চাঁদপুর, বৃহস্পতিবার ৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ১৭ রবিউস সানি ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
নিসচার ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকীতে আলোচনা সভায় ইঞ্জিঃ মোঃ আনোয়ার হোসেন
মহাসড়কে সমস্ত ছোট যানবাহন চলাচল বন্ধ করতে হবে
স্টাফ রিপোর্টার
০৩ ডিসেম্বর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


নিরাপদ সড়ক চাই (নিসচা)-এর সাফল্য ও গৌরবের ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকীতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গত ১ ডিসেম্বর মঙ্গলবার বিকেলে সংগঠনের জেলা কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।



এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিআরটিএ-এর চাঁদপুর সার্কেলের সহকারী পরিচালক ইঞ্জিঃ মোঃ আনোয়ার হোসেন। তিনি তার বক্তব্যে বলেন, চালকরা নিজের নিরাপত্তার কথা ভাবলে সবাই নিরাপদে থাকার সুযোগ পাবে। এছাড়া চালকদের জন্যে প্রশিক্ষণ জরুরি। চালকদের প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ করে তুলতে হবে। বিআরটিএ ও নিরাপদ সড়ক চাই সংগঠন প্রতিনিয়ত চালকদের দক্ষ করতে চেষ্টা করছে। পথচারী ও চালক ট্রাফিক আইন মানতে হবে। সবাই ট্রাফিক আইন মেনে চললে, সড়ক নিরাপদ হবে।



তিনি আরো বলেন, নিরাপদ সড়ক বাস্তবায়নে প্রশিক্ষণ জরুরি। প্রশিক্ষণের বিকল্প নেই। প্রশিক্ষণের মাধ্যমে চালককে দক্ষ করে তুলতে হবে। মহাসড়কে সমস্ত ছোট যানবাহন চলাচল বন্ধ করতে হবে। আমরাও চেষ্টা করছি কীভাবে এগুলো নিয়ন্ত্রণ করা যায়। নির্দিষ্ট পার্কিংয়ের ব্যবস্থা থাকলে যাত্রীরা নির্দিষ্ট স্থান থেকে ওঠানামা করার সুযোগ পেলে সড়ক দুর্ঘটনা লাঘব হবে।



বিশেষ অতিথির বক্তব্য রাখেন নিসচার উপদেষ্টা ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী, সদর মডেল থানার ট্রাফিক ইন্সপেক্টর মোঃ সাইফুল ইসলাম প্রমুখ।



নিসচার জেলা সভাপতি এম এ লতিফের সভাপ্রধানে ও সাধারণ সম্পাদক শেখ মহিউদ্দিন আহমেদ রাসেলের সঞ্চালনায় পবিত্র কোরআন তেলাওয়াত করেন সংগঠনের সহ-সভাপতি মাওঃ মোঃ আবদুর রহমান গাজী। আরো বক্তব্য রাখেন জেলা ট্রাক ও ট্যাংক-লরি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আবুল কালাম মন্টু, সদর উপজেলা আওয়ামী মোটর শ্রমিক লীগের সভাপতি জিয়াউল হক পাটওয়ারী ও সদস্য মোহাম্মদ মোস্তফা, নিসচা সংগঠনের সহ-সভাপতি শওকত করিম ও মহিলা বিষয়ক সম্পাদক নূরজাহান বেগম কুমকুম। উপস্থিত ছিলেন বিআরটিএর সহকারী মোটরযান পরিদর্শক মোঃ জিয়াউদ্দিন, সহ-সাধারণ সম্পাদক মোঃ শাহ আলম, প্রচার সম্পাদক সাইফুল ইসলাম আকাশ, যুব বিষয়ক সম্পাদক এমআই দিদার, ক্রীড়া সম্পাদক ফরহাদ আলম, দপ্তর সম্পাদক মামুন শনিসহ নেতৃবৃন্দ।



 



 


এই পাতার আরো খবর -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৮৯-সূরা ফাজর :


৩০ আয়াত, ১ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


১২। এবং সেথায় অশান্তি বৃদ্ধি করিয়াছিল।


১৩। অতঃপর তোমার প্রতিপালক উহাদের উপর শাস্তির কষাঘাত হানিলেন।


১৪। তোমার প্রতিপালক অবশ্যই সতর্ক দৃষ্টি রাখেন।


 


 


 


assets/data_files/web

প্রকৃতি বিধাতার অমূল্য দান। _টমাস


 


 


 


 


 


যাহার একদিনের সংস্থান আছে ভিক্ষা করা তাহার জন্য নিষিদ্ধ।


 


 


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৫,১২,৪৯৬ ৮,২৪,৩৫,৪৮২
সুস্থ ৪,৫৬,০৭০ ৫,৮৪,৪৩,৫১৫
মৃত্যু ৭,৫৩১ ১৭,৯৯,২৯৪
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৮৬০৩০০
পুরোন সংখ্যা