওয়া ঘটনায় তিন সদস্য কমিটি গঠন করার পরে তার সত্যতা পায়নি তদন্ত কমিটি। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিগ্যান চাকমাকে আহ্বায়ক, উপজেলা মৎস্য কর্মকর্তা মিজানুর রহমানকে সদস্য সচিব ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আমিনুর রশিদকে সদস্য করে কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটির রিপোর্ট উপজেলা নির্বাহী কর্মকর্তা ফেরদৌসী বেগমকে প্রদান করলে ঘটনা সত্যতা না থাকায় জেলেদের চাল জেলেদের মাঝে বিতরণ করা হয়।



ঘটনা সূত্রে জানা যায়, ৫নং হাইমচর ইউনিয়নের ১৮০ জন জেলে দক্ষিণ আলগী ইউনিয়নের ৮ ও ৯নং ওয়ার্ডের এবং চরভৈরবী ইউনিয়নের ১নং ওয়ার্ডে বসবাস করেন। এদের মধ্যে ১৫ জন জেলে শারীরিকভাবে অসুস্থ থাকার কারণে নদীর ওপাড়ে ইউনিয়ন পরিষদে গিয়ে চাল আনতে অক্ষম থাকায় স্ব-স্ব ইউপি সদস্যদের মাধ্যমে নদীর পূর্বপাড় প্রেরণ করা হয়। তদন্ত রিপোর্টে আরও জানা যায়, জেলেদের মাঝে চাল বিতরণের মাস্টার রোলে তাদের নামের তালিকার পাশে টিক মার্ক করা তালিকা পাওয়া গেছে। যা যাচাই বাছাই করে চালের পরিমাণের সাথে জেলেদের কাছে বিতরণকৃত চাল সঠিক পাওয়া গেছে।



এ ব্যাপারে ৫নং হাইমচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাদাত সরকার জানান, হাইমচর ইউনিয়নের ১৮০ জন জেলে পূর্বপাড়ে বসবাস করে। এদের মধ্যে ১৫ জন জেলে শারীরিকভাবে অসুস্থ থাকায় স্ব-স্ব ইউপি সদস্যদের মাধ্যমে তাদের চাল পেঁৗছে দেয়ার জন্য ট্রলারে করে পূর্ব পাড়ে আনা হয়। একটি মহল ঈর্ষান্বিত হয়ে উপজেলা প্রশাসন এবং মিডিয়াকে ভুল তথ্য দিয়ে আমাকে হেয় প্রতিপন্ন করার জন্য চাল আটক করে। আগামী ইউপি পরিষদ নির্বাচনকে ইস্যু করে একটি চক্র আমার পিছনে উঠে পড়ে লেগেছে। যাতে করে দল ও সমাজের কাছে আমাকে হেয় করা যায়। আওয়ামী লীগ পরিবারের লোক হয়ে দলের ভাবমূর্তি নষ্ট করার মত কাজ করার মনমানসিকতা আমার নেই।



এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌসী বেগম জানান, চাল পাচারের ঘটনায় তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। কমিটি ঘটনাটি যাচাই বাছাই করে চাল পাচারের ঘটনার সত্য পায়নি।



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৮৩-সূরা মুতাফ্ফিফীন


৩৬ আয়াত, ১ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


২১। যাহারা আল্লাহর সান্নিধ্যপ্রাপ্ত তাহারা উহা দেখে।


২২। পুণ্যবানগণ তো থাকিবে পরম স্বাচ্ছন্দ্যে,


২৩। তাহারা সুসজ্জিত আসনে বসিয়া অবলোকন করিবে।


২৪। তুমি তাহাদের মুখম-লে স্বাচ্ছন্দ্যের দীপ্তি দেখিতে পাইবে,


 


assets/data_files/web

শিক্ষা হচ্ছে ধনাগার এবং সংস্কৃতি মৃত্যুহীন।


-হেনরি অ্যাডামস।


 


 


 


 


 


যে পরনিন্দা করে সে নিন্দুকের অন্যতম।


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৪,৬৪,৯৩২ ৬,৩১,৩৫,৯৭৩
সুস্থ ৩,৮০,৭১১ ৪,৩৬,১২,৩৫৩
মৃত্যু ৬,৬৪৪ ১৪,৬৬,২৮৯
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৫৬৩৫১
পুরোন সংখ্যা